আবারো বক্স অফিস ধামাকাঃ ‘বাহুবলী ২’ সিনেমাকে পিছনে ফেলে দিলো ‘পাঠান’

‘বাহুবলী ২’ সিনেমাকে পিছনে

দ্বিতীয় শুক্রবার ১৩ কোটি রুপির পর দ্বিতীয় শনিবার ভারতীয় বক্স অফিসে আবারো ২০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে ‘পাঠান’। দ্বিতীয় শনিবার ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ২২.২৫ কোটি রুপি। এর মাধ্যমে মুক্তির ১১তম দিনেই ‘দাঙ্গাল’ সিনেমাকে পিছনে ফেলে বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছিলো ‘পাঠান’। জানা গেছে এবার ‘বাহুবলী ২’ সিনেমাকে পিছনে ফেলে নতুন মাইলফলক অতিক্রম করেছে ‘পাঠান’।

‘পাঠান’ সিনেমার ধারাবাহিক রেকর্ডের এই জয়রথ দ্বিতীয় রবিবারও অব্যাহত রয়েছে বলে জানা গেছে। প্রাথমিক অনুমান অনুযায়ী আজ (দ্বিতীয় রবিবার) ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় দাঁড়াবে ২৭ থেকে ২৮ কোটি রুপি। এর মাধ্যমে দ্বিতীয় সপ্তাহান্তে সিনেমাটির মোট আয় দাঁড়াচ্ছে ৬২ থেকে ৬৩ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসে রবিবারের চূড়ান্ত আয় আরো বেশী হতে পারে বলেও জানা গেছে সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে।

দ্বিতীয় রবিবার আবারো এই বক্স অফিস ধামাকার মাধ্যমে ভারতে ‘পাঠান’ সিনেমার হিন্দি সংস্করণ থেকে মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৪১০ থেকে ৪১১ কোটি রুপি। বলিউড সিনেমা হিসেবে প্রথমবারের মত কোন সিনেমা ভারতীয় বক্স অফিসে ৪০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে। আর হিন্দি সিনেমা বিবেচনা করলে এর চেয়ে বেশী আয়ের সিনেমা আছে দুটি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। দক্ষিণের এই সিনেমাগুলোর হিন্দি সংস্করণের আয় হচ্ছে যথাক্রমে ৪২৭ এবং ৫১০ কোটি রুপি।

আগামী দুইদিনে সিনেমাটি পিছনে ফেলে দিবে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার হিন্দি সংস্করণকে। এখন পর্যন্ত ‘পাঠান’ সিনেমার চলমান ধারাবাহিকতা থেকে নিশ্চিত করে বলা যায় যে, দ্বিতীয় সপ্তাহের মঙ্গলবার সিনেমাটির আয় ৪২৭ কোটি রুপির বেশী হতে যাচ্ছে। তবে ‘পাঠান’ সিনেমার জন্য আপাতত পরবর্তী লক্ষ্য হচ্ছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। চলতি সপ্তাহের পর আগামী সপ্তাহেও বলিউডের নতুন কোন সিনেমা মুক্তি পাচ্ছে না। এর মধ্যে দুই দিন দশ কোটির বেশী আয় করতে পারলে হিন্দিতে ‘বাহুবলী ২’ সিনেমাকেই পিছনে ফেলে দিবে ‘পাঠান’।

এদিকে ভারতীয় বক্স অফিসে এখনো পিছিয়ে থাকলেও বিশ্বব্যাপী ‘বাহুবলী ২’ সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে ‘পাঠান’। কারণ ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বক্স অফিসে রীতিমত সুনামি বইয়ে দিয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। দ্বিতীয় রবিবার শেষে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৮০৬ কোটি রুপি। এর আগে ৮০২ কোটি রুপি আয়ের মাধ্যমে এই তালিকায় প্রথম অবস্থানে ছিলো এসএস রাজামৌলী পরিচালিত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার সিনেমা ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’।

সাম্প্রতিক সময়ে বলিউডের বেশ কয়েকটি সিনেমা ব্লকবাস্টার ব্যবসা করলেও, বলিউড সিনেমা হিসেবে বিশ্বব্যাপী ৮০০ কোটি রুপি অর্জন করা প্রথম সিনেমা হচ্ছে ‘পাঠান’। আর হিন্দি সিনেমা বিবেচনা করলে বিশ্বব্যাপী ৮০০ কোটি রুপি মাইলফলক অতিক্রম করা দ্বিতীয় সিনেমা এটি। তবে মুক্তির দুই সপ্তাহের মধ্যেই অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে ‘পাঠান’। সিনেমাটির বিশ্বব্যাপী বক্স অফিসে ৯০০ কোটি এমনকি ১০০০ কোটি ছাড়িয়ে যেতে পারে বলেও ধারণা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমাকে স্মরণীয় করে রাখতে প্রস্তুত ছিলেন ভক্তরা। তাই এর নির্মাতা যশ রাজ ফিল্মস সিনেমাটির মুক্তি দিয়েছে বিশাল আয়োজনে। প্রথমে ভারতে ৫,২০০ স্ক্রিনে মুক্তির পর দর্শকদের চাহিদার কারনে প্রথম দিনে আরো ৩০০ স্ক্রিন বাড়াতে বাধ্য হয়েছিলেন প্রদর্শকরা। এছাড়া ভারত ছাড়া বিশ্বের ১০০ দেশে সিনেমাটি মুক্তি পেয়েছে ২,৫০০ স্ক্রিনে। সব মিলিয়ে বিশ্বব্যাপী মোট ৮,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে শাহরুখের ‘পাঠান’ সিনেমাটি। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। দীপিকাকে সিনেমাটিতে পাকিস্থানের গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা গেছে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
‘পাঠান’ বক্স অফিস: ‘দাঙ্গাল’ অতীত, ‘কেজিএফ’ বর্তমান এবং ‘বাহুবলী’ ভবিষ্যৎ
বলিউড সিনেমা হিসেবে আন্তর্জাতিক বক্স অফিসে রেকর্ড গড়েছে ‘পাঠান’
মাত্র দশদিনে বিশ্বব্যাপী বক্স অফিসে সর্বোচ্চ আয়ের বলিউড সিনেমা ‘পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d