বড় মিয়াঁ ছোট মিয়াঁঃ পারিশ্রমিক কমিয়েছেন অক্ষয় এবং টাইগার

অক্ষয় এবং টাইগার

চলতি বছরের শুরুর দিকে অক্ষয় কুমার এবং টাইগার শ্রফকে নিয়ে বিশাল বাজেটে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমার ঘোষণা করেছিলো পূজা এন্টারটেইনমেন্ট। সিনেমাটি পরিচালনা করছেন বলিউডের অন্যতম সফল নির্মাতা আলি আব্বাস জাফর। রেকর্ড পরিমাণ পারিশ্রমিকে অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার কারনে  ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে সিনেমাটি। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সিনেমাটিতে অভিনয়ের জন্য নিজেদের পারিশ্রমিক কমিয়েছেন এই দুই তারকা।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, বিশাল বাজেটের সিনেমাটির খরচের সবচেয়ে বড় অংশ জুড়ে ছিলো অক্ষয় কুমার এবং টাইগার শ্রফের পারিশ্রমিক। কিন্তু এই দুই তারকার সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর ব্যর্থতার কারনে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমাটির নির্মান নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছিলো। কিন্তু সে অনিশ্চয়তা কাটিয়ে উঠার প্রচেষ্টায় নিজেদের পারিশ্রমিক কমিয়েছেন অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ।

গুঞ্জন অনুযায়ী প্রাথমিকভাবে সিনেমাটির বাজেট ধরা হয়েছিলো ৩০০ কোটি রুপি। এরমধ্যে সিনেমাটির প্রধান তারকা অক্ষয় কুমারের পারিশ্রমিক ছিলো ১৪৪ কোটি রুপি। আর টাইগার শ্রফ এবং আলী আব্বাস জাফরের পারিশ্রমিক ছিলো যথাক্রমে ৪৫ কোটি এবং ২৫ কোটি রুপি। কিন্তু অক্ষয় কুমার অভিনীত ‘বচ্চন পান্ডে’ ও ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং টাইগার শ্রফ অভিনীত ‘হিরোপান্তি ২’ সিনেমাগুলোর বক্স অফিস ব্যর্থতার কারনে বাজেট আর্থিকভাবে সম্ভাব্য ছিলো না বলে মনে করছিলেন নির্মাতারা।

- Advertisement -

জানা গেছে সিনেমাটি প্রায় বাতিল করে দেওয়া হয়েছিলো। কিন্তু পরবর্তিতে সিনেমাটির প্রধান তারকারা নিজেদের পারিশ্রমিক কমাতে হওয়ায় সিনেমাটি নির্মানে নতুন গতি এসেছে। একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘অক্ষয় কুমার নিজের পারিশ্রমিক ৫০% কমিয়ে লভ্যাংশ ভাগের চুক্তিতে সম্মত হয়েছেন। অন্যদিকে টাইগার শ্রফ এবং আলী আব্বাস জাফর তাদের পারিশ্রমিক ২০ থেকে ২৫ শতাংশ কমিয়েছেন। সব মিলিয়ে সিনেমাটির বাজেট ১০০ কোটি রুপি কমে গিয়েছে।‘

অন্যদিকে মিডিয়ায় প্রকাশিত অক্ষয় কুমার এবং টাইগার শ্রফের পারিশ্রমিকের অংকটি কল্পনাপ্রসূত বলে দাবী করেছে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট অন্য একটি সূত্র। তবে সিনেমাটি স্থগিতের দিকে এগুচ্ছিলো উল্লেখ করে সূত্রটি জানিয়েছে, ‘শুধুমাত্র পারিশ্রমিকের জন্য ২২০ কোটি রুপি কে খরচ করবে? তবে হ্যাঁ বড় মিয়াঁ ছোট মিয়াঁ বাতিল হওয়ার পর্যায়ে ছিলো, কিন্তু সেটা তারকাদের উচ্চ পারিশ্রমিকের জন্য নয়। একটি সিনেমা নির্মানের সাথে আরো অনেকগুলো বিষয় যুক্ত থাকে।‘

- Advertisement -

সূত্রটি আরো জানিয়েছে, ‘তারকাদের সাথে সংশ্লিষ্ট আর্থিক বিষয়গুলো গোপন বিষয় এবং সাংবাদ মাধ্যমে এ বিষয়ে যে তথ্য ছড়িয়ে পড়েছে সেটা সত্য নয়। সিনেমাটির আর্থিক বিষয়গুলো শুধুমাত্র প্রযোজক, তাদের লিগ্যাল টিম এবং সমৃক্ত অভিনেতারা জানেন।‘ তবে দুটি সুত্রই নিশ্চিত করেছে যে, বাতিল হওয়ার সম্ভাবনা তৈরি হওয়ার পর বর্তমানে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমাটির নির্মানের অনিশ্চয়তা কেটে গেছে। নতুন আর্থিক কাঠামোতে সিনেমাটির নির্মানের প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা।

উল্লেখ্য যে, তারকা বহুল ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমাটি আগামী বছরের ক্রিসমাসে মুক্তির কথা রয়েছে। বর্তমানে সিনেমাটির প্রি-প্রডাকশনের কাজ চলতেছে এবং আলী আব্বাস জাফর সিনেমাটির লোকেশন ঠিক করার কাজে ইউরোপে অবস্থান করছেন। ২০২৩ সালে জানুয়ারিতে সিনেমাটির কাজ শুরুর পরিকল্পনা করছেন নির্মাতা আলী আব্বাস জাফর।

পূজা এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিতব্য সিনেমাটির সহযোগিতায় রয়েছে এএজেড ফিল্মস। পরিচালনার পাশাপাশি সিনেমাটি গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন আলী আব্বাস জাফর। আর সিনেমাটি প্রযোজনা করেছেন ভাশু ভাগনানি, দীপশিখা দেশমুখ, জ্যাকি ভাগনানি, হিমাংশু কিশান মেহরা, আলি আব্বাস জাফর। সিনেমাটি হিন্দি, তেলেগু, তামিল, কন্নড় এবং মালায়লাম – মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় কিছু বক্স অফিস সংঘর্ষ এবং তার ফলাফল
এবার অক্ষয়ের সাথে টাইগার শ্রফের অ্যাকশন ধামাকাঃ ক্রিসমাসে মুক্তি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ