দুর্দান্ত অগ্রিম টিকেট বিক্রির মাধ্যমে রেকর্ড উদ্বোধনীর পথে ‘আদিপুরুষ’

রেকর্ড উদ্বোধনীর পথে ‘আদিপুরুষ’

১৬ই জুন মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমা ‘আদিপুরুষ’। পৌরনিক গল্পের এই সিনেমাটি পরিচালনা করেছেন ‘তানহাজি’ খ্যাত নির্মাতা ওম রাউত। আর সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, সাইফ আলী খান, কৃতি শ্যানন এবং সানি সিং। ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম ব্যায়বহুল সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। মুক্তির আগে অগ্রিম টিকেট বিক্রিতেও দেখা গেলো সেই ধারাবাহিকতা। জানা গেছে দুর্দান্ত অগ্রিম টিকেট বিক্রির মাধ্যমে রেকর্ড উদ্বোধনীর পথে ‘আদিপুরুষ’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, চলতি বছরের ভারতের সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া সিনেমা হতে যাচ্ছে ‘আদিপুরুষ’। এখন পর্যন্ত দ্বিতীয় দিনে ৭০ কোটি রুপি আয়ের মাধ্যমে সবচেয়ে বড় উদ্বোধনী পাওয়া সিনেমা হচ্ছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রিতে যে প্রবণতা দেখা গেছে, এতে অনুমান করা হচ্ছে প্রথম দিনেই ভারতীয় বক্স অফিসে সবচেয়ে বেশী আয়ের সিনেমা হতে যাচ্ছে ‘আদিপুরুষ’। ‘পাঠান’ সিনেমাটি দ্বিতীয় দিনে এই রেকর্ড গড়লেও ‘আদিপুরুষ’ প্রথম দিনেই সেটি ছাড়িয়ে যাবে বলে মনে করছেন ভারতীয় সিনেমার ট্রেড বিশেষজ্ঞরা।

ভারতীয় বক্স অফিসে সব ভাষা থেকে আয়ের হিসেবে প্রথম দিনে ‘আদিপুরুষ’ ১০০ কোটি রুপি আয় করতে যাচ্ছে। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ হিন্দি সিনেমার বাজারে রেকর্ড ধরে রাখতে সক্ষম হলেও, সর্ব ভারতীয় বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন প্রভাস। প্রাথমিক অনুমান অনুসারে, দুর্দান্ত অগ্রিম টিকেট বিক্রির মাধ্যমে রেকর্ড উদ্বোধনীর পথে ‘আদিপুরুষ’ সিনেমাটি। এর মধ্যে হিন্দি সিনেমার বাজারে ‘আদিপুরুষ’-এর মোট আয়ের পরিমাণ দাঁড়াবে প্রায় ৩০ কোটি রুপি। আর প্রভাসের জনপ্রিয়তা বিবেচনায় তেলুগু এবং তামিলেও দুর্দান্ত উদ্বোধনী পেতে যাচ্ছে সিনেমাটি।

হিন্দি সিনেমার বাজারে ৩০ কোটি সার্বিক বিবেচনায় দুর্দান্ত। মহামারী পরবর্তি বক্স অফিসে এখন পর্যন্ত সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছে ‘পাঠান’। এর আগে ৩০ কোটি রুপির ঘরে প্রথমদিনের আয় করতে সক্ষম হয়েছিলো অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। হিন্দিতে ‘পাঠান’ সিনেমার থেকে পিছিয়ে থাকলেও সব ভাষায় ভারতীয় বক্স অফিসে রেকর্ড আয় করতে যাচ্ছে প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটি। এমনকি, শেষ পর্যন্ত উদ্বোধনী দিনের আয়ের ক্ষেত্রে ‘আদিপুরুষ’ সিনেমাটি ‘ব্রম্মাস্ত্র’-কে পিছনে ফেলে দিনেও বলে মনে করছেন অনেকে। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও দারুণ আয়ের সম্ভবনা তৈরি করছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

জানা গেছে বুধবার পর্যন্ত ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্সে ‘আদিপুরুষ’ সিনেমাত ১.৫০ লাখের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। পিভিআর, ইনোক্স এবং সিনেপলিস – এই তিনটি মাল্টিপ্লেক্স চেইনে এত বিপুল পরিমাণ টিকেট অগ্রিম বিক্রি সচরাচর দেখা যায়না। এই তিনটি চেইন মাল্টিপ্লেক্সের মধ্যে ৭০,০০০ টিকেট বিক্রিত মাধ্যমে সবচেয়ে বেশী এগিয়ে আছে পিভিআর। এর পরই রয়েছে ইনোক্স এবং সিনেপলিস। এই দুটি চেইন মাল্টিপ্লেক্সে অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ হচ্ছে যথাক্রমে ৫৫,০০০ এবং ২৫,০০০। মুক্তির আগের দিনে এই তিনটি চেইন মাল্টিপ্লেক্সে অগ্রিম টিকেট বিক্রি ৩০০,০০০ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সিনেমাটি রামায়ণের মহাকাব্যিক যুদ্ধের পর্দা উপস্থাপন হতে যাচ্ছে, যেখানে রাম সীতাকে রাবণের কবল থেকে বাঁচানোর জন্য ভানারের সমগ্র গোষ্ঠীকে একত্র করেছিলেন। গল্প অনুসারে স্বয়ম্বরে হারানোর পর রাবণ সীতাকে অপহরণ করেছিলেন। ট্রেলারে মহাকাব্য রামায়ণের গল্পের কিছুটা ঝলক দেখা গেছে, যেখানে সীতাকে অপহরণ করার জন্য রাবণের রূপ পরিবর্তনের দৃশ্য উঠে এসেছে। রাম সেতু (লঙ্কার দিকে সমুদ্রের উপর নির্মিত পথ)-তে ভ্যানারের পুরো বংশের নেতৃত্বে থাকছেন রামায়ণের সবচেয়ে অন্ধকার চরিত্র রাবণ।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস অভিনীত থ্রিডি অ্যাকশন ড্রামা ‘আদিপুরুষ’ প্রযোজনা করেছেন টি-সিরিজ, ভূষণ কুমার, কৃষাণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার এবং রেট্রোফাইলস-এর রাজেশ নায়ার। প্রভাস, সাইফ, কৃতি এবং সানি ছাড়াও সিনেমাটিতে হনুমানের চরিত্রে দেবদত্ত নাগে, বৎসল শেঠ, সোনাল চৌহান এবং তৃপ্তি তোরাদমল অভিনয় করেছেন। এই সিনেমার প্রযুক্তিগত ক্রুদের মধ্যে চিত্রগ্রহনে রয়েছেন কার্তিক পালানি। অপূর্ব মতিওয়ালে এবং আশিস মাত্রের সম্পাদনায় এর সঙ্গীত রচনা করছেন সঞ্চিত বলহারা, অঙ্কিত বলহারা এবং অজয়-অতুল।

এর আগে গত বছর সিনেমাটির টিজার প্রকাশ করেছিলেন নির্মাতারা। কিন্তু টিজার প্রকাশের পর, দর্শকদের সমালোচনার মুখে পরেন তারা। বিশেষ করে সিনেমাটির ভিএফএক্স নিয়ে ট্রলের মুখে পরেছিলেন নির্মাতা ওম রাউত। পরবর্তিতে এর ভিএফএক্স-এর কাজে আরো সময়ের জন্য মুক্তি পিছিয়ে দেন নির্মাতারা। গত বছরের ঘোষণা অনুযায়ী, চলতি বছরের ১২ই জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো প্রভাস অভিনীত প্যান ইন্ডিয়া সিনেমা ‘আদিপুরুষ’। পরবর্তিতে ভিএফএক্সের পিছনে আরো সময় দেয়ার জন্য এই সিনেমার মুক্তি জানুয়ারি থেকে পিছিয়ে জুন ঠিক করেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
প্রকাশ্যে ‘আদিপুরুষ’ ট্রেলার: রামায়ণের দর্শনীয় সিনেমাটিক সংস্করণ
৭০টি দেশে একসাথে বিশাল আয়োজনে প্রকাশ করা হবে ‘আদিপুরুষ’ ট্রেলার
আগামী জুনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘আদিপুরুষ’: বাজেট বাড়ল ১০০ কোটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d