‘রাজনীতি’ সিনেমার সিক্যুয়েল নিশ্চিত করলেন নির্মাতা প্রকাশ ঝা

‘রাজনীতি’ সিনেমার সিক্যুয়েল

বলিউডের আলোচিত নির্মাতা প্রকাশ ঝা বর্তমানে তার বহুল প্রতীক্ষিত ওয়েব সিরিজ ‘আশ্রম ৩’ এর প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। বলিউডের রাজনৈতিক প্রেক্ষাপটের সিনেমার জন্য বিখ্যাত এই নির্মাতা। রাজনৈতিক গল্পে নির্মিত তার সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘গঙ্গাজল’, ‘অপহরণ’, ‘অরক্ষণ’ এবং ‘রাজনীতি’। এরমধ্যে তারকাবহুল ‘রাজনীতি’ সিনেমাটি অন্যতম। সম্প্রতি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘রাজনীতি’ সিনেমার সিক্যুয়েল নিশ্চিত করেছেন নির্মাতা প্রকাশ ঝা।

- Advertisement -

ববি দেওল এবং প্রকাশ ঝা ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর তৃতীয় মৌসুমের প্রচারণায় ব্যস্ত রয়েছেন। সম্প্রতি গণমাধ্যমের সাথে আলাচারিতায় প্রকাশ ঝাকে প্রশ্ন করা হয়েছিলো ‘রাজনীতি’ সিনেমার সিক্যুয়েল নির্মানের কোন পরিকল্পনা তার আছেন কিনা! গণমাধ্যমের এই প্রশ্নের উত্তরে প্রাকাশ ঝা জানিয়েছেন সিনেমাটির সিক্যুয়ালের জন্য একটি পরিকল্পনা এবং একটি স্ক্রিপ্ট আছে কিন্তু এখনও এটি সম্পর্কে একটু সন্দিহান তিনি।

এ প্রসঙ্গে প্রকাশ ঝা বলেন, ‘আমি নতুন বিষয় অন্বেষণ করতে পছন্দ করি। রাজনীতি একটি বিষয় নিয়ে নির্মিত হয়েছে, যেখানে আরেকটি অংশ আছে, যা লেখা হয়েছে। কিন্তু, আপনি জানেন, রাজনীতির ক্ষেত্রে, অনেক পরিবর্তন (লিপি যখন লেখা হয়েছিল সেই তুলনায়) হয়েছে। তাই সিনেমাটির সিক্যুয়েল কিন্তু আমি খুব বেশি নিশ্চিত নই। সেখানে নতুন বিষয় আছে যেগুলোতে আমি কাজ করছি।‘

- Advertisement -

‘রাজনীতি’ সিনেমাটির সিক্যুয়েল নিয়ে নির্মাতা প্রকাশ ঝা’র বক্তব্যের পর সিনেমাটি নিয়ে শুরু হয়েছে নতুন করে আলোচনা। সাম্প্রতিক সময়ে ভারতীয় রাজনীতির ক্ষেত্রে যে পট পরিবর্তন দেখা গেছে সেটা প্রকাশ ঝা সিনেমার পর্দায় কতটুকু তুলে আনতে পারবেন সেটা নিয়ে অনেকেই সন্দিহান। এছাড়া যে চিত্রনাট্য প্রস্তুত করা হয়েছিলো, তা বর্তমান সময়ের সাথে কতটুকু প্রাসঙ্গিক সেটাও অন্যতম বিবেচ্য বিষয়।

প্রসঙ্গত, রাজনৈতিক থ্রিলার গল্পের সিনেমা ‘রাজনীতি’ মুক্তি পেয়েছিলো ২০১০ সালে। তারকাবহুল এই সিনেমাটিতে অভিনয় করেছিলেন রনবির কাপুর, অজয় দেবগণ, নানা পাটেকার, ক্যাটরিনা কাইফ, অর্জুন রামপাল, মনোজ বাজপায়ী, সারাহ থমসন এবং নাসিরুদ্দিন শাহ্‌। বক্স অফিসে আলোড়ন তোলা সিনেমাটি সে সময়ে বেশ বিতর্কের জন্ম দিয়েছিলো। অনেকের মতে সিনেমাটি বাস্তব ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হয়েছিলো।

- Advertisement -

এদিকে প্রকাশ ঝা নির্মিত ‘আশ্রম’ ওয়েব সিরিজের তৃতীয় সিজনের ট্রেলারটি ইতিমধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। এষা গুপ্তার চরিত্র সম্পর্কে জানতে দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। ট্রেলারে তার চরিত্র সম্পর্কে কিছুই প্রকাশ করা হয়নি। এষা গুপ্তার চরিত্র সম্পর্কে প্রকাশ ঝা বলেন, ‘সে এখানে ভূতের মত করে আছে। প্রথম দুই-তিনটি পর্ব দেখলে আপনারা এটি বুঝতে পারবেন।‘

আরো পড়ুনঃ
‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!
সালমান খানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমায় যুক্ত হলেন জগপতি বাবু
বলিউডে ‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে আসছে যে ৪টি হিন্দি সিনেমা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ