শতকোটির ঘরে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসিকা ভাই কিস কি জান’

শতকোটির ঘরে সালমান খানের

গত ২১শে এপ্রিল মুক্তিপ্রাপ্ত সালমান খান অভিনীত পারিবারিক অ্যাকশন সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’ বক্স অফিসে ফ্লপ হওয়ার পথে রয়েছে। ঈদের ছুটিতে প্রথম সপ্তাহান্তে মোটামুটি আয় করতে সক্ষম হয়েছিলো সিনেমাটি। কিন্তু দ্বিতীয় সপ্তাহেই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’! দ্বিতীয় সপ্তাহান্ত শেষেই ফ্লপের খাতায় নাম লিখিয়েছিলো সিনেমাটি। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে দুই সপ্তাহে শতকোটি মাইলফলক স্পর্শ করেছে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসিকা ভাই কিস কি জান’।

‘কিসিকা ভাই কিস কি জান’ সিনেমার সর্বশেষ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী, দ্বিতীয় সপ্তাহে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করেছে মাত্র ১৫ কোটি রুপি। এর মাধ্যমে দুই সপ্তাহে শতকোটির ঘরে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসিকা ভাই কিস কি জান’। ইতিমধ্যে বক্স অফিসে সিনেমাটির যাত্রা শেষের দিকে চলে এসেছে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। ধারণা করা হচ্ছে আর মাত্র ১০ কোটি রুপি আয়ের সম্ভাবনা রয়েছে এই সিনেমার। ঈদে মুক্তিপ্রাপ্ত সালমান খানের সিনেমার জন্য আয়ের এই সংখ্যাটি খুবই নগণ্য।

মুক্তির দ্বিতীয় সপ্তাহের চতুর্থ দিন (দ্বিতীয় সোমবার) মে দিবসে ভারতীয় বক্স অফিস আয়ে কিছুটা প্রগতি দেখা গিয়েছিলো। এরপর আবারো আয়ের দিকে থেকে তলানিতে পৌঁছে যায় সালমান খানের ঈদের সিনেমা ‘কিসিকা ভাই কিস কি জান’। শুরুতে একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে সিনেমাটি মোটামুটি ভালো আয় করলেও প্রথম সপ্তাহের শেষে বড় পতনের মুখে পরে সিনেমাটি। অন্যদিকে মাল্টিপ্লেক্সে শুরু থেকেই দূর্বল আয়ের ধারা অব্যাহত রেখেছে ‘কিসিকা ভাই কিস কি জান’। বিহার এবং উড়িষ্যা ছাড়া ভারতের বাকী সব জায়গায় সিনেমাটির আয় ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার আয়ের চেয়ে অনেক কম ছিলো।

দ্বিতীয় সপ্তাহ শেষে সিনেমাটির আয়ের ধারাবাহিকতা বিবেচনা করলে দেখা যাচ্ছে যে, শেষ পর্যন্ত সালমান খানের ঈদের সিনেমাটি ১২০ কোটি রুপি স্পর্শ করতে ব্যর্থ হবে। প্রথম সপ্তাহে আয় মোটামুটি হলেও দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহে পুরোপুরি মুখ থুবড়ে পরেছে এই সিনেমাটি। সিনেমাটির দ্বিতীয় সপ্তাহের আয় চলতি বছরের ‘ভোলা’ এবং ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার চেয়েও কম হতে যাচ্ছে। দ্বিতীয় সপ্তাহে ভারতীয় বক্স অফিসে ‘ভোলা’ এবং ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাগুলোর আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ১৬ এবং ২৪.৫০ কোটি রুপি। যেকোন বড় সিনেমা দ্বিতীয় সপ্তাহে ২৫ কোটির বেশী আয় করা বক্স অফিসের জন্য খুবই গুরুত্বপূর্ন।

দ্বিতীয় সপ্তাহ শেষে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর ভারতীয় বক্স অফিসে আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৮৫.৬০ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার ০২.১৫ কোটি রুপি
দ্বিতীয় শনিবার ০৩.০০ কোটি রুপি
দ্বিতীয় রবিবার ০৪.২৫ কোটি রুপি
দ্বিতীয় সোমবার ০২.২৫ কোটি রুপি
দ্বিতীয় মঙ্গলবার ০১.২৫ কোটি রুপি
দ্বিতীয় বুধবার ০১.১০ কোটি রুপি
দ্বিতীয় বৃহস্পতিবার ০১.০০ কোটি রুপি
সর্বমোট ১০০.০৬ কোটি রুপি

‘কিসিকা ভাই কিস কি জান’ সিনেমার মাধ্যমে ক্যারিয়ারে ১৬তম বারের মত ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করলেন সালমান খান। ২০১০ সালের ঈদে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে পূনর্জন্ম নিয়েছিলেন বলিউডের ভাইজান সালমান খান। এরপর তার মুক্তিপ্রাপ্ত সব সিনেমাই বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সর্বশেষ ‘কিসিকা ভাই কিস কি জান’ সিনেমাটি হচ্ছে তার ক্যারিয়ারের ১৬তম ১০০ কোটি রুপি আয়ের সিনেমা। বক্স অফিসে সবচেয়ে বেশী ১০০ কোটি রুপির সিনেমা উপহার দেয়া তারকাদের তালিকায় প্রথম স্থানে আছেন সালমান খান।

জনপ্রিয় তামিল অ্যাকশন-কমেডি ‘বীরাম’ সিনেমার হিন্দি সংস্করণ হচ্ছে ‘কিসিকা ভাই কিসি  জান’। সিনেমাটির চারটি গান ‘নাইয়ো লগদা’, ‘বিল্লি বিল্লি’, ‘বথুকাম্মা’ এবং ‘ইয়েনটাম্মা’ ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো। ‘বীরাম’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজিত কুমার। ফরহাদ সামজি পরিচালিত এ সিনেমায় সালমান খান এবং পূজা হেগড়ে ছাড়া আরো অভিনয় করেছেন ভেঙ্কটেশ দাগ্গুবাতি, জগপতি বাবু, ভূমিকা চাওলা, বিজেন্দর সিং, অভিমন্যু সিং, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম, জাসি গিল, শেহনাজ গিল, পলক তিওয়ারি এবং ভিনালি ভাটনগর।

উল্লেখ্য যে, চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে ভাইজানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’। সিনেমাতে দেখা যাবে জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। সিনেমাটি পরিচালনা করেছেন ফরহাদ সামজি। আর এসকে ফিল্মসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন সালমান খান নিজেই। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র মতে, সিনেমাটিতে সালমান খানের চরিত্র বাস্তব জীবনে পরিবারে তিনি যে দায়িত্ব পালন করেন তার সাথে অনেক মিল রয়েছে। পরিবারের ভাইদের দায়িত্ব পালনে অভস্ত্য সালমান খান সিনেমাটিতে সত্যিকারের ভাইজান রুপে হাজির হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ১০০ কোটির নীচেঃ ফ্লপ হলো ভাইজানের ঈদের সিনেমা
দ্বিতীয় সপ্তাহেই মুখ থুবড়ে পরলো সালমান খানের ঈদের সিনেমা!
ঈদের সপ্তাহান্ত শেষে বক্স অফিসে সালমান খানের সিনেমার বড় পতন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d