বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ আমির খানের!

‘লাল সিং চাড্ডা’ দেখার

২০১৮ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘থাগ অফ হিন্দুস্থান’ সিনেমার পর প্রায় চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড সুপারস্টার আমির খান। আগামী ১১ই আগস্ট মুক্তি পাচ্ছে এই তারকার বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। সম্প্রতি সিনেমাটির প্রচারণা শুরু করেছেন আমির খান। কিন্তু ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি বর্জনের ডাক দিয়েছে দর্শকদের একাংশ। অবশেষে এ বিষয়ে মুখ খুলেছেন তিনি। বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ জানিয়েছেন আমির খান!

- Advertisement -

সিনেমাটির বিরোধীতা করে দর্শকদের একাংশ এইটি বর্জনের জন্য হ্যাশট্যাগ দিয়ে প্রচারণা শুরু করেছে। আগের কয়েকটি সিনেমায় হিন্দু ধর্মকে অবমাননা এবং ভারতকে নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে সিনেমাটি বর্জনের ডাক দিয়েছে দর্শকদের একাংশ। মুক্তির প্রতীক্ষায় থাকা এই সিনেমাটি নিয়ে আমির খান খুবই আত্মবিশ্বাসী বলে জানা গেছে। তবে করোনা পরবর্তি সময়ে বলিউডের সিনেমার বক্স অফিস ফলাফল এবং এই বর্জনের ডাক কিছুটা হলেও তাকে বিচলিত করছে বলে মনে হচ্ছে।

সিনেমাটি প্রচারণার সময় গণমাধ্যমের সাথে আলাপকালে আমির খান বলেন, ‘আমি এটা নিয়ে খুবই দুঃখিত অনুভব করছি। আমি হতাশ যে, কিছু মানুষ বলছে এবং তারা মনে প্রানে বিশ্বাস করে আমি ভারতকে পছন্দ করিনা। তারা মনে প্রানে এটি বিশ্বাস করে কিন্তু এটি সত্য নয়। বরং এটি দুর্ভাগ্যজনক যে কিছু মানুষ এমনটি ভাবছে। আসলে বিষয়টি এমন নয়।‘ তাই বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ করছেন এই তারকা।

- Advertisement -

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ‘পিকে’ সিনেমাটির মুক্তির পর থেকেই আমির খানকে লক্ষ্য করে এরকম কথা ছড়ানো হচ্ছে। আমির খানের বিরুদ্ধাচরণ করা দর্শকদের দাবী সিনেমাটিতে হিন্দু ধর্মকে অবমাননা করা হয়েছে। এছাড়া ২০১৫ সালে একটি টিভি আলাপচারিতায় আমির খান জানিয়েছিলেন তার সাবেক স্থ্রী কিরন রাও ভারতে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার কারনে ভারত ছাড়ার ব্যাপারটি অনুভব করছেন। এরপরই এই দম্পতিকে নিয়ে শুরু হয়েছিলো সমালোচনার ঝড়।

অবশ্য এরপর ২০১৬ সালে আমির খান অভিনীত ‘দাঙ্গাল’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছিলো। সিনেমাটির মুক্তির সময়েও আমির খানের বিরধীতা করে ‘দাঙ্গাল’ বর্জনের ডাক দেওয়া হয়েছিলো। কিন্তু সিনেমাটি শেষ পর্যন্ত বক্স অফিসে ঝড় তুলতে সক্ষম হয়েছিলো। এখন পর্যন্ত বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় প্রথম স্থানে রয়েছে আমির খানের ‘দাঙ্গাল’ সিনেমাটি।

- Advertisement -

এরপর ২০২০ সালে জুন মাসে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এটি আরো বড় আকারে সামনে আসে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে স্বজনপ্রীতির বিষয়টি নতুন করে আলোচনায় আসে। সে প্রেক্ষিতে স্বজনপ্রীতি নিয়ে সমালোচনার জবাবে কারিনা ইচ্ছে না হলে তার সিনেমা না দেখতে বলেন। ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় কারিনা কাপুরের অভিনয়ের কারনে সিনেমাটি বর্জনের ঘটনা আরো শক্তিশালী হয়েছে।

বিগত প্রায় তিন বছর ধরে নির্মানাধীন রেয়েছে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি। এর আগে করোনা মহামারীর কারনে বেশ কয়েকবার পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। সর্বশেষ চলতি বছরের ১৪ই এপ্রিল মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত মুক্তি পায়নি সিনেমাটি। অবশেষে আগস্ট মাসে দর্শকদের জন্য বড় ধরণের চমক নিয়ে আসছেন বলিউডের মিঃ পারফেকশনিস্ট। হলিউডের কাল্ট ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির গল্পকে ঠিক রেখে ভারতীয় প্রেক্ষাপটে নির্মিত হয়েছে সিনেমাটি।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
‘লাল সিং চাড্ডা’র পর চারটি সিনেমা বিবেচনা করছেন সুপারস্টার আমির খান
প্রিভিউতে প্রশংসিত ‘লাল সিং চাড্ডা’ ট্রেলার: আইপিএল ফাইনালে উম্মোচন
নিশ্চিত হলো আমির খান এবং অক্ষয় কুমারের বক্স অফিস লড়াই

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ