‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিতে ঝড়ঃ বক্স অফিসে নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী শাহরুখ

‘জওয়ান’ অগ্রিম টিকেট

অগ্রিম টিকেট বিক্রি শুরু পর থেকেই ‘জওয়ান’ সিনেমাটিকে বক্স অফিস সুনামি হিসেবে অখ্যায়িত করেছেন ভারতীয় ট্রেড বিশেষজ্ঞরা। ট্রেলার প্রকাশের পর ‘জওয়ান’ সিনেমা নিয়ে শাহরুখ ভক্তদের পাশাপাশি সাধারণ দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েক গুণ। অগ্রিম টিকেট বিক্রি শুরু প্রথম দিনেই রেকর্ড গড়েছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। ২৪ ঘন্টার কম সময়ে ভারতে সিনেমাটি ২ লাখের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। ‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিতে ঝড় এখনো অব্যাহত রয়েছে। ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান।

ভারতের জাতীয় তিনটি চেইন মালিপ্লেক্স পিভিআর, ইনোক্স এবং সিনেপলিসে এখন পর্যন্ত ‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ৫০০,০০০-এর বেশী। হিন্দি সিনেমার বাজারের পাশাপাশি ‘জওয়ান’ নিয়ে উম্মাদনা দেখা গেছে দক্ষিণেও। চেন্নাইয়ে সিনেমাটি নিয়ে ইভেন্টের পর সেখানের প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট নিয়ে শুরু হয়েছে দারুণ উম্মাদনা। জাতীয় তিনটি চেইন মালিপ্লেক্সে হিন্দি সিনেমার ক্ষেত্রে সর্বকালের সর্বোচ্চ অগ্রিম টিকেট বিক্রির ক্ষেত্রে পঞ্চম অবস্থানে রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। মধ্যে রাতের মধ্যে সিনেমাটি ‘পাঠান’-কে পিছনে ফেলে দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসবে সিনেমাটি।

হিন্দি সিনেমার ক্ষেত্রে অগ্রিম টিকেট বিক্রিতে প্রথম অবস্থানে রয়েছে এসএস রাজামৌলী পরিচালিত সিনেমা ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। আর মহামারী পরবর্তী সময়ে জাতীয় তিনটি চেইন মালিপ্লেক্সে সবচেয়ে বেশী অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ‘পাঠান’ সিনেমার। সবকিছু ঠিক থাকলে খুব শীগ্রই সেটিকে ছাড়িয়ে যাবে ‘জওয়ান’। হিন্দি সিনেমার ক্ষেত্রে সর্বো অগ্রিম টিকেট বিক্রি হওয়া সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম মোট অগ্রিম টিকেট
০১ বাহুবলীঃ দ্য কনক্লুশন ৬৫০,০০০
০২ পাঠান ৫৫৬,০০০
০৩ জওয়ান ৫৩১,০০০ (রাত (১১.৩০টা পর্যন্ত)
০৪ কেজিএফ চ্যাপ্টার ২ ৫১৫,০০০
০৫ ওয়ার ৪১০,০০০

এখন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রিতে জাতীয় তিনটি চেইন মালিপ্লেক্সে ‘পাঠান’-এর চেয়ে পিছিয়ে থাকলেও সব মিলিয়ে সর্বোচ্চ অবস্থানে রয়েছে ‘জওয়ান’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে বুধবার রাত ১০টা পর্যন্ত পুরো ভারতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ১৪ লাখের বেশী। প্রথম দিনে অগ্রিম টিকেট থেকে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৪০ কোটি রুপি। এর আগে অগ্রিম টিকেট বিক্রি থেকে ‘পাঠান’ সিনেমার আয় ছিলো ৩২ কোটি রুপি। সব মিলিয়ে উদ্বোধনী দিনে ‘পাঠান’ সিনেমার রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে ‘জওয়ান’।

ভারতীয় সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের সূত্রে জানা গেছে, উদ্বোধনী দিনে হিন্দিতে সিনেমাটি আয় করতে যাচ্ছে ৬৫ কোটি রুপি। এর বাইরে ‘জওয়ান’ তামিল এবং তেলুগু ভাষায়ও মুক্তি পাচ্ছে। সিনেমাটি নিয়ে দক্ষিণের সে উম্মাদনা দেখা গেছে, সেটা বলিউড সিনেমার ক্ষেত্রে আগে কখনো দেখা যায়নি। তামিল এবং তেলুগু সিনেমার বাজারেও দুর্দান্ত উদ্বোধনী পেতে যাচ্ছে বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমাটি। ধারনা করা হচ্ছে তামিল এবং তেলুগু ভাষায় সিনেমাটির প্রথম দিনের আয় ১০ কোটি রুপি হতে যাচ্ছে। সব মিলিয়ে ভারতীয় বক্স অফিসে ৭৫ কোটি রুপির উদ্বোধনী পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’।

এদিকে বিশ্বব্যাপী শাহরুখ খানের সবচেয়ে বড় পড়িসরে মুক্তিপ্রাপ্ত সিনেমা হতে যাচ্ছে ‘জওয়ান’। ‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিতে উম্মাদনা বিবেচনা করে মুক্তির আগের দিন নতুন নতুন প্রেক্ষাগৃহে সিনেমাটির মুক্তি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া দর্শকদের চাহিদা বিবেচনায়, ভারতে মধ্যরাত থেকে ‘জওয়ান’ সিনেমার প্রদর্শনী যোগ হচ্ছে। বিশ্বব্যাপী প্রায় ১০,০০০ স্ক্রিনে মুক্তি পাচ্ছে এই সিনেমা। মোট স্ক্রিনের সংখ্যা নীচে দেওয়া হলো –

ভারত ৫,৫০০+
অন্তর্জাতিক ৪,০০০+
বিশ্বব্যাপী ৯,৫০০+

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
ভারত জুড়ে ‘জওয়ান’ উম্মাদনা: ভোর রাত থেকে চলবে প্রেক্ষাগৃহে প্রদর্শনী
‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিঃ আবারো রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান
‘জওয়ান’ সিনেমা দিয়ে নতুন করে চালু হচ্ছে অর্ধ শতাধিকের বেশী বন্ধ প্রেক্ষাগৃহ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d