মুক্তির দুই দিন আগেই বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার নতুন রেকর্ড

বক্স অফিসে ‘পাঠান’

২০২৩ সালটা ধামাকা দিয়েই শুরু হতে যাচ্ছে। আগামী ২৫শে জানুয়ারি শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমা বলিউড সংশ্লিষ্টদের জন্য নতুন এক সময়ের ইঙ্গিত নিয়ে এসেছে। বলিউড বাদশার বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে ‘পাঠান’ বলিউডের দর্শক এবং প্রদর্শকদের কাছে এক উম্মাদনার নাম। সিনেমাটি নিয়ে আকাশচুম্বী প্রত্যাশা আগে থেকেই ছিলো। ২০শে জানুয়ারি শুরু হওয়া সিনেমাটির অগ্রিম টিকেট থেকেও পাওয়া গেছে বক্স অফিসে ‘পাঠান’ ঝড়ের পূর্বাভাস। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মুক্তির দুইদিন আগেই বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’ সিনেমাটি।

গত ১০ই জানুয়ারি সিনেমাটির ট্রেলার প্রকাশের পর আন্তর্জাতিক বাজারে অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছিলো এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য, জার্মানি সহ বিভিন্ন দেশে সিনেমাটির অগ্রিম টিকেট নিয়ে দেখা গিয়েছিলো উম্মাদনা। এরপর ২০শে জানুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। শুরু কয়েক ঘণ্টার মধ্যেই সিনেমাটির টিকেট পেতে অনলাইন প্লাটফর্মে হুমড়ি খেয়ে পরেন দর্শকরা।

‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে মুক্তির দুইদিন আগেই বক্স অফিসে ‘পাঠান’ সিনেমা নতুন রেকর্ড গড়েছে। বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, মহামারী পরবর্তি সময়ে বলিউড সিনেমার নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের ক্ষেত্রে সিনেমাটি ভেঙ্গে দিয়েছে গত বছরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার রেকর্ড। মহামারী পরবর্তি সময়ে অগ্রিম টিকেট থেকে সবচেয়ে বেশী আয় করা সিনেমা এখন ‘পাঠান’। আর জেনে রাখা ভালো যে, সিনেমাটি মুক্তি পেতে এখনো দুই দিন বাকী আছে।

জানা গেছে দুই দিন হাতে রেখেই ‘পাঠান’ সিনেমার মুক্তি প্রথম দিনের অগ্রিম টিকেট থেকে আয় দাঁড়িয়েছে প্রায় ২০ কোটি রুপি। আর পুরো ভারতজুড়ে মোট টিকেট বিক্রির পরিমাণ ৬ লাখের বেশী। অন্যদিকে মুক্তির দ্বিতীয় দিনে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় হয়েছে ১০.১৯ কোটি রুপি। আর মোট বিক্রিত টিকেটের পরিমাণ ৩ লাখের বেশী। দ্বিতীয় দিনটি ভারতের স্বাধীনতা দিবসের ছুটি হওয়ার কারনে সেদিন ‘পাঠান’ বক্স অফিসে সুনামি নিয়ে হাজির হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে, অগ্রিম টিকেট বিক্রির ক্ষেত্রে ‘পাঠান’ সিনেমাটি ভারতের তিনটি জাতীয় চেইন মাল্টিপ্লেক্সে নতুন মানদণ্ড তৈরি করেছে। দুই দিন আগেই তিনটি চেইন মাল্টিপ্লেক্সে সবচেয়ে বেশী টিকেট বিক্রি হওয়া বলিউড সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি। তিনটি চেইন মাল্টিপ্লেক্সে টিকেট বিক্রির সংখ্যা নীচে দেওয়া হলো –
০১। পাঠান – ৩.০৭ লাখ টিকেট
০২। ব্রহ্মাস্ত্র – ৩.০২ লাখ টিকেট
০৩। ৮৩ – ১.১৭ লাখ টিকেট
০৪। দৃশ্যাম ২ – ১.১৬ লাখ টিকেট
০৫। ভুল ভুলাইয়া ২ – ১.০৩ লাখ টিকেট

তবে যেকোন ভারতীয় সিনেমা বিবেচনা করলে এখন পর্যন্ত সবচেয়ে বেশী অগ্রিম টিকেট বিক্রি হওয়া সিনেমার তালিকায় রয়েছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’। এই দুটি সিনেমা নিয়ে দর্শকদের উম্মাদনার মূল কারণ ছিলো সিনেমাগুলোর প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্য। আর দুই দিন হাতে রেখে ইতিমধ্যে ‘পাঠান’ সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে ঝড় তুলেছে। এছাড়া অগ্রিম টিকেট বিক্রির সবচেয়ে উপযুক্ত সময় হচ্ছে মুক্তির আগের দিন এবং তার আগের দিন। সে হিসেবে, সোমবার এবং মঙ্গলবার ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রিতে আরো গতি দেখা যাবে।

এখন পর্যন্ত ‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেট থেকে বোঝাই যাচ্ছে বক্স অফিসে বাম্পার শুরু করতে যাচ্ছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের এই সিনেমাটি। চার বছর নিজের পছন্দের তারকাকে বড় পর্দায় দেখতে ভক্তদের উম্মাদনা খুবই অনুমেয়। ধারণা করা হচ্ছে সাধারণ কর্মদিবসে সর্বোচ্চ আয়ের ক্ষেত্রে ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভেঙ্গে দিবে ‘পাঠান’। আর ছুটির দিন ছাড়া বক্স অফিসে সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া বলিউড সিনেমার তালিকায় ‘পাঠান’ শীর্ষে অবস্থান করবে এটা অনেকটাই নিশ্চিত।

তবে ছুটির দিন সহ বিবেচনা করলে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে গত বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির হিন্দি সংস্করণ প্রথম দিনে বক্স অফিসে আয় করেছিলো ৫৪ কোটি রুপির বেশী। আর এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত যশ রাজ ফিল্মসের স্পাই অ্যাকশন থ্রিলার ‘ওয়ার’। হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত সিনেমাটি উদ্বোধনী দিনে আয় করেছিলো ৫৩ কোটি রুপি। শুধু বলিউডের সিনেমা হিসেবে করলে এই তালিকায় রয়েছে যথাক্রমে ‘ওয়ার’ এবং ‘থাগ অফ হিন্দুস্থান’।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার।

আরো পড়ুনঃ
‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেটঃ বক্স অফিসে শাহরুখ খানের গর্জন
উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’
বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ উন্মাদনা: উচ্ছ্বসিত প্রদর্শকরা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত