দ্বিতীয় সপ্তাহান্তেই ১০০ কোটি ছারালো ‘রকি অর রানী কি প্রেম কাহানী’

দ্বিতীয় সপ্তাহান্তেই ১০০ কোটি

মহামারী পরবর্তি সময়ে রনভীর সিং অভিনীত পরপর তিনটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। অবশেষে গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার মাধ্যমে সাফল্যের ধারায় ফিরলেন এই তারকা। করণ জোহর পরিচালিত এই সিনেমা উদ্বোধনী দিনে গড়পড়তা আয় করলেও, সপ্তাহের বাকী দিনগুলোতে আয়ে ঊর্ধ্বগামী প্রবণতা দেখা গিয়েছিলো। প্রথম সপ্তাহের আয়ের ধারাবাহিকতা অব্যাহত ছিলো দ্বিতীয় সপ্তাহের শুরুতেও। দর্শকদের প্রশংসা কাজে লাগিয়ে, দ্বিতীয় সপ্তাহান্তেই ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’।

‘রকি অর রানী কি প্রেম কাহানী’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে যে, দ্বিতীয় সপ্তাহান্তে সিনেমাটির আয়ে দারুণ প্রগতি লক্ষ্য করা গেছে। দ্বিতীয় সপ্তাহান্তে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ৩১ কোটি রুপি। এর মাধ্যমে শুধু ভারতীয় বক্স অফিসে দ্বিতীয় সপ্তাহান্তেই ১০০ কোটি ছারালো ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমাটি। এখন পর্যন্ত এই সিনেমার আয়ের বড় একটি অংশ এসেছে ভারতের ৪/৫টি শহরের প্রেক্ষাগৃহ থেকে। মহামারী পরবর্তী সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর আয় মূলত এই কয়েকটি শহরকেন্দ্রিক ছিলো বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

মুক্তির প্রথম সপ্তাহান্তের আয়ের তুলনায় দ্বিতীয় সপ্তাহান্তে সিনেমাটি আয় কমেছে মাত্র ৩০% এর মত। প্রথম সপ্তাহে সিনেমাটির আয় গড়পড়তা হলেও, এর বাজেট বিবাচনা করলে সেটিকে ভালো বলা যাবে না। কিন্তু দ্বিতীয় সপ্তাহান্তে আয়ের ধারাবাহিকতা ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার জন্য সবচেয়ে ইতিবাচক দিক বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। দ্বিতীয় সপ্তাহান্তেই ১০০ কোটি রুপি আয়ের মাধ্যমে সিনেমাটি প্রাথমিক বক্স অফিস দৌড়ে অনেকটাই এগিয়ে গেছে। আর এর মাধ্যমে রনভীর সিং অভিনীত ১০০ কোটি আয় করা সপ্তম সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’।

বক্স অফিসে সিনেমাটির ভাগ্য শেষ পর্যন্ত কি দাঁড়ায় সেটি এখন নির্ভর করছেন তৃতীয় শুক্রবারের আয়ের উপর। কারণ, তৃতীয় শুক্রবার এটি বক্স অফিসে ‘গাদার ২’ এবং ‘ওহ মাই গড ২’ সিনেমার মুখোমুখি হতে যাচ্ছে। দ্বিতীয় সপ্তাহান্ত শেষে সিনেমাটির আয়ের হিসেব নিম্নরূপ –
প্রথম সপ্তাহ – ৬৯.৪৬ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার – ০৬.৫০ কোটি রুপি
দ্বিতীয় শনিবার – ১১.২৫ কোটি রুপি
দ্বিতীয় রবিবার – ১৩.২৫ কোটি রুপি
সর্বমোট (দশ দিন) – ১০০.৪৬ কোটি রুপি

এদিকে ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও দারুণ আয় করতে সক্ষম হচ্ছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। মুক্তির দ্বিতীয় সপ্তাহান্তে আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ৩.২৫ মিলিয়ন মার্কিন ডলার। প্রথম সপ্তাহান্তের তুলনায় দ্বিতীয় সপ্তাহান্তে সিনেমাটির আয় কমেছে মাত্র ২০%। এর মাধ্যমে দ্বিতীয় সপ্তাহান্ত শেষে আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটির আয় ১০ মিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত আয়ের ধারাবাহিকতা বিবেচনা করলে, সিনেমাটি আন্তর্জাতিক বাজারে ১৫ মিলিয়ন মার্কিন ডলারের বেশী আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

অবশ্য মুক্তির আগে আন্তর্জাতিক বাজার থেকে সিনেমাটি ৯-১০ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হবে প্রত্যাশা করা হয়েছিলো। কিন্তু দ্বিতীয় সপ্তাহান্ত শেষেই এই প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমাটি। আন্তর্জাতিক বাজারে সিনেমাটির আয়ের হিসেব নীচে দেওয়া হলো –
যুক্তরাজ্য – ১.২ মিলিয়ন মার্কিন ডলার
যুক্তরাষ্ট্র/কানাডা – ৪.৫ মিলিয়ন মার্কিন ডলার
মধ্যপ্রাচ্য – ২.৮ মিলিয়ন মার্কিন ডলার
অস্ট্রেলিয়া – ০.৭ মিলিয়ন মার্কিন ডলার
অবশিষ্ট – ১.২ মিলিয়ন মার্কিন ডলার

উল্লেখ্য যে, করণ জোহর পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘এ দিল হ্যা মুশকিল’, যাতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর, আনুশকা শর্মা এবং ঐশ্বরিয়া রায় বচ্চন। ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার মাধ্যমে করণ জোহরের পরিচালনায় প্রথমবারের মত অভিনয় করছেন রনভির সিং। আর আলিয়া ভাটের সাথে রনভির সিং-এর দ্বিতীয় সিনেমা হতে যাচ্ছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। রনভির সিং এবং আলিয়া ভাট সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমি। ২৮শে জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহে বক্স অফিসে ভালো আয় করেছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’
বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য অর্জনের পথে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’
উদ্বোধনী সপ্তাহান্তে বক্স অফিসে গড়পড়তা ‘রকি অর রানী কি প্রেম কাহানী’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d