‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেটঃ বক্স অফিসে শাহরুখ খানের গর্জন

‘পাঠান’ অগ্রিম বুকিং

রাজার আগমনের সময় সবকিছু গুড়িয়ে দেয়ার ঘটনা ঘটতে বাধ্য। শাহরুখ খানের শীঘ্রই মুক্তি পেতে যাওয়া অ্যাকশন সিনেমা ‘পাঠান’ অগ্রিম বুকিং সেরকম কিছুরই ইঙ্গিত দিচ্ছে। গত ২০শে জানুয়ারি ভারতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। আর শুরুর মাত্র দুই দিনে সিনেমাটি বক্স অফিসে রেকর্ড পরিমাণ আয়ের পথে রয়েছে। পুরো ভারতে সিনেমাটির টিকেট বিক্রি অস্বাভাবিক রুপ নিয়েছে এবং বক্স অফিসে নতুন রেকর্ড তৈরি প্ল্যাটফর্ম সৃষ্টি করছে৷

এমনকি ১৯শে জানুয়ারি বেশ কয়েকটি মাল্টিপ্লেক্সে সীমিত পরিসরে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। সীমিত কয়েকটি প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট নিয়ে দর্শকদের উম্মাদনা দেখেই অনুমান করা গিয়েছিলো বক্স অফিসে সুনামি নিয়ে হাজির হচ্ছেন বলিউড বাদশা। ভারতের তিনটি জাতীয় মাল্টিপ্লেক্স চেইনের পর ছোট শহরের প্রেক্ষাগৃহেও ‘পাঠান’ অগ্রিম বুকিং নিয়ে লক্ষ্য করা গেছে একই চিত্র। এছাড়া দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে বেশ কিছু প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রদর্শনীর সংখ্যা বৃদ্ধি করেছেন প্রদর্শকরা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘পাঠান’ অগ্রিম বুকিং প্রতিবেদন থেকে জানা গেছে ইতিমধ্যে সিনেমাটির ৫ লাখের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। এই ৫ লাখ টিকেটের মধ্যে ২.৩০ লাখ টিকেট বিক্রি করেছে ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স – পিভিআর, ইনোক্স এবং সিনেপলিস। মেট্রো শহর কেন্দ্রিক মাল্টিপ্লেক্স ছাড়াও ‘পাঠান’ সিনেমার টিকেট কিনতে প্রেক্ষাগৃহে হুমড়ি খেয়ে পড়ছেন দর্শকরা। অগ্রিম টিকেট বিক্রি বিবেচনায় ‘পাঠান’ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন প্রদর্শকরা।

আর অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের হিসেবে সিনেমাটি ইতিমধ্যে আয় করেছে ১৩.৫০ কোটি রুপি। এখনো ‘পাঠান’ মুক্তির তিনদিন বাকী আছে। শেষ পর্যন্ত উদ্বোধনী দিনে অগ্রিম টিকেট বিক্রি সিনেমাটি ২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। বলিউড সিনেমার ক্ষেত্রে অগ্রিম টিকেট বিক্রি সেরা সময় সাধারণত মুক্তি আগের দিন। সে হিসেবে ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রির সেরা প্রতিক্রিয়া আসবে ২৩ থেকে ২৪ জানুয়ারি।

এখন পর্যন্ত ‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেট থেকে বোঝাই যাচ্ছে বক্স অফিসে বাম্পার শুরু করতে যাচ্ছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের এই সিনেমাটি। চার বছর নিজের পছন্দের তারকাকে বড় পর্দায় দেখতে ভক্তদের উম্মাদনা খুবই অনুমেয়। ধারণা করা হচ্ছে সাধারণ কর্মদিবসে সর্বোচ্চ আয়ের ক্ষেত্রে ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভেঙ্গে দিবে ‘পাঠান’। আর ছুটির দিন ছাড়া বক্স অফিসে সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া বলিউড সিনেমার তালিকায় ‘পাঠান’ শীর্ষে অবস্থান করবে এটা অনেকটাই নিশ্চিত।

তবে ছুটির দিন সহ বিবেচনা করলে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে গত বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির হিন্দি সংস্করণ প্রথম দিনে বক্স অফিসে আয় করেছিলো ৫৪ কোটি রুপির বেশী। কিন্তু ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলো নিয়ে উম্মাদনার কারণ ছিলো দুটি সিনেমার প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্য। সে ক্ষেত্রে ‘পাঠান’ সিনেমা নিয়ে উত্তেজনার একমাত্র কারণ মেগাস্টার শাহরুখ খান।

শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ক্ষেত্রে ছুটির দিন হচ্ছে মুক্তির দ্বিতীয় দিন। সিনেমাটি মুক্তির পরদিন ২৬শে জানুয়ারি ভারতের স্বাধীনতা দিবস। তাই দ্বিতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিবে বলে মনে করছেন অনেকেই। এই মুহুর্তে সবচেয়ে কম সময়ে ১০০ কোটি মাইলফলক অর্জন করা বলিউড সিনেমা হওয়ার সুযোগ আছে ‘পাঠান’-এর সামনে। প্রথম দিনে প্রত্যাশিত আয় দিয়ে বক্স অফিস যাত্রা শুরু করতে পারলে মাত্র দুইদিনে এই মাইলফলক অতিক্রম করতে পারবে ‘পাঠান’ সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার।

আরো পড়ুনঃ
‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’
উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’
বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ উন্মাদনা: উচ্ছ্বসিত প্রদর্শকরা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d