বলিউডের সর্বোচ্চ আয়ের নারী কেন্দ্রিক সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’

বলিউডের সর্বোচ্চ আয়ের

অবিশ্বাস্য প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে আরো অপ্রতিরোধ্য হয়ে উঠেছে বহুল আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। দ্বিতীয় সপ্তাহান্তে রেকর্ড আয়ের পর সপ্তাহের স্বাভাবিক কর্ম দিবসেও দুর্দান্ত আয়ের ধারা অব্যাহত রেখেছে সিনেমাটি। দ্বিতীয় মঙ্গলবার ভারতীয় বক্স অফিস আয়ের কিছুটা নিম্নমুখী প্রবণতা দেখা গেলেও সেটি খুবই নগণ্য ছিলো। মুক্তির মাত্র বারো দিনে ইতিমধ্যে ১৫০ কোটির কাছাকাছি পৌঁছে গেছে এটি। আর এর মাধ্যমে বলিউডের সর্বোচ্চ আয়ের নারী কেন্দ্রিক সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দ্বিতীয় মঙ্গলবার সিনেমাটি আয় করেছে ৮.৭৫ কোটি রুপি। এর আগে দ্বিতীয় সোমবার সিনেমাটির আয়ের পরিমাণ ১০ কোটি রুপির কাছাকাছি ছিলো। মঙ্গলবার শেষে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭২ কোটি রুপি। সে হিসেবে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি খুব সহজেই ৮৭ থেকে ৮৮ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে ‘পাঠান’ এর পর দ্বিতীয় অবস্থানে থাকছে ‘দ্য কেরালা স্টোরি’।

এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিস আয়ের ধারাবিকতা বিবেচনা করলে দুই সপ্তাহে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ১৬৫ কোটি রুপি। দ্বিতীয় মঙ্গলবার পর্যন্ত সিনেমাটির আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৭৭.৬১ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার ১১.৫০ কোটি রুপি
দ্বিতীয় শনিবার ১৯.০০ কোটি রুপি
দ্বিতীয় রবিবার ২৩.২৫ কোটি রুপি
দ্বিতীয় সোমবার ০৯.৫০ কোটি রুপি
দ্বিতীয় মঙ্গলবার ০৮.৭৫ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ (মঙ্গলবার পর্যন্ত) ৭২.০০ কোটি রুপি
সর্বমোট (প্রথম বারোদিন) ৪৯.৩৬ কোটি রুপি

শেষ পর্যন্ত ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় কত হবে সেটা নির্ভর করছে আগামী শুক্রবারের উপর। এই মুহুর্তে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার লক্ষ্য হচ্ছে গত বছর মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’। আগামী শুক্রবার ভারতে মুক্তি পাচ্ছে হলিউড সিনেমা ‘ফাস্ট এক্স’। এই সিনেমার মুক্তিতে মাল্টিপ্লেক্সে আয়ের পরিমাণ কিছুটা কমবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত অন্য সিনেমাগুলোর তুলনায় কম পর্দায় মুক্তির পরও ইতিমধ্যে বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। শেষ পর্যন্ত সিনেমাটি ৩০০ কোটি রুপির মাইলফলক স্পর্শ করলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এদিকে ইতিমধ্যে নতুন একটি মাইলফলক অতিক্রম করেছে ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির মাত্র বারো দিনেই বলিউডের ইতিহাসের সর্বোচ্চ আয়ের নারী কেন্দ্রিক সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। এর মাধ্যে এটি পিছনে ফেলে দিয়েছে কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘তনু ওয়েডস মনু রিটার্ন্স’ সিনেমাকে। এছাড়া মাত্র দ্বিতীয় সপ্তাহান্তেই ‘দ্য কেরালা স্টোরি’ ছাড়িয়ে গেছে আলিয়া ভাট অভিনীত গত বছরের আলোচিত বাণিজ্যিক সফল ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাকে। শেষ পর্যন্ত সিনেমাটির বক্স অফিস যাত্রা কোথায় থামে এখন সেটাই দেখার বিষয়।

উল্লেখ্য যে, সিনেমাটির প্রথম টিজার অনুসারে প্রায় ৩২,০০০ মহিলাকে ইসলাম ধর্মে রূপান্তরিত করা হয়েছে। কিন্তু তথ্যটিকে অনেকে ‘মিথ্যা’ এবং ‘বিকৃত’ দাবি করে নিন্দা প্রকাশ করলে নির্মাতারা এটিকে তিনজন মহিলাতে পরিবর্তন করতে বাধ্য হয়েছিলেন। কেরালায় বামপন্থীরাও সিনেমাটি নিয়ে হতাশা প্রকাশ করেছে এবং রাজ্যের অনেকেই দাবি করেছে যে, ‘দ্য কেরালা স্টোরি’ প্লট মিথ্যা এবং বানোয়াট। একটি সাম্প্রদায়িক বিদ্বেষ প্রচারের লক্ষ্যে সিনেমাটি নির্মান করা হয়েছে বলেও নির্মাতাদের প্রতি নিন্দা জানিয়েছেন অনেকে।

সুদীপ্ত সেন পরিচালিত বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সিদ্ধি ইনানি, সোনিয়া বালানি, প্রণব মিশ্র সহ আরো অনেকে। আর সিনেমাটি প্রযোজনা করেছেন বিপুল অমৃতলাল শাহ। পশ্চিমবঙ্গে এর প্রদর্শনি নিষিদ্ধ হওয়ার প্রেক্ষিতে রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন এই প্রযোজক। সিনেমাটি একটি বিশাল রাজনৈতিক দ্বন্দ্বের সূত্রপাত করবে বলে মনে করছেন অনেকেই।

আরো পড়ুনঃ
দ্বিতীয় সপ্তাহে আরো অপ্রতিরোধ্য বহুল আলোচিত ‘দ্য কেরালা স্টোরি’
ভারতীয় বক্স অফিস কাঁপাচ্ছে বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’
এবার কলকাতায় নিষিদ্ধ হলো বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d