‘আদিপুরুষ’ ব্যর্থতায় বক্স অফিসে সুপারহিট ‘জারা হাঁটকে জারা বাঁচকে’

‘আদিপুরুষ’ ব্যর্থতায় বক্স অফিসে

‘বাহুবলী’ সিরিজের পর ভারতীয় সিনেমার সবচেয়ে বড় প্যান ইন্ডিয়া সুপারস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলেন প্রভাস। কিন্তু ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এর পর প্রভাস অভিনীত ‘সাহো’ এবং ‘রাধে শ্যাম’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। তবে মুক্তির প্রথম সপ্তাহ শেষে সিনেমাটির বক্স অফিস আয়ে দেখা গেছে বিপরীত চিত্র। প্রথম সপ্তাহ শেষেই ডিজাস্টারের খাতায় নাম লিখিয়েছে ‘আদিপুরুষ’। আর ‘আদিপুরুষ’ ব্যর্থতায় বক্স অফিসে সুপারহিট হিসেবে আবির্ভুত হয়েছে তিন সপ্তাহ আগে মুক্তি পাওয়া সিনেমা ‘জারা হাঁটকে জারা বাঁচকে’।

চতুর্থ দিন থেকেই ধারাবাহিক পতনের কারনে সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে ‘আদিপুরুষ’ সিনেমাটির আয় তলানিতে পৌঁছে গিয়েছিলো। রবিবারের তুলনায় সোমবার সিনেমাটির আয় করেছে ৭৮% এর মত। এরপর প্রতিদিনই প্রভাসের সিনেমা ‘আদিপুরুষ’ ধারাবাহিকভাবে পতনের শিকার হয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন এই সিনেমা আয় কমেছে ৩০% করে। বৃহস্পতিবার সিনেমাটির আয় ছিলো রবিবারের ৯০% এর কাছাকাছি। আর দ্বিতীয় শুক্রবারে ভারতীয় বক্স অফিসে সব ভাষায় সিনেমাটির আয় দাঁড়িয়েছে মাত্র ৩.৪০ কোটি রুপি।

ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বক্স অফিসেও ব্যর্থ হয়েছে প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটি। আট দিন শেষে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির মোট গ্রোস আয়ের পরিমাণ হচ্ছে ৩৬২ কোটি রুপি। এর মধ্যে আন্তর্জাতিক বক্স অফিস থেকে এসেছে মাত্র ৫২ কোটি রুপি। অষ্টম দিন শেষে বিশ্বব্যাপী বক্স অফিসে এই সিনেমার গ্রোস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –
ভারতীয় বক্স অফিসে নেট – ২৬৩.৩০ কোটি রুপি
ভারতীয় বক্স অফিসে গ্রোস – ৩১০.৫০ কোটি রুপি
আন্তর্জাতিক বক্স অফিসে গ্রোস – ৫২.০০ কোটি রুপি
বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস – ৩৬২.৫০ কোটি রুপি

এদিকে ‘আদিপুরুষ’ ব্যর্থতায় বক্স অফিসে দারুণ আয়ের ধারা অব্যাহত রেখেছে ভিকি কৌশল এবং সারা আলী খান অভিনীত সিনেমা ‘জারা হাঁটকে জারা বাঁচকে’। মুক্তির চতুর্থ শুক্রবার ভারতীয় বক্স অফিসে এক কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে রোম্যান্টিক গল্পের এই সিনেমাটি। পুরো ভারতজুড়ে ‘আদিপুরুষ’ সিনেমাটি থেকে দর্শক মুখ ফিরিয়ে নেয়ার কারনে বক্স অফিসে নতুন করে প্রাণ ফিরে পেয়েছে ‘জারা হাঁটকে জারা বাঁচকে’। চতুর্থ সপ্তাহের বাকী দিনগুলোতেও সিনেমাটি এই আয়ের ধারা অব্যাহত রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এমনি চতুর্থ সপ্তাহে ‘আদিপুরুষ’ সিনেমার দ্বিতীয় সপ্তাহের চেয়ে বেশী আয়ের সম্ভাবনাও দেখছেন অনেকে।

চতুর্থ শুক্রবার শেষে ‘জারা হাঁটকে জারা বাঁচকে’ সিনেমার মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭২ কোটি রুপি। ভিকি কৌশল এবং সারা আলী খান অভিনীত সিনেমাটি ইতিমধ্যে বক্স অফিসে সুপারহিট তকমা অর্জন করতে সক্ষম হয়েছে। শেষ পর্যন্ত সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৮৫ কোটি রুপি আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। চতুর্থ শুক্রবার পর্যন্ত এই সিনেমার বক্স অফিস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৩৬.৩৮ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ ২৫.১৩ কোটি রুপি
তৃতীয় সপ্তাহ ০৯.০০ কোটি রুপি
চতুর্থ শুক্রবার ০১.১৫ কোটি রুপি
সর্বমোট ৭১.৬৬ কোটি রুপি

উল্লেখ্য যে, পৌরনিক উপন্যাস রামায়ণের উপর ভিত্তি করে নির্মিত থ্রিডি অ্যাকশন ড্রামা ‘আদিপুরুষ’ প্রযোজনা করেছেন টি-সিরিজ, ভূষণ কুমার, কৃষাণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার এবং রেট্রোফাইলস-এর রাজেশ নায়ার। প্রভাস, সাইফ, কৃতি এবং সানি ছাড়াও সিনেমাটিতে হনুমানের চরিত্রে দেবদত্ত নাগে, বৎসল শেঠ, সোনাল চৌহান এবং তৃপ্তি তোরাদমল অভিনয় করেছেন। এই সিনেমার প্রযুক্তিগত ক্রুদের মধ্যে চিত্রগ্রহনে রয়েছেন কার্তিক পালানি। অপূর্ব মতিওয়ালে এবং আশিস মাত্রের সম্পাদনায় এর সঙ্গীত রচনা করছেন সঞ্চিত বলহারা, অঙ্কিত বলহারা এবং অজয়-অতুল।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহেই ডিজাস্টারের খাতায় প্রভাসের সিনেমা ‘আদিপুরুষ’
উদ্বোধনী দিনে বক্স অফিসে রেকর্ড আয় করেছে ‘আদিপুরুষ’
মহামারী পরবর্তি বক্স অফিসে ৩০০ কোটি আয়ের ভারতীয় সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d