ঐতিয্য ফিরিয়ে আনার যাত্রায় বলিউডের প্রথম বাজির ঘোড়া রনবিরের ‘শমশেরা’

রনবিরের ‘শমশেরা’

করোনা মহামারী পরবর্তি সময়ে বলিউডের সিনেমাগুলোর বক্স অফিস ফলাফল খুবই হতাশাজনক। চলতি বছরের প্রথম ছয় মাসে বলিউডের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে মাত্র তিনটি সিনেমা দর্শক গ্রহণযোগ্যতা পেতে সফল হয়েছে। অন্যদিকে প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পড়েছে একাধিন বিগ বাজেটের সিনেমা। তবে বলিউড সংশ্লিষ্টদের নতুন সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছে রনবিরের ‘শমশেরা’ সিনেমাটি। টিজারের পর আজ (২৪শে জুন) প্রকাশ করে হয়েছে সিনেমাটির ট্রেলার।

- Advertisement -

বলিউডের চকলেট হিরো খ্যাত রনবির কাপুর এবার ভক্তদের সামনে হাজির হচ্ছেন পুরোদস্তুর অ্যাকশন তারকা হিসেবে। শুধু তাই নয় ক্যারিয়ারের প্রথমবারের মত রনবির কাপুর অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। সিনেমাটিতে বাবা এবং ছেলে দুই চরিত্রেই দেখা যাবে এই তারকাকে। অন্যদিকে সিনেমাটিতে প্রধান খল চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। রনবির এবং সঞ্জয় ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ভানি কাপুর এবং রোনিত রয়।

- Advertisement -

তিন মিনিটের এই প্রকাশিত ট্রেলারে দেখা গেছে ১৮৭১ সালে প্রেক্ষাপটে সাজানো হয়েছে সিনেমাটির গল্প। রনবির কাপুরকে দেখা গেছে একজন ডাকাত চরিত্রে তিনি বিত্তবানদের সম্পদ লুট করে থাকেন। ভানি কাপুর এবং নৃত্যশিল্পী যিনি রনবিরকে এই কাজটি না করার জন্য সতর্ক করেন। আর সঞ্জয় দত্ত ইংরেজী শাসনের একজন নির্দয় পুলিশের চরিত্রে অভিনয় করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্রিটিশ সরকার তাকে নিয়ে আসে।

‘কাজে ডাকাত, ধর্মে আজাদ’ ট্যাগলাইনের মাধ্যমে ইঙ্গিত দেয়া হয়েছে সিনেমাটির মূল বিষয় বস্তু। জমকালো সেট, বালির টিলায় লড়াইয়ের দৃশ্য এবং দারিদ্র্যের শোষণ পর্দায় ট্রেলারটির প্রভাবকে বাড়িয়ে তোলে। সঞ্জয় দত্ত এবং সেখানে দেখানো কিছু দৃশ্য সংক্ষিপ্তভাবে দর্শকদের ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার কথা মনে করিয়ে দেয়। ‘শমশেরা’ সিনেমায় সঞ্জয় দত্ত অভিনীত চরিত্রের লুকের সাথে ‘কেজিএফ’ সিনেমায় তার লুকের কিছুটা মিল পাওয়া যাবে। আর ট্রেলারের শেষে রনবির কাপুরের দুই লুকও প্রকাশ করেছেন নির্মাতারা।

- Advertisement -

এদিকে ‘শমশেরা’ ট্রেলার প্রকাশের পর সিনেমাটিতে এসএস রাজামৌলীর প্রভাব দেখছেন অনেকেই। বিশাল পরিসর এবং জীবনের চেয়ে বড় চরিত্র – সব মিলিয়ে রাজামৌলী পরিচালিত সিনেমার ক্যানভাস দেখা গেছে এই সিনেমাটির ট্রেলার জুড়ে। তবে প্রকাশের সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ট্রেলার নিয়ে রনবির ভক্তদের মাঝে দেখা গেছে উত্তেজনা। ট্রেলারটির প্রশংসা করে ঐতিয্য ফিরিয়ে আনার যাত্রায় রনবিরের ‘শমশেরা’ সিনেমাটিতে বলিউডের প্রথম বাজির ঘোড়া হিসেবে আখ্যায়িত করছেন অনেকে।

যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘শমশেরা’ সিনেমাটি পরিচালনা করেছেন করণ মালহোত্রা। ভারতজুড়ে হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় একসাথে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এছাড়া আইম্যাক্সেও প্রদর্শিত হবে সিনেমাটি। আগামী ২২শে জুলাই মুক্তি পাবে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার ব্যর্থতার পর ‘শমশেরা’ সিনেমার মাধ্যমে নিজেদের সেরা সময় ফিরে পাওয়ার মিশনে নামছে বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস।

উল্লেখ্য যে, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘সাঞ্জু’ সিনেমার পর দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় তারকা রনবির কাপুর। ‘শমশেরা’ ছাড়াও চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পাবে রনবির কাপুর অভিনীত আরো একটি সিনেমা। অয়ন মুখার্জি পরিচালিত বিগ বাজেটের এই সিনেমাটি নাম ‘ব্রহ্মাস্ত্র’। এছাড়া বর্তমানে রনবির কাপুর অভিনীত দুইটি সিনেমা নির্মানাধীন রয়েছে। সিনেমাগুলো হচ্ছে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’ এবং লাভ রঞ্জন পরিচালিত নাম ঠিক না হওয়া একটি রোম্যান্টিক সিনেমা।

আরো পড়ুনঃ
‘শমশেরা’ টিজারে দুর্ধর্ষ রনবির কাপুরঃ শীগ্রই তিন শহরে ট্রেলার উম্মোচন
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার: জেনে নিন সিনেমাটির প্রধান ৫টি চরিত্র সম্পর্কে বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ