দুই সিনেমার আয়ের ধারা অব্যাহতঃ বক্স অফিসে এগিয়ে থালাপথি বিজয়

বক্স অফিসে এগিয়ে থালাপথি

পোঙ্গাল উপলক্ষ্যে ১১ই জানুয়ারি মুক্তি পেয়েছে তামিলের বহুল প্রতীক্ষিত দুই সিনেমা ‘ভারিসু’ এবং ‘থুনিভু’। সিনেমাগুলোর প্রধান চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে থালাপতি বিজয় এবং অজিত কুমার। সময়ের অন্যতম জনপ্রিয় দুই তারকার উপস্থিতির কারনে সিনেমাগুলো নিয়ে ভক্তদের মাঝে দেখা গেছে ব্যাপক উত্তেজনা। মুক্তির দ্বিতীয় সপ্তাহান্ত শেষে এই দুই সিনেমার আয়ের ধারা অব্যাহত রয়েছে। তবে আয়ের দিক থেকে অজিত কুমারের চেয়ে বিশ্বব্যাপী বক্স অফিসে এগিয়ে থালাপথি বিজয়।

থালাপতি বিজয় এবং অজিত কুমার দুই তারকার সিনেমাই মুক্তির পর ইতিবাচক প্রতিক্রিয়ার পাশাপাশি বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হয়েছে। পাঁচ দিনের বর্ধিত প্রথম সপ্তাহান্তে পোঙ্গাল উৎসবের কারনে সিনেমাগুলো বক্স অফিসে ভালো সুবিধা উপভোগ করেছে। এরপর দ্বিতীয় সপ্তাহান্তেও বিশ্বব্যাপী বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হয়েছে সিনেমাগুলো। তবে ইতিমধ্যে বক্স অফিস লড়াইয়ে থালাপতির বিজয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তবে বিশ্বব্যাপী বক্স অফিস আয়ের হিসেবে করলে, সিনেমাগুলোর হাতে রয়েছে আর মাত্র দুই দিন। কারণ ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ চার বছর পর বড় পর্দায় বলিউড বাদশার প্রত্যাবর্তনের সিনেমাটি নিয়ে বিশ্বব্যাপী চলছে ব্যাপক উম্মাদনা। সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকেও পাওয়া গেছে বক্স অফিসে ‘পাঠান’ ঝড়ের ইঙ্গিত। তাই বিশ্বব্যাপী বক্স অফিসে ‘ভারিসু’ এবং ‘থুনিভু’ সিনেমাটির বক্স অফিস যাত্রা ২৪শে জানুয়ারি শেষ হচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এবার আসি বিশ্বব্যাপী বক্স অফিস আয়ের হিসেবে। দ্বিতীয় সপ্তাহান্তের বক্স অফিসে নিঃসন্দেহে থালাপতি বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি বেশী সুবিধা উপভোগ করেছে। মুক্তির দ্বিতীয় শনিবার বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ৭.৬৩ কোটি রুপি আয় করছে। সব মিলিয়ে এখন পর্যন্ত সিনেমাটির মোট গ্রোস আয় দাঁড়িয়েছে ২৪৩.৫৬ কোটি রুপি। এর মধ্যে ভারতীয় বক্স অফিসে গ্রোস আয় হচ্ছে ১৬৭.৫৬ কোটি রুপি (নেট আয় ১৪২ কোটি রুপি)। আর গ্রোস আয়ের বাকী ৭৬ কোটি এসেছে আন্তর্জাতিক বাজার থেকে।

অন্যদিকে অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটির বিশ্বব্যাপী মোট গ্রোস আয়ের পরিমাণ হচ্ছে ১৬৭.৯৪ কোটি রুপি। এর মধ্যে ভারতীয় বক্স অফিসে গ্রোস আয় হচ্ছে ১১৯.৯৪ কোটি রুপি (নেট আয় ১১০.৮০ কোটি রুপি)। আর গ্রোস আয়ের বাকী ৪৯ কোটি এসেছে আন্তর্জাতিক বাজার থেকে। মুক্তির দ্বিতীয় শনিবার সিনেমাটির মোট আয়ের পরিমাণ ছিলো ৫.৪৯ কোটি রুপি। স্পষ্টত, অজিত কুমারের ‘থুনিভু’ সিনেমা থেকে বিশ্বব্যাপী বক্স অফিসে এগিয়ে থালাপথি বিজয় অভিনীত ‘ভারিসু’।

বর্তমানে সময়ে কলিউডের সবচেয়ে জনপ্রিয় দুই তারকা থালাপতি বিজয় এবং অজিত কুমার। পছন্দের তারকার খাতি নিয়ে দুজনের ভক্তদের মাঝে কথার লড়াই নিয়মিত একটি ঘটনা। আর যদি এই দুজনের সিনেমা বক্স অফিসে মুখোমুখি হয় তাহলে এই লড়াই ছাড়িয়ে যায় সব মাত্রা। পারিবারিক বিনোদন নির্ভর ‘ভারিসু’ সিনেমায় দেখা গেছে থালাপতি বিজয়ের কিছু দুর্দান্ত মুহুর্ত। অন্যদিকে ব্যাংক ডাকাতির গল্প নিয়ে নির্মিত ‘থুনিভু’ সিনেমায় বরাবরের মত অ্যাকশন তারকা রুপে হাজির হয়েছে অজিত কুমার।

উল্লেখ্য যে, ভামশি প্যাডিপল্লীর ‘ভারিসু’ সিনেমায় প্রথমবারের মত পর্দায় জুটি হয়ে আসছেন থালাপতি বিজয় রবং রাশমিকা মান্দানা। বিজয় এবং রাশমিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন প্রকাশ রাজ, প্রাভু, শ্যাম, ইয়োগি বাবু, খুশবু, সংগীতা এবং সম্যুক্ত মেননসহ আরো অনেকে। একই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত এই সিনেমাটি ভারতজুড়ে একাধিক ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। থালাপাতি বিজয়ের জনপ্রতিয়তার কথা চিন্তা করেই সিনেমাটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে মুক্তি দিয়েছেন নির্মাতারা।

অন্যদিকে, টানা তৃতীয়বারের মত পরিচালক এইচ বিনোথের সিনেমায় অভিনয় করছেন তামিল সুপারস্টার থালা অজিত। অজিত কুমারের সাথে সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মঞ্জু ওয়ারিওর, সামুথিরাকানি, জন কোকেন, অজয়, ভিরা এবং সিবি চন্দ্রান। সিনেমাটির কাজ শুরুর পর থেকেই সিনেমাটি নিয়ে অজিত ভক্তদের মধ্যে কাজ করছে উম্মাদনা। আর অজিত কুমারও বিভিন্ন সময়ে সিনেমার সেট থেকে ভক্তদের সাথে ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আরো পড়ুনঃ
‘ভারিসু’ বনাম ‘থুনিভু’ বক্স অফিসঃ প্রথম দিনে কিছুটা এগিয়ে বিজয়
পোঙ্গল বক্স অফিস লড়াইয়ে এগিয়ে বিজয়: ২০০ কোটিতে ‘ভারিসু’
টানা তিন ব্যর্থতার পর অবশেষে সাফল্যের মুখ দেখছেন চিরঞ্জীবী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত