বক্স অফিসে বাম্পার উদ্বোধনী: প্রথম দিনেই ব্লকবাস্টার ‘গাদার ২’

বক্স অফিসে বাম্পার উদ্বোধনী

মুক্তির প্রথম দিনে ভারতীয় প্রেক্ষাগৃহে রীতিমত সুনামি নিয়ে হাজির হয়েছে সানি দেওল অভিনীত সিনেমা ‘গাদার ২ – দ্য কাঁথা কন্টিনিউস’। বিশাল আয়োজনে মুক্তি প্রাপ্ত এই সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ অগ্রগতি দেখিয়েছিলো। সেই ধারাহাবিকতায় বক্স অফিসে বাম্পার উদ্বোধনী দিয়েই শুরু হয়েছে সিনেমাটির যাত্রা। সকালের প্রদর্শনীগুলোতে দুর্দান্ত দর্শক সমাগম দেখা গিয়েছিলো। এরপর বিকেল এবং রাতের প্রদর্শনীতে সিনেমাটির দর্শক সমাগম সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা হিসেবে আবির্ভুত হয়েছে। বিশেষ করে ভারতের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে দেখা গেছে সীমাহীন উম্মাদনা।

আধুনিক সময়ে কোন সিনেমা নিয়ে একক স্ক্রিনে এরকম উত্তেজনা খুব একটা দেখা যায়নি। গত বছর মুক্তিপ্রাপ্ত দক্ষিণ ভারতীয় সিনেমা ‘কেজিএফঃ চ্যাপ্টার ২’ এরপর চলতি বছরে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি নিয়ে দেখা গিয়েছিলো অবিশ্বাস্য উম্মাদনা। তবে দর্শকদের আগ্রহের দিক থেকে ‘গাদার ২’ সিনেমাটি সবকিছু অন্য পর্যায়ে নিয়ে গেছে। ভারতে ৪,০০০-এর বেশী স্ক্রিনে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে আলোড়ন তুলেছে। একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট বিক্রিতে আগেই রেকর্ড গড়েছিল সিনেমাটি। বক্স অফিসে বাম্পার উদ্বোধনী প্রথম দিনেই ‘গাদার ২’ সিনেমাটির ব্লকবাস্টার হওয়া অনেকটাই নিশ্চিত করেছে।

প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্যের কারনে দ্বিতীয় পর্বটি নিয়ে দর্শকদের আগ্রহ আগে থেকেই ছিলো। তবে সিনেমাটি নিয়ে এরকম প্রত্যাশা কেউই করেছিলেন বলে মনে হচ্ছে না। তবে ‘গাদার ২’ সিনেমাটির টিজার প্রকাশের পরই দৃশ্যপট পাল্টে যেতে শুরু করে। সিনেমাটির টিজার দর্শকদের এর প্রথম পর্বের স্মৃতি ফিরিয়ে এনেছিলো। এরপরই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী হয়ে গিয়েছিলো। অগ্রিম টিকেট বিক্রি শুরু পর থেকেই এটি নিয়ে হুমড়ি খেয়ে পরেন দর্শকরা। বক্স অফিসে বাম্পার উদ্বোধনী দিয়ে সেই ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হয়েছে ‘গাদার ২’। আর এর মাধ্যমে প্রথম দিনেই ব্লকবাস্টার হিসেবে আবির্ভূত হয়েছে এটি।

‘গাদার ২’ সিনেমাটির সাথে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘ওহ মাই গড ২’। অপ্রাপ্তবয়স্কদের জন্য ছাড়পত্র নিয়ে মুক্তি পাওয়া এই সিনেমাটির কারনে মাল্টিপ্লেক্স চেইনে পর্দা ভাগাভাগি হয়ে গেছে। তবে একক স্ক্রিনে সর্বোচ্চ সংখ্যায় মুক্তি পেয়েছে ‘গাদার ২’। ‘পাঠান’ এবং ‘কেজিএফ ২’ সিনেমাগুলোর উদ্বোধনী দিনের আয়কে ছাড়িয়ে যেতে না পারলেও, ‘গাদার ২’ এই সিনেমাগুলোর আয়ের কাছাকাছি আয় করতে যাচ্ছে। এখন পর্যন্ত অনুমান অনুযায়ী, ভারতীয় বক্স অফিসে উদ্বোধনী দিনে ৩৫ কোটি রুপির বেশী আয় করতে যাচ্ছে সানি দেওল অভিনীত ‘গাদার ২ – দ্য কাঁথা কন্টিনিউস’।

বলিউডের নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় তারকা হচ্ছে সানি দেওল। ১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘বেতাব’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেকের পর সময়ের সবচেয়ে বড় অ্যাকশন তারকা হিসেবে আবির্ভুত হয়েছিলেন তিনি। এরপর একের পর এক অ্যাকশন সিনেমা দিয়ে ভারতীয় দর্শকদের কাছে নিজের অবস্থান অন্য উচ্চতায় নিয়ে যান সানি দেওল। ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘গাদার – এক প্রেম কাঁথা’ সিনেমার মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেছিলেন তিনি। এর ২২ বছর পর সিনেমাটির দ্বিতীয় পর্ব দিয়ে আবারো নতুন ইতিহাস লিখতে যাচ্ছেন সানি দেওল। ‘গাদার ২’ সিনেমার বক্স অফিসে বাম্পার উদ্বোধনী দর্শকদের কাছে তার গ্রহণযোগ্যতার আরো একটি প্রমাণ হিসেবে হাজির হয়েছে।

দিল্লি/উত্তর প্রদেশ, রাজস্থান এবং বিহারে সিনেমাটির উদ্বোধনী শব্দে বর্ননা করার মত নয়। এসব এলাকায় রীতিমত সুমানি বইয়ে দিয়েছে সিনেমাটি। পশ্চিম বাংলায় প্রথম দিনে আয় আরেকটু ভালো প্রত্যাশা করে হয়েছিলো। এছাড়া পশ্চিম পাঞ্জাবেও প্রত্যাশার চেয়ে একটু কম আয় দিয়ে শুরু হয়েছে এই সিনেমার বক্স অফিস যাত্রা। পশ্চিম পাঞ্জাবে সানি দেওল একসময় ঈশ্বর সমতুল্য ছিলেন। সম্ভবত, রাজনীতিতে আসার পর সেখানে অভিনেতা হিসেবে তার গ্রহণযোগ্যতা কিছুটা কমেছে। তবে শেষ পর্যন্ত পশ্চিম পাঞ্জাব থেকে ভালো আয় আসতে যাচ্ছে বলে মনে করছেন সবাই। আর সিনেমাটির জন্য সবচেয়ে বড় চমক হচ্ছে দক্ষিণ ইন্ডিয়া। সিনেমাটি প্রত্যাশার চেয়ে অনেক ভালো সাড়া পাচ্ছে দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ অগ্রগতিঃ দুর্দান্ত শুরুর অপেক্ষায় ‘গাদার ২’
নব্বইয়ের আমেজ নিয়ে চার তারকার অ্যাকশন সিনেমা ‘বাপ’
আসছে আগস্টে বক্স অফিসে মুখোমুখি রনবীর কাপুর এবং সানি দেওল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d