‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার উম্মোচন: যা থাকছে অয়ন মুখার্জির অস্ত্রভার্সের প্রথম পর্বে!

‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার

চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমারগুলির মধ্যে একটি অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। আধুনিক বিশ্বের প্রেক্ষাপটে ভারতীয় সিনেমায় একটি যুগান্তকারী সূচনা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। ভারতীয় ইতিহাসে গভীরভাবে প্রোথিত ধারণা এবং কাহিনী দ্বারা অনুপ্রাণিত ‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার উম্মোচন করা হয়েছে সম্প্রতি। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কল্পনা এবং অ্যাডভেঞ্চারে ভর্তি মন্দ, প্রেম এবং আশার মহাকাব্যের গল্প বলবে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

- Advertisement -

প্রকাশিত ট্রেলারে সিনেমাটির প্রধান সবগুলো চরিত্রের ঝলক দেখা গেছে। পানি, আগুন এবং বায়ু তিনটি শক্তির মাধ্যমে ভূখণ্ডের একটি ‘অস্ত্রভার্স’ উঠে এসেছে সিনেমাটির গল্পে। এই অস্ত্রগুলো খারাপদের হাত থেকে বাঁচাতে অতন্দ্র প্রহরীর দায়িত্বে আছেন কয়েকজন যোদ্ধা। অন্যদিকে এই অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টায় রয়েছে একটি অন্ধকার জগতের কিছু মানুষ। ‘ব্রহ্মাস্ত্র’র দখম এবং রক্ষার দুর্দান্ত কিছু লড়াই দেখা যাবে সিনেমাটিতে।

- Advertisement -

একঝাক তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনায়। ২০১৮ সালে কাজ শুরুর পর করোনা মহামারী সহ বিভিন্ন কারনে সিনেমাটির প্রথম পর্বের নির্মান শেষ হতে সময় লেগেছে ৪ বছর। অবশেষে সবার প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ করা হলো সিনেমাটির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ানঃ শিব’ এর ট্রেলার। প্রকাশের পর থেকেই দর্শকদের মাঝে দেখা গেছে উত্তেজনা। তারকাদের পাশাপাশি সিনেমাটির ভিএফএক্স ছিলো চোখে পরার মত।

পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

- Advertisement -

দর্শকদের প্রত্যাশার অবসান ঘটাতে আগামী বছরের ৯ই সেপ্টেম্বর প্রেক্কাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। মহারাষ্ট্রের অন্যতম বড় ছুটির সময় গণেশ চতুর্থী উপলক্ষ্যে মুক্তি পাবে সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, মালায়ালাম এবং কন্নড় মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে। সিনেমাটির বিশাল বাজেটের কথা চিন্তা করে ধর্ম প্রডাকশন্সের ব্যবসায়িক অংশীদার ডিজনি বিশ্বব্যাপী সিনেমাটির বড় পরিসরে মুক্তির পরিকল্পনা করছে বলে জানা গেছে।

আগেই জানা ছিল পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি মোট তিন পর্বে নির্মিত যাচ্ছে। সিনেমাটির দ্বিতীয় পর্ব একটি আলাদা ইউনিভার্সের মত করে নির্মান করতে যাচ্ছেন পরিচালক অয়ন মুখার্জি। দেব নাম নতুন একটি চরিত্র দেখা যাবে এই পর্বে আর ইতিমধ্যে এর জন্য তারকা নির্বাচনের কাজ শুরু করেছেন তিনি। ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজি সিনেমার মাধ্যমে ইউনিভার্স নির্মানের পরিকল্পনা করছেন নির্মাতা অয়ন মুখার্জি। দ্বিতীয় পর্বে দেখা যাবে দেবকে আর তারপর তৃতীয় পর্বে সব প্রধান চরিত্রগুলো থাকবে একসাথে।

জানা গেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রথম পর্বে শিবার চরিত্রের গল্প থাকছে। আর দ্বিতীয় পর্বে নতুন চরিত্র দেবকে দর্শকদের সামনে নিয়ে আসা হবে আর এই চরিত্রে বলিউডের প্রথম সারির একজন অভিনেতাকে দেখা যাবে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ইতিমধ্যে দেব চরিত্রের জন্য প্রথম সারির কয়েকজন অভিনেতার কথা চিন্তা করছে ‘ব্রহ্মাস্ত্র’ টিম। দেবের পাশাপাশি শিবা এবং ইশাও থাকছে দ্বিতীয় পর্বে। আগের পর্বের দুই চরিত্র থাকলেও দ্বিতীয় পর্বের চিত্রনাট্য দেবকে কেন্দ্র করেই রচনা করা হয়েছে। সবশেষে প্রথম দুই পর্বের প্রধান চরিত্রগুলো একসাথে হবে সিনেমাটির তৃতীয় পর্ব।

আরো পড়ুনঃ
তিন পর্বে আসছে রনবীর কাপুর ও আলিয়া ভাটের পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজি থেকে ইউনিভার্স নির্মানের পরিকল্পনায় অয়ন মুখার্জি
‘ব্রহ্মাস্ত্র’ টিজারে শাহরুখ খান: জুনেই আসছে বছরের অন্যতম প্রতীক্ষিত ট্রেলার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ