শুরু হয়েছে ‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্যের কাজঃ থাকছেন অমিতাভ বচ্চন!

‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্যের

অমিতাভ বচ্চন অভিনীত কাল্ট ক্ল্যাসিক ‘ডন’ সিনেমার রিমেকে শাহরুখ খানকে দেখা গিয়েছিলো নাম ভুমিকায়। ক্লাইম্যাক্সে পরিবর্তনের মাধ্যমে সিনেমাটিকে ফ্র্যাঞ্ছাইজিতে রূপান্তর করেছিলেন নির্মাতা ফারহান আখতার। এরপর ২০১১ সালের ক্রিসমাসে মুক্তি পেয়েছিলো সিনেমাটির সিক্যুয়েল ‘ডন ২’। এই সিনেমার শেষ দৃশ্যে তৃতীয় পর্বের ইঙ্গিত দিয়েছিলেন ফারহান আখতার। এর মধ্যে পেরিয়ে গেছে এক দশক। গুঞ্জন অনুযায়ী, ‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্যের কাজ শুরু করেছেন ফারহান আখতার।

- Advertisement -

শাহরুখ খানের ‘ডন ৩’ সিনেমাটি নিয়ে মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা হতে দেখা গেছে। নির্মাতাদের পক্ষ্য থেকে কোন কিছু না জানানো হলেও, শাহরুখ ভক্তরা বারবার সিনেমাটির আপডেট জানতে চেয়েছেন নির্মাতাদের কাছে। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী শাহরুখ খানকে নিয়ে ‘ডন’ সিনেমার তৃতীয় পর্বের চিত্রনাট্যের কাজ শুরু করেছেন ফারহান আখতার। আরো শোনা যাচ্ছে এই পর্বে থাকতে পারেন বলিউডের মূল ‘ডন’ অমিতাভ বচ্চন।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলা জানিয়েছে ফারহান আখতার পরিচালিত ‘জি লে জারা’ সিনেমাটির নির্মান আপাতত স্থগিত করা হয়েছে। সিনেমাটির প্রধান তিন তারকা প্রিয়াংকা চোপড়া, ক্যাটরিনা কাইফ এবং আলিয়া ভাটের শিডিউল সংক্রান্ত জটিলতার কারনে সিনেমাটি শুরু করতে পারছেন না ফারহান। তাই এর মধ্যে নতুন সিনেমার চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করেছেন তিনি। জানা গেছে নতুন এই সিনেমাটি হচ্ছে বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিক্যুয়েল ‘ডন ৩’।

- Advertisement -

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘ডন এক্সেলের সবার অন্তরের খুব কাছাকাছি একটি বিষয়। বেশ কিছুদিন থেকেই ডন ৩ সিনেমার জন্য একটি ভালো আইডিয়া বের করার চেষ্টা করছে টিম। কিন্তু উপযুক্ত বিষয়বস্তুর কারনে বার বার সেটি পিছিয়ে গেছে। অবশেষে ফ্র্যাঞ্ছাইজিটিকে পরের ধাপে নয়ে যাওয়ার জন্য উপযুক্ত একটি আইডিয়া পাওয়া গেছে। ফারহান চিত্রনাট্য লিখার কাজ শুরু করেছেন এবং খুব শীগ্রই তিনি সেটি শাহরুখ খানের কাছে নিয়ে যাবেন।‘

‘ডন ৩’ সিনেমার মূল ধারনা নিয়ে অমিতাভ বচ্চনের ‘ডন’ (১৯৭৮)-এর চিত্রনাট্যকার জাভেদ আখতারের সাথে ফারহান কথা বলেছেন বলেও জানিয়েছে সূত্রটি। ‘এখনো ডন ৩ সিনেমাটি প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং এর ভবিষ্যৎ শেষ পর্যন্ত চিত্রনাট্যটি কেমন হয় তার উপর নির্ভর করছে। কিন্তু এটা নিশ্চিত যে ফারহান আখতার সিনেমাটির চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করেছেন। এছাড়া এই তৃতীয় পর্বটির কাজ অন্য যেকন সময়ের চেয়ে এগিয়ে রয়েছে এবং প্রাথমিক বিষয়বস্তুটি এর সাথে সংশ্লিষ্ট সবার কাছেই সম্ভাবনাময়ী মনে হচ্ছে।‘

- Advertisement -

এদিকে ‘ডন ৩’ সিনেমায় অমিতাভ বচ্চনের থাকার বিষয়েও বেশ জোরেশোরে গুঞ্জন শোনা যাচ্ছে। কিছুদিন আগে অমিতাভ বচ্চন সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহরুখ খানের সাথে একটি ছবি শেয়ার করেন। সেখানে দেখা গেছে তার অভিনীত ‘ডন’ সিনেমার পোষ্টারে স্বাক্ষর করছেন তিনি আর তার পাশে দাড়িয়ে রয়েছেন বলিউড বাদশা। সেখান থেকে অনেকেই ধারনা করছেন শাহরুখ খানের ‘ডন ৩’ সিনেমায় তার সাথে পর্দায় আসছেন মূল ‘ডন’ অমিতাভ বচ্চন।

প্রসঙ্গত, ২০১৮ সালে ‘জিরো’ সিনেমার পর শাহরুখ খান ভারতীয় নভোচারী রাকেশ মেহরার বায়োপিকে অভিনয়ের কথা ছিলো। কিন্তু সে সময়ে সিনেমাটি ছেড়ে দেন শাহরুখ খান। এরপর চার বছর বিরতির পর অবশেষে আগামী বছর পর পর্দায় ফিরছেন বলিউড বাদশা। আগামী বছর শাহরুখ খান অভিনীত মোট তিনটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাগুলো হচ্ছে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত স্পাই থ্রিলার ‘পাঠান’, এটলি কুমার পরিচালিত অ্যাকশন থ্রিলার ‘জওয়ান’ এবং রাজকুমার হিরানি পরিচালিত সামাজিক কমেডি সিনেমা ‘ডানকি’।

আরো পড়ুনঃ
ঘোষণাতেই ঝড় তুললো শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’
কয়েক ঘণ্টার মধ্যেই আসছে শাহরুখ-এটলির সিনেমার আনুষ্ঠানিক ঘোষনা
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার: জেনে নিন সিনেমাটির প্রধান ৫টি চরিত্র সম্পর্কে বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ