‘ভুল ভুলাইয়া ৩’ ছাড়াও আরো দুটি সিক্যুয়েল নিশ্চিত করলেন ভূষণ কুমার

দুটি সিক্যুয়েল

২০০৭ সালের ব্যবসা সফল সিনেমা ‘ভুল ভুলাইয়া’র সিক্যুয়েল ‘ভুল ভুলাইয়া ২’ বক্স অফিসে আলোড়ন তুলতে সক্ষম হয়েছে। প্রথম সপ্তাহে ৯০ কোটি রুপি আয়ের মাধ্যমে ইতিমধ্যে সুপারহিট তকমা পেয়েছে কার্তিক আরিয়ান অভিনীত হরর কমেডি এই সিনেমা। করোনা পরবর্তি বলিউডে প্রান ফিরিয়ে এনেছে আলোচিত এই সিনেমা। এবার জানা গেছে আরো দুটি সিক্যুয়েল নিয়ে আসছেন বক্স অফিসে সফল ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির প্রযোজক ভূষণ কুমার।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী বক্স অফিসে সফল ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার ধারাবাহিকতায় আরো দুটি সিনেমার ফ্র্যাঞ্ছাইজি নিয়ে এগুতে চাচ্ছেন নির্মাতারা। সম্প্রতি পিংকভ্যালীর সাথে আলাপকালে নতুন এই দুই ফ্র্যাঞ্চাইজির কথা জানিয়েছেন ভূষণ কুমার এবং মুরাদ খেতানি। কার্তিক আরিয়ান অভিনীত সিনেমাটির ব্যবসায়িক সাফল্যের কারনে ফ্র্যাঞ্ছাইজির ধারনা জনপ্রিয় হয়ে উঠছে নির্মাতাদের কাছে। জানিয়েছেন ‘ভুল ভুলাইয়া’র ‘কবির সিং’ সিনেয়াম্র সিক্যুয়েল নিয়ে পরিকল্পনা করছেন তারা।

উক্ত আলাপচারিতায় ‘কবির সিং’ সিনেমাটিকে ফ্র্যাঞ্ছাইজি হিসেবে প্রতিষ্ঠার ইচ্ছে প্রকাশ করেন ভূষণ কুমার। এছাড়া নির্মাতা মুরাদ খেতানি চরিত্রটিকে জনপ্রিয় চরিত্র হিসেবে উল্লেখ করেছেন। এ প্রসঙ্গে টি-সিরিজের কর্নধার বলেন, ‘এটি একটি আইকনিক চরিত্র এবং এটিকে দ্বিতীয় পর্বে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।‘ মজার ব্যাপার হচ্ছে ‘কবির সিং’ সিনেমাটি বিজয় দেভারকোন্ডা এবং সালিনি পাণ্ডে অভিনীত তেলুগু ‘অর্জুন রেড্ডি’ সিনেমার হিন্দি রিমেক ছিলো।

- Advertisement -

অন্যদিকে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির প্রথম পর্ব মুক্তি পেয়েছিলো ২০০৭ সালে। এই ফ্র্যাঞ্ছাইজির প্রথম পর্বে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার, বিদ্যা বালান এবং শাইনি আহুজা। তবে প্রথম পর্বের গল্প এবং চরিত্রে সাথে সিনেমাটির দ্বিতীয় পর্বের কোন মিল ছিলো না। এবার বক্স অফিসে সফল ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির তৃতীয় পর্বের কথা নিশ্চিত করেছেন এই নির্মাতা। বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘এর অনেক ভালো সুযোগ রয়েছে এবং আমরা এর বিস্তারিত খুব শীগ্রই ঘোষনা দিব।‘

‘ভুল ভুলাইয়া’ এবং ‘কবির সিং’ ছাড়া আরো একটি সিনেমার সিল্যুয়েলের কথা জানিয়েছেন ভূষণ কুমার। পরিকল্পনায় থাকা এই তৃতীয় ফ্র্যাঞ্ছাইজিটির নাম ‘আশিকি’। রাহুল রয় এবং আনু আগারওয়াল অভিনীত এই সিনেমাটির দ্বিতীয় পর্ব নির্মিত হয়েছিলো ১৩ বছর পর। শ্রদ্ধা কাপুর এবং আদিত্য রয় কাপুর অভিনীত সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এবার ‘আশিকি ৩’ সিনেমাটি নির্মানের পরিকল্পনার কথাও জানিয়েছেন ভূষণ কুমার।

- Advertisement -

তবে সিনেমাগুলোর সিক্যুয়েল নিয়ে এখনো আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। সিনেমাটির চিত্রনাট্য এবং তারকা নির্বাচন সহ অন্যান্য বিষয়গুলো চূড়ান্ত হতে এখনো সময় লাগবে বলেও জানিয়েছেন এই নির্মাতা। সবকিছু পরিকল্পনামত এগুলে বলিউডে আরো তিনটি ফ্র্যাঞ্ছাইজি প্রতিষ্ঠা পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। শেষ পর্যন্ত এই সিনেমাগুলো দর্শক টানতে সক্ষম হয় কিনা সেটা হয়ত সময়ই বলে দিবে।

প্রসঙ্গত, ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের কমেডি সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা আনিস বাজমী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই তারকা কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন টাবু এবং রাজপাল যাদব সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: বিশ্বব্যাপী আয় ১০০ কোটি ছাড়াল
দ্বিতীয় দিনে বক্স অফিস আয়ে বিশাল লাফঃ হিটের পথে ‘ভুল ভুলাইয়া ২’
তৃতীয় দিনে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: প্রথম সপ্তাহান্তে আয় ৫০ কোটি রুপির বেশী

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ