আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি অজয় দেবগণ এবং অক্ষয় কুমার

অজয় দেবগণ এবং অক্ষয়

গত বছরই জানা গিয়েছিলো ২০২২ সালের দিওয়ালীতে মুক্তি পেতে যাচ্ছে অক্ষয় কুমার অভিনীত বিগ বাজেটের পৌরনিক গল্পের সিনেমা ‘রাম সেতু’। সিনেমাটিতে অক্ষয়ের সাথে আরো অভিনয় করেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ এবং নুশরাত ভরুচা। এখন পর্যন্ত নির্মাতাদের পক্ষ্য থেকে মুক্তি নিয়ে নতুন কোন খবর পাওয়া যায়নি। সবকিছু ঠিক থাকলে ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন অজয় দেবগণ এবং অক্ষয় কুমার।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে দিওয়ালীকে কেন্দ্র করে মুক্তি পেতে যাচ্ছে ইন্দ্র কুমার পরিচালিত তারকাবহুল সিনেমা ‘থ্যাঙ্ক গড’। কমেডি এবং নাটকীয়তায় সাজানো সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ, সিদ্ধার্ত মালহোত্রা এবং রাকুল প্রীত সিং। শেষ পর্যন্ত যদি নিজেদের সিদ্ধান্তে অটল থাকেন নির্মাতারা তাহলে সাম্প্রতিক সময়ের অন্যতম বড় বক্স অফিস লড়াইয়ের সাক্ষী হতে যাচ্ছেন বলিউড সিনেমাপ্রেমীরা।

অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা এবং প্রযোজনা করেছেন ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী (পৃথ্বীরাজ চৌহান পরিচালক)। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

- Advertisement -

অন্যদিকে ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন যশ শাহ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ এবং রাকুল প্রীত সিং। অজয় এবং রাকুল ছাড়াও সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা।

উল্লেখ্য যে, চলতি বছরে অক্ষয় কুমার অভিনীত ‘বচ্চন পান্ডে’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমা দুটি মুক্তি পেয়েছে। প্রত্যাশা থাকা স্বত্বেও বিগ বাজেটের এই সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। আগামী ১১ই আগস্ট মুক্তি পাচ্ছে এই তারকার নতুন সিনেমা ‘রক্ষা বন্ধন’। আনন্দ এল রাই পরিচালিত এই সিনেমাটিও বক্স অফিস লড়াইয়ের মুখে পরতে যাচ্ছে। কারন একই দিনে মুক্তি পেতে যাচ্ছে আমির খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’।

- Advertisement -

আগস্টের পর দিওয়ালীতেও একই পরিস্থিতির মুখে পরতে যাচ্ছেন বলিউডের খিলাড়ী অক্ষয় কুমার। এবার বক্স অফিসে লড়াইয়ে তিনি মুখোমুখি হতে যাচ্ছে অজয় দেবগণের সাথে। তবে দুটি সিনেমার ধরন ভিন্ন হওয়ার কারনে একই দিনে মুক্তি সিনেমাগুলোর বক্স অফিসকে খুব বেশী প্রভাবিত করতে পারবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এছাড়া বলিউডে সিনেমার ক্ষেত্রে দিওয়ালীকে সবচেয়ে বড় উৎসব হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। শেষ পর্যন্ত সিনেমাগুলো এই সুবিধা নিতে পারে কিনা সেটা হয়ত সময়ই বলে দিবে।

প্রসঙ্গত, দিওয়ালীতে বক্স অফিস লড়াই অজয় দেবগণের জন্য এই প্রথম নয়। এর আগে ২০১২ সালে যশ রাজ ফিল্মসের প্রযোজনায় শাহরুখ খান অভিনীত ‘জাব তাক হ্যাঁ জান’ সিনেমার সাথে অজয় দেবগণ অভিনীত ‘সন অফ সর্দার’ সিনেমাটি দিওয়ালীতে মুক্তি পেয়েছিলো। সে সময় সিনেমার পর্দা ভাগাভাগি নিয়ে যশ রাজ ফিল্মসের সাথে প্রকাশ্যে বিরোধে জড়ান অজয়। এছাড়া ২০১৬ সালের দিওয়ালীতে ‘এ দিল হ্যাঁ মুশকিল’ এবং ‘শিবায়’ সিনেমাগুলোর মুক্তির সময়ও একই পরিস্থতির সৃষ্টি হয়েছিলো।

আরো পড়ুনঃ
করন জোহরের প্রযোজনায় এবার আইনজীবীর বায়োপিকে অক্ষয় কুমার
নিশ্চিত হলো আমির খান এবং অক্ষয় কুমারের বক্স অফিস লড়াই
এবার বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আমির খান এবং অক্ষয় কুমার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ