নতুন রেকর্ড দিয়ে বক্স অফিস যাত্রা শুরু হলো রজনীকান্তের ‘জেলার’

নতুন রেকর্ড দিয়ে বক্স

সুপারস্টার রজনীকান্ত অভিনীত সিনেমা ‘জেলার’ মুক্তি পেয়েছে ১০ই আগস্ট। নেলসন দীলিপকুমার পরিচালিত এই সিনেমাটি মুক্তির আগে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো। মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিস আয়ে তার প্রতিফলনও দেখা গেছে। অগ্রিম টিকেট বিক্রি থেকে দারুণ আয়ের পর উদ্বোধনী দিনে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে দর্শকদের ঢল নেমেছিলো। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, নতুন রেকর্ড দিয়ে বক্স অফিস যাত্রা শুরু হলো রজনীকান্তের সিনেমা ‘জেলার’। উদ্বোধনী দিনে বেশ কয়েকটি নতুন রেকর্ড গড়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি।

‘জেলার’ সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন অনুসারে, উদ্বোধনী দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির নেট আয়ের পরিমাণ ছিলো ৪৮.৩৫ কোটি রুপি। আর গ্রোস আয়ের হিসেবে সিনেমাটির প্রথম দিনের আয় ছিলো ৫৬.৬ কোটি রুপি। নেট আয়ের মধ্যে তামিল নাডু থেকে এসেছে ৩৭.৬ কোটি রুপি, তেলুগু থেকে ১০.২ কোটি রুপি, কার্নাটাকা থেকে ০.২ কোটি রুপি এবং হিন্দি সিনেমার বাজার থেকে আরো ০.৩৫ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসে এই আয়ের মাধ্যমে প্যান ইন্ডিয়া নিজের তারকাখ্যাতির প্রমাণ আরো একবার দিলেন ভারতীয় সিনেমার এই কিংবদন্তী অভিনেতা।

উদ্বোধনী দিনে ৪৮.৩৫ কোটি রুপি আয়ের মাধ্যমে তামিলের সিনেমা হিসেবে ভারতীয় বক্স অফিসে বেশ কয়েকটি রেকর্ড গড়েছে রজনীকান্তের সিনেমা ‘জেলার’। যেসব নতুন রেকর্ড দিয়ে বক্স অফিস যাত্রা শুরু করেছে সিনেমাটি তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে –

  • তামিল নাড়ুতে ২০২৩ সালে সবচেয়ে বড় উদ্বোধনী
  • কলিউডের সিনেমা হিসেবে কর্নাটাকে সর্বকালের সর্বোচ্চ উদ্বোধনী
  • কেরালায় ২০২৩ সালের সবচেয়ে বড় উদ্বোধনী
  • কলিউডের সিনেমা হিসেবে ২০২৩ সালে অন্দ্রপ্রদেশ/তেলাঙ্গাতে সর্বোচ্চ উদ্বোধনী
  • কলিউডের সিনেমা হিসেবে ২০২৩ সালে ভারতে সবচেয়ে বেশী গ্রোস আয়

নতুন রেকর্ড দিয়ে বক্স অফিস যাত্রা শুরুর পর দ্বিতীয় দিনেও সে ধারা অব্যাহত রেখেছে রজনীকান্তের সিনেমা ‘জেলার’। প্রথম দিনে ৪৮.৩৫ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ২৭ কোটি রুপি। সবকিছু মিলিয়ে দুই দিন শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট নেট আয় হচ্ছে ৭৫.৩৫ কোটি রুপি। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও দারুণ উদ্বোধনী পেতে সক্ষম হয়েছে সিনেমাটি। প্রথম দিনে আন্তর্জাতিক বাজার থেকে ‘জেলার’ আয় (গ্রোস) করেছে আরো ৪০ কোটি রুপি।

তৃতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে ৩০ কোটি রুপি আয় করতে পারে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। মুক্তির প্রথম দুই দিনে ভারতীয় বক্স অফিসে রজনীকান্তের ‘জেলার’ সিনেমার মোট আয়ের হিসেব (কোটি রুপি) নীচে দেওয়া হলো –

দিন তামিল তেলুগু কন্নড় হিন্দি মোট
প্রথম দিন (বৃহস্পতিবার) ৩৭.৬০ ১০.৬০ ০.২০ ০.৩৫ ৪৮.৩৫
দ্বিতীয় দিন (শুক্রবার) ২১.৭০ ০৩.৭০ ০.২০ ০.১৫ ২৫.৭৫
সর্বমোট ৩৯.৩০ ১৪.৩০ ০.৪০ ০.৫০ ৭৪.১০

বক্স অফিসে ভালো আয়ের পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে রজনীকান্তের ‘জেলার’ সিনেমাটি। গত বছর মুক্তিপ্রাপ্ত কামাল হাসানের ‘বিক্রম’ সিনেমাটিও বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছিলো। লোকেশ খানাগরাজ পরিচালিত ‘বিক্রম’ বিশ্বব্যাপী ৪০০ কোটি রুপি বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। অনেকের মতে রজনীকান্তের ‘জেলার’ সিনেমাটি কামাল হাসানের ‘বিক্রম’-কেও ছাড়িয়ে যাবে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালে কামাল হাসানের পর ২০২৩ সালে তামিলের নতুন ইন্ডাস্ট্রি হিট উপহার দিতে যাচ্ছেন আরেক কিংবদন্তী তারকা রজনীকান্ত।

প্রসঙ্গত, নেলসন পরিচালিত ‘জেলার’ সিনেমায় রজনীকান্ত ‘টাইগার’ মুথুভেল পান্ডিয়ান চরিত্রে অভিনয় করেছেন। জানা গেছে, কারাগারে জেলে বন্দী এক নেতাকে মুক্ত করার পরিকল্পনা করছে এমন একটি সন্ত্রাসী দলকে থামানোর দায়িত্ব নেয় মুথুভেল পান্ডিয়ান। সিনেমাটিতে রজনীকান্তের সাথে আরও অভিনয় করেছেন রাম্যা কৃষ্ণান, তামান্না ভাটিয়া, বিনায়কান, যোগী বাবু । এছাড়া এতে দুটি সংক্ষিপ্ত কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন মালয়ালাম মেগাস্টার মোহনলাল এবং বলিউড তারকা জ্যাকি শ্রফ।

আরো পড়ুনঃ
৩২ বছর পর আবারো একসাথে বড় পর্দায় রজনীকান্ত এবং অমিতাভ বচ্চন
‘জেলার’ সিনেমার ট্রেলারে আবারো অ্যাকশন আবতারে হাজির রজনীকান্ত
লোকেশ খানাগরাজের পরবর্তি সিনেমায় সুপারস্টার রজনীকান্ত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d