‘ড্রীম গার্ল ২’ দিয়ে ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী পেলেন আয়ুষ্মান খোরানা

‘ড্রীম গার্ল ২’ দিয়ে

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত আয়ুষ্মান খোরানা অভিনীত ‘ড্রীম গার্ল’ সিনেমাটি বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। চার বছর পর চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘ড্রীম গার্ল ২’। প্রথম পর্বের জনপ্রিয়তার কারনে এর সিক্যুয়েল নিয়ে আশাবাদী ছিলেন দর্শক এবং প্রদর্শকরা। তবে ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘গাদার ২’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের কারনে ‘ড্রীম গার্ল ২’ নিয়ে কিছুটা শঙ্কা দেখা গিয়েছিলো। তবে শেষ পর্যন্ত প্রথম দিনে ভালো আয় করতে সক্ষম হয়েছে সিনেমাটি। জানা গেছে, ‘ড্রীম গার্ল ২’ দিয়ে ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছেন আয়ুষ্মান খোরানা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে থেকে জানা গেছে, ভালো আয়ের মাধ্যমে বক্স অফিস যাত্রা শুরু করেছে সিনেমাটি। ‘ড্রীম গার্ল ২’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন অনুসারে, ভারতীয় বক্স অফিসে মুক্তির প্রথম দিন সিনেমাটি আয় করেছে ১০.৬৯ কোটি রুপি। ‘গাদার ২’-এর সাথে প্রতিযোগিতা এবং ‘ড্রীম গার্ল ২’ বিষয়বস্তু বিবেচনায় সিনেমাটি প্রথম দিনে ভালো আয় করেছে বলে মনে করছেন ভারতের ট্রেড বিশেষজ্ঞরা। কিছু কিছু জায়গায় এটি ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ থেকে ভালো করেছে বলে জানা গেছে।

১০.৬৯ কোটি রুপি আয়ের মাধ্যমে ‘ড্রীম গার্ল ২’ সিনেমা আয়ুষ্মান খোরানার সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। এর আগে এই তারকার ‘বালা’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে উদ্বোধনী দিনে ১০.১৫ কোটি রুপি আয় করেছিলো। আর ‘ড্রীম গার্ল’ সিনেমাটির প্রথম দিনের আয় ছিলো ১০.০৫ কোটি রুপি। আয়ুষ্মান খোরানার সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া পাঁচটি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম প্রথম দিনের আয়
০১ ড্রীম গার্ল ২ ১০.৬৯ কোটি রুপি
০২ বালা ১০.১৫ কোটি রুপি
০৩ ড্রীম গার্ল ১০.০৫ কোটি রুপি
০৪ শুভ মঙ্গল জিয়াদা সাবধান ০৯.৫৫ কোটি রুপি
০৫ বাধাই হো ০৭.৬৫ কোটি রুপি

এদিকে মহামারী পরবর্তি সময়ে আয়ুষ্মান খোরানা অভিনীত বেশ কয়েকটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। ‘ড্রীম গার্ল ২’ বক্স অফিসে ভালো উদ্বোধনী পেলেও এর আগে এই তারকার ‘চণ্ডীগড় কারে আশিকি’, ‘অনেক’, ‘ডক্টর জী’ এবং ‘এন অ্যাকশন হিরো’ সিনেমাগুলো বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। তবে শেষ পর্যন্ত ‘ড্রীম গার্ল ২’ দিয়ে আবারো সাফল্যের ধারাবাহিকতায় ফেরার ইঙ্গিত দিলেন আয়ুষ্মান খোরানা। শুধু তাই নয়, তার ক্যারিয়ার সেরা উদ্বোধনী পাওয়া সিনেমাটি শেষ পর্যন্ত এই তারকার জন্য দারুণ কিছু হিসেবে হাজির হতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রথম দিনে বক্স অফিসে ভালো উদ্বোধনীর পর, প্রথম সপ্তাহান্তে সম্মানজনক আয়ের সম্ভাবনা দেখা গেছে। শুক্রবারের পর শনিবার এবং রবিবার বক্স অফিস আয়ে ভালো প্রগতির প্রত্যাশা করছেন করছেন সবাই। শনিবার সিনেমাটির আয় শুক্রবারের তুলনায় ২৫% থেকে ৩০% বেশী হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মাঝেও ভালো প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। প্রাথমিক অনুমান অনুসারে, প্রথম সপ্তাহান্তে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৪০ থেকে ৪২ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। সেটি হলে, প্রথম সপ্তাহ শেষে সিনেমাটি মোট আয় ৬৫ কোটি রুপির বেশী হওয়ার ব্যাপক সম্ভাবনা দেখা যাচ্ছে।

‘ড্রিম গার্ল ২’ সিনেমাটি পরিচালনা করেছেন রাজ শান্দিল্য। একতা আর কাপুর এবং শোভা কাপুর প্রযোজিত সিনেমাটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পান্ডে। এছাড়া এতে আরো অভিনয় করেছেন পরেশ রাওয়াল, রাজপাল যাদব, আশরানি, সীমা পাহওয়া, বিজয় রাজ, মনজোত সিং, অভিষেক ব্যানার্জি, রঞ্জন। ২৫শে আগস্ট বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আলোচিত এই সিনেমাটি। মুক্তির আগে এই সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ ইতিবাচক প্রতিক্রিয়া লক্ষ্য করা গিয়েছিলো।

আরো পড়ুনঃ
তৃতীয় শুক্রবার বক্স অফিসে ভালো অবস্থানে ‘গাদার ২’: ৫০০ কোটি নিশ্চিত
বলিউড সিক্যুলের জয়জয়কার: মুক্তি পাচ্ছে আয়ুষ্মান খোরানার ‘ড্রিম গার্ল ২’
রেকর্ড মূল্যে বিক্রি হয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা প্রদর্শন স্বত্ব

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d