তৃতীয় সপ্তাহ শেষে বাংলাদেশের সর্বোচ্চ আয়ের সিনেমা শাকিবের ‘প্রিয়তমা’

শাকিবের ‘প্রিয়তমা’

মুক্তির প্রথম দিন থেকেই মাল্টিপ্লেক্স এবং একক পর্দার প্রেক্ষাগৃহে দাপট দেখাচ্ছে সুপারস্টার শাকিব খান অভিনীত সিনেমা ‘প্রিয়তমা’। তৃতীয় সপ্তাহেও দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাটির একাধিক প্রদর্শনী হাউজফুল হতে দেখা গেছে। এছাড়া তৃতীয় সপ্তাহে সিনেমাটির মুক্তি পেয়েছে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে। শাকিব খানের ক্যারিয়ারের অন্যতম আলোচিত এই সিনেমা বাণিজ্যিকভাবেও নতুন রেকর্ড গড়তে সক্ষম হয়েছে। বিশ্বব্যাপী দারুণ আয়ের ধারা অব্যাহত রেখে চতুর্থ সপ্তাহ শুরু করেছে শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমাটি। জানা গেছে, তৃতীয় সপ্তাহ শেষে বাংলাদেশের সর্বোচ্চ আয়ের হিসেবে আবির্ভুত হয়েছে এটি।

শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমার নির্মাতা সূত্রে জানা গেছে তৃতীয় সপ্তাহে বিশ্বব্যাপী বক্স অফিসে এটি আয় করেছে ৫ কোটি ৭৫ লাখ টাকা। দর্শকদের ধন্যবাদ জানিয়ে নিজের ফেসবুক পেজে এটি শেয়ার করেছেন পরিচালক হিমেল আশরাফ নিজেই। সব মিলিয়ে তৃতীয় সপ্তাহ শেষে শাকিবের ‘প্রিয়তমা’ বাংলাদেশের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। চতুর্থ সপ্তাহেও দেশীয় প্রেক্ষাগৃহে এই সিনেমার দাপট অব্যাহত থাকছে। নির্মাতা হিমেল আশরাফ জানিয়েছেন চতুর্থ সপ্তাহে শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমাটি ৬৩ প্রেক্ষাগৃহে প্রদর্শীত হতে যাচ্ছে।

বক্স অফিস আয়ের হিসেবে তৃতীয় সপ্তাহ শেষে টিকেট বিক্রি থেকে ‘প্রিয়তমা’ সিনেমার মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৪ কোটি ৬০ লাখ টাকা। মুক্তির প্রথম সপ্তাহে সিনেমাটির মোট ১০ কোটি ৩০ লাখ টাকার টিকেট বিক্রি হয়েছিলো। এরপর দ্বিতীয় এবং তৃতীয় সপ্তাহে টিকেট বিক্রি থেকে শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমার আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ৮ কোটি ৫৫ লাখ এবং ৫ কোটি ৭৫ লাখ টাকা। এর মাধ্যমে ইলিয়াস কাঞ্চন অভিনীত ‘বেদের মেয়ে জ্যোৎস্না’-কে পিছনে ফেলে মুক্তির তৃতীয় সপ্তাহেই বাংলাদেশের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’।

ঈদুল আযহা উপলক্ষ্যে গত ২৯ জুন বাংলাদেশের ১০৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘প্রিয়তমা’। দ্বিতীয় সপ্তাহেও সেই ধারা অব্যাহত রেখেছিলো সিনেমাটি। এরপর মুক্তির তৃতীয় সপ্তাহে মাল্টিপ্লেক্স ও একক পর্দা মিলিয়ে ৮৪টি প্রেক্ষাগৃহে প্রদর্শীত হয়েছে এই সিনেমা। চতুর্থ সপ্তাহে এসে হলিউডের একাধিক সিনেমা মুক্তির পরও মাল্টিপ্লেক্সে দাপটের সাথে প্রদর্শীত হচ্ছে ‘প্রিয়তমা’ সিনেমাটি। মাল্টিপ্লেক্সে এত লম্বা সময় ধরে বাংলা সিনেমার দাপট এবারই প্রথম দেখা গেছে। অন্যদিকে একক পর্দার পেক্ষাগৃহের মালিকরা জানিয়েছে গত ২০ বছরে সবচেয়ে আয় করেছে শাকিবের ‘প্রিয়তমা’ সিনেমাটি।

উল্লেখ্য যে, অ্যাকশন রোম্যান্টিক গল্পে নির্মিত ‘প্রিয়তমা’ সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন কলকাতা বাংলার ছোট পর্দার অভিনেত্রী ইধিকা পাল। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন আরশাদ আদনান। প্রয়াত ফারুক হোসেনের কাহিনীতে যৌথভাবে ‘প্রিয়তমা’ সিনেমার চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ। আর এতে ফাইট ডিরেক্টর এবং কোরিওগ্রাফার দেশের বাইরের থাকবেন বলে জানা গেছে। সিনেমাটিকে নির্মাতা হিমেল আশরাফ তার ‘ড্রিম প্রজেক্ট’ হিসেবে বলে আসছেন অনেক আগে থেকেই।

আরো পড়ুনঃ
মাত্র এক সপ্তাহেই বক্স অফিসে সুপারহিট শাকিব খানের ‘প্রিয়তমা’
কম প্রেক্ষাগৃহ নিয়েও ভালো আয় করছে রায়হান রাফীর সিনেমা ‘সুড়ঙ্গ’
তৃতীয় সপ্তাহেও প্রেক্ষাগৃহে দাপট অব্যাহত রাখছে শাকিব খানের ‘প্রিয়তমা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d