আবারো ব্যর্থ চিরঞ্জীবী: প্রথম দিনে বক্স অফিসে গড়পড়তা ‘ভোলা শঙ্কর’

আবারো ব্যর্থ চিরঞ্জীবী

তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবী বক্স অফিসে সফল সিনেমার দেখা পাচ্ছেন না অনেকদিন থেকে। মহামারী পরবর্তী সময়ে এই তারকার ‘আচার্য’ প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছিলো। এরপর চিরঞ্জীবী অভিনীত ‘গডফাদার’ সিনেমাটিও বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়নি। মালয়ালাম মেগাস্টার মোহনলাল অভিনীত ‘লুসিফার’ সিনেমার তেলুগু সংস্করণ ফ্লপের খাতায় নাম লিখিয়েছিলো। সর্বশেষ এই তারকার মুক্তি পেয়েছে আরো একটি রিমেক। জানা গেছে আবারো ব্যর্থ চিরঞ্জীবী, কারণ অজিত কুমারের ‘ভেদালাম’ সিনেমার তেলুগু সংস্করণ ‘ভোলা শঙ্কর’ প্রথম দিনে গড়পড়তা আয় করেছে।

১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি বক্স অফিসে মুখোমুখি হয়েছিলো রজনীকান্ত অভিনীত ‘জেলার’-এর। এছাড়া একই দিনে মুক্তি পেয়েছে দুটি হিন্দি সিনেমাও। সব মিলিয়ে ভারতীয় বক্স অফিসে শক্ত প্রতিযোগিতার মুখে পরেছিলো চিরঞ্জীবীর ‘ভোলা শঙ্কর’ সিনেমাটি। এরপরও উদ্বোধনী দিনে গড়পড়তা আয় দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করেছে এই সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ২০ কোটি রুপির নীচে আয় করেছে। তবে সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মাঝে দেখা গেছে ব্যাপক হতাশা।

গড়পড়তা শুরু পর বক্স অফিসে ভালো আয়ের জন্য সিনেমাটির ইতিবাচক প্রতিক্রিয়া খুবই জরুরি ছিলো। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা গেছে সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মাঝে মিশ্র থেকে নেতিবাচক প্রতিক্রিয়া কাজ করছে। উদ্বোধনী দিনের শুরুটা মোটেও প্রত্যাশিত হয়নি এই সিনেমার। সেই সাথে নেতিবাচক প্রতিক্রিয়া সামনের দিনগুলোতে এর বক্স অফিস আয়ের সম্ভাবনা সীমিত করে দিয়েছে। সেই সাথে অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে রজনীকান্তের ‘জেলার’ সিনেমাটি দারুণ আয়ের ধারা অব্যাহত রেখেছে। এছাড়া দর্শক প্রতিক্রিয়ায়ও ‘ভোলা শঙ্কর’-এর চেয়ে এগিয়ে আছে ‘জেলার’।

দর্শক এবং সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়ার কারনে দ্বিতীয় দিনে সিনেমাটির বক্স অফিস আয়ে পতন প্রত্যাশিত ছিলো। সিনেমাটির বক্স অফিস প্রতিবেদনও সেরকমই ইঙ্গিত দিচ্ছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত এই সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দ্বিতীয় দিনে ‘ভোলা শঙ্কর’ ৮.৩৪ কোটি রুপির কাছাকাছি আয় করতে যাচ্ছে। সে হিসেবে মুক্তির মাত্র দ্বিতীয় দিনেই বক্স অফিসে বড় পতনের মুখে পরেছে সিনেমাটি। এর মাধ্যমে বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য নিশ্চিত করতে আবারো ব্যর্থ চিরঞ্জীবী অভিনীত কোন সিনেমা।

উল্লেখ্য যে, মেগাস্টার চিরঞ্জীবীর ক্যারিয়ারের ১৫৫ তম সিনেমাটি পরিচালনা করছেন নির্মাতা মেহের রামেশ। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত একসাথে কাজ করেছেন এই অভিনেতা নির্মাতা। ক্রিয়েটিভ কমার্সিয়ালসের সাথে যৌথভাবে সিনেমাটি প্রযোজনা করছে একে এন্টারটেইনমেন্ট। অজিত কুমার অভিনীত ২০১৫ সালের ব্লকবাস্টার তামিল সিনেমা ‘ভেদালাম’ এর অফিসিয়াল রিমেক ‘ভোলা শঙ্কর’। সিনেমাটিতে চিরঞ্জীবীর বোনের চরিত্রে অভিনয় করছেন কীর্তি সুরেশ। এতে তার বিপরীতে অভিনয় করেছেন তামান্না ভাটিয়া।

প্রসঙ্গত, নেলসন পরিচালিত ‘জেলার’ সিনেমায় রজনীকান্ত ‘টাইগার’ মুথুভেল পান্ডিয়ান চরিত্রে অভিনয় করেছেন। জানা গেছে, কারাগারে জেলে বন্দী এক নেতাকে মুক্ত করার পরিকল্পনা করছে এমন একটি সন্ত্রাসী দলকে থামানোর দায়িত্ব নেয় মুথুভেল পান্ডিয়ান। সিনেমাটিতে রজনীকান্তের সাথে আরও অভিনয় করেছেন রাম্যা কৃষ্ণান, তামান্না ভাটিয়া, বিনায়কান, যোগী বাবু। দর্শক চাহিদা বিবেচনায় অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে ‘ভোলা শঙ্কর’ এর পরিবর্তে ‘জেলার’ সিনেমাটি প্রদর্শন করছেন প্রেক্ষাগৃহে মালিকরা। তাই দ্বিতীয় দিনেই নিশ্চিত হয়েছে চিরঞ্জীবীর সিনেমাটির বক্স অফিস ভাগ্য।

আরো পড়ুনঃ
নতুন রেকর্ড দিয়ে বক্স অফিস যাত্রা শুরু হলো রজনীকান্তের ‘জেলার’
‘আচার্য’ ব্যর্থতা কাটিয়ে নতুন সিনেমার কাজে ফিরলেন মেগাস্টার চিরঞ্জীবী
‘লিও’ সিনেমার নতুন পোষ্টারে আরো বিধ্বংসী রুপে হাজির হলেন বিজয়

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: