তু ঝুটি মে মাক্কার: বর্ধিত প্রথম সপ্তাহান্তের শেষ দুই দিনে বক্স অফিসে আশার আলো

তু ঝুটি মে মাক্কার

গত বছর বলিউডের হাতে গোণা যে কয়েকটি সিনেমা বাণিজ্যিক সাফল্য পেতে সক্ষম হয়েছিলো তার মধ্যে অন্যতম হচ্ছে রনবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখার্জি পরিচালিত এই সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিত পরিমাণও ভালো ছিলো। অন্যদিকে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গিয়েছিলো। চলতি মাসে মুক্তিপ্রাপ্ত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি নিয়ে সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো অনেক বেশী। উদ্বোধনী দিনে মোটামুটি ভালো আয়ের পর  বর্ধিত প্রথম সপ্তাহান্তের শেষ দুই দিনে বক্স অফিসে আশার আলো দেখাচ্ছে সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির চতুর্থ এবং পঞ্চম দিন বক্স অফিসে সিনেমাটির আয়ের দারুণ প্রগতি লক্ষ্য করা গেছে। প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্য অনুসারে, বৃহস্পতিবার (দ্বিতীয় দিন) এবং শুক্রবার (তৃতীয় দিন) স্বাভাবিক কর্মদিবসে সিনেমাটির আয়ে কিছুটা নিম্নমুখী প্রবণতা ছিলো। দিল্লী, উত্তর প্রদেশ এবং বিহারে সিনেমাটির আয়ে বড় ধরনের পতন দেখা গিয়েছিলো। তবে সপ্তাহান্তের ছুটির দুই দিন সিনেমাটি বক্স অফিসে আবারো ভালো আয়ের ধারাবাহিকতায় ফিরেছে।

উদ্বোধনী দিনে ১৫.৭৪ কোটি দিয়ে যাত্রা শুরু করা সিনেমাটির আয় দ্বিতীয় দিনে কমেছিলো। কারণ দ্বিতীয় দিন স্বাভাবিক কর্মদিবস ছিলো। দ্বিতীয় এবং তৃতীয় দিন ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ১০ কোটি রুপির একটু বেশী। তিনদিন শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৩৬.৫৯ কোটি রুপি। এরপর ভারতীয় বক্স অফিসে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার আয়ে আবারো ঊর্ধ্বগামী প্রবণতা দেখা গেছে। এই দিন সিনেমাটির আয় ১৫ কোটি রুপির বেশী ছিলো বলে জানা গেছে।

‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটির পাঁচদিনের বর্ধিত প্রথম সপ্তাহান্তের আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম দিন ১৫.৭৪ কোটি রুপি
দ্বিতীয় দিন ১০.৩৪ কোটি রুপি
তৃতীয় দিন ১০.৫২ কোটি রুপি
চতুর্থ দিন ১৬.৫৭ কোটি রুপি
পঞ্চম দিন ১৭.৫০ কোটি রুপি
সর্বমোট ৭০.৬৬ কোটি রুপি

৭১ কোটি রুপি আয়ের মাধ্যমে রনবীর কাপুরের ক্যারিয়ারের পঞ্চম সর্বোচ্চ সপ্তাহান্তের সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছে ‘তু ঝুটি মে মাক্কার’। অন্যদিকে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি প্রথম সপ্তাহান্তে শ্রদ্ধা কাপুরের ক্যারিয়ারের সপ্তম সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় নাম লিখিয়েছে। পাঁচদিনে বর্ধিত প্রথম সপ্তাহান্তের শেষ দুই দিনে বক্স অফিস আয়ে প্রগতির মাধ্যমে নির্মাতাদের আশার আলো দেখাচ্ছে সিনেমাটি। খুব শীগ্রই ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় যুক্ত হতে যাচ্ছে রনবীর-শ্রদ্ধা জুটির এই সিনেমাটি।

সাম্প্রতিক সময়ে ভারতীয় চলচ্চিত্রে অ্যাকশন সিনেমার প্রভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে দক্ষিণের অ্যাকশন সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া জনপ্রিয়তার কারনে নির্মাতাদের অ্যাকশন সিনেমার দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। বলিউডও এর ব্যতিক্রম নয়। সর্বশেষ শাহরুখ খান অ্যাকশন সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। তবে অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে আধুনিক সম্পর্কের বলিউড রোম্যান্টিক কমেডি সিনেমা।  আর এতে প্রথমবারের মত ঝুটি হয়ে আসছেন রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর।

উল্লেখ্য যে, লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি পরিবেশনা করছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। এছাড়া সিনেমাটির জন্য স্বাভাবিক টিকেট মূল্যের কৌশল অবলম্বন করছে প্রতিষ্ঠানটি। সকালের প্রদর্শনীর টিকেটে মূল্য ১৬০ রুপি এবং বিকেল ও রাতের টিকেটের মূল্য ঠিক করা হয়েছে ২৫০ থেকে ৩০০ রুপি।

সিনেমাটির প্রকাশিত ট্রেলারে একটি আদর্শ রোম্যান্টিক কমেডির সব উপাদানের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ট্রেলারটি প্রধান জুটির মধ্যে পর্দা রসায়ন, অত্যাশ্চর্য ভিজ্যুয়াল এবং হাস্যকর সংলাপে ভরপুর ছিলো। এছাড়া সিনেমাটির গল্পও এর শিরোনামের মতোই মজাদার, অপ্রত্যাশিত এবং টুইস্ট সমৃদ্ধ বলে ধারণা পাওয়া গেছে। ‘তু ঝুটি মে মক্কার’ সিনেমাটি ২০২৩ সালে বড় পর্দায় মজাদার রোম্যান্টিক গল্প ফিরিয়ে আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে প্রীতম, অমিতাভ ভট্টাচার্য এবং অরিজিৎ সিং-এর সহযোগিতায় গানগুলোও দর্শকদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে।

রনবীর কাপুর এবনফ শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। তার ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটিও দর্শকরা বেশ আশাবাদী।

আরো পড়ুনঃ
প্রথম তিনদিন বক্স অফিসে আশানুরূপ আয় করতে ব্যর্থ ‘তু ঝুটি ম্যা মাক্কার’
ষষ্ট সপ্তাহের আয়ে হিন্দি সিনেমার ইতিহাসের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ ‘পাঠান’
বক্স অফিসে ভালো শুরুর অপেক্ষায় রনবীর-শ্রদ্ধা জুটির ‘তু ঝুটি ম্যা মাক্কার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d