চারদিনের মধ্যে তৃতীয়বারের মত বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার অর্ধশতক

বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার

গত ২৫শে জানুয়ারি মুক্তির পর থেকে বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার ঝড় থামছেই না। একের পর এক রেকর্ডের মাধ্যমে বলিউডের সর্বকালের সবচেয়ে আলোচিত সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে শাহরুখ খানের ‘পাঠান’। মুক্তির প্রথম সপ্তাহান্তে ১৬০ কোটি রুপির বেশী আয় করে ভেঙ্গে দিয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার রেকর্ড। ভারতীয় বক্স অফিসের প্রাথমিক সব রেকর্ড এখন ‘পাঠান’ সিনেমার দখলে। চলমান এই ঝড়ে সিনেমাটি গড়েছে আরো একটি রেকর্ড। জানা গেছে চারদিনের মধ্যে তৃতীয়বারের মত বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার আয় ৫০ কোটি রুপি ছাড়িয়েছে।

মুক্তির প্রথম দিন এবং দ্বিতীয় দিন বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ৫৭ কোটি রুপি এবং ৭০.৫ কোটি রুপি। এর পর তৃতীয় দিন ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ৩৫ থেকে ৩৬ কোটি রুপি। তিনদিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৬০ থেকে ১৬২ কোটি রুপি। প্রথম সপ্তাহান্তের তিনদিনের মধ্যে দুই দিন কর্মদিবস হওয়া স্বত্বেও সিনেমাটি বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে। এর আগে ‘কেজিএফ ২’ তিনদিনে ১৪০ কোটি রুপি আয় করেছিলো।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে ২৮শে জানুয়ারি শনিবার আবারো দুর্দান্ত আয়ের পথে রয়েছে ‘পাঠান’ সিনেমাটি। প্রাথমিক অনুমান অনুযায়ী, মুক্তির চতুর্থ দিনেও বক্স অফিসে ৫০ কোটি রুপির বেশী আয় করতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমাটি। চতুর্থ দিনে প্রথম দিনের সমপর্যায়ের আয় অনেকটাই চমক হিসেবে হাজির হয়েছে সংশ্লিষ্টদের কাছে। এর মাধ্যমে চারদিনের মধ্যে তৃতীয়বারের মত বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার অর্ধশতক নিশ্চিত হয়েছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, গতকালের তুলনায় আজ (শনিবার) প্রেক্ষাগৃহে দর্শক সমাগমের হার ছিলো অনেক বেশী। সকাল এবং দুপুরের প্রদর্শনীগুলো থেকে সিনেমাটির আয়ে অবিশ্বাস্য প্রগতি লক্ষ্য করা গেছে। শনিবার ভারতের ছুটির দিনের পাশাপাশি আগামীকাল রবিবারও ভারতে সপ্তাহিক ছুটির দিন। তাই শনিবার বিকেলের প্রদর্শনীগুলোতে দর্শক সমাগম বাড়বে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। তাই মুক্তির চতুর্থ দিনেও সিনেমাটি বক্স অফিসে ৫০ কোটি রুপির বেশী আয় অনেকটাই নিশ্চিত। একই অনুমান আগামীকাল রবিবারের আয়ের ক্ষেত্রেও কার্যকর আছে।

চারদিনের মধ্যে তৃতীয়বারের মত বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার ৫০ কোটি রুপি আয়ের ঘটনা সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনার অন্যতম প্রধান সাক্ষী। শনিবারের আয় মিলিয়ে শুধুমাত্র ভারতীয় বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার আয় দাঁড়াবে ২১০ কোটি রুপি। মাত্র চারদিনে ২০০ কোটি রুপি আয়ের আরো একটি অনন্য রেকর্ডের মালিক হলেন বলিউড বাদশা শাহরুখ খান। আর রবিবারের পর সিনেমাটির ভারতীয় বক্স অফিসে আয় দাঁড়াবে ২৫০ কোটি রুপির বেশী। এখন পর্যন্ত পাঁচ সিনেমাটির লক্ষ্য ২৭০ থেকে ২৭৫ কোটি রুপি।

ইতিমধ্যে বক্স অফিসে ‘পাঠান’ সিনেমাটি সব প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। আগামীকালের পর সোমবার থেকে সিনেমাটির আয়ে নিম্নগতি দেখা যাবে। তবে ইতিমধ্যে সিনেমাটি বলিউডের সবচেয়ে বেশী আয়ের সিনেমা হওয়ার দৌড়ে অনেক এগিয়ে গেছে। মুক্তির চতুর্থ দিনে সিনেমাটির জন্য সবচেয়ে বড় ইতিবাচক দিক হচ্ছে বড় কেন্দ্রগুলোতে সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনা। দিল্লী, উত্তর প্রদেশ এবং গুজরাট সহ অন্যান্য বড় কেন্দ্রগুলোর একক স্ক্রিনে রীতিমত আগুন লাগিয়ে দিয়েছে ‘পাঠান’।

প্রসঙ্গত, শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমাকে স্মরণীয় করে রাখতে প্রস্তুত ছিলেন ভক্তরা। তাই এর নির্মাতা যশ রাজ ফিল্মস সিনেমাটির মুক্তি দিয়েছে বিশাল আয়োজনে। প্রথমে ভারতে ৫,২০০ স্ক্রিনে মুক্তির পর দর্শকদের চাহিদার কারনে প্রথম দিনে আরো ৩০০ স্ক্রিন বাড়াতে বাধ্য হয়েছিলেন প্রদর্শকরা। এছাড়া ভারত ছাড়া বিশ্বের ১০০ দেশে সিনেমাটি মুক্তি পেয়েছে ২,৫০০ স্ক্রিনে। সব মিলিয়ে বিশ্বব্যাপী মোট ৮,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
‘কেজিএফ ২’ এখন ইতিহাসঃ তৃতীয় দিনেও বক্স অফিসে ‘পাঠান’ সুনামি
প্রেক্ষাগৃহে ‘পাঠান’ উম্মাদনা চলছেঃ ‘জওয়ান’ দৃশ্যধারনে ফিরছেন শাহরুখ
দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে শাহরুখ খানের ‘পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d