বক্স অফিসে প্রত্যাশার চেয়ে কম উদ্বোধনী পেয়েছে করণ জোহরের নতুন সিনেমা

বক্স অফিসে প্রত্যাশার চেয়ে

করণ জোহরের নতুন সিনেমা ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ নিয়ে আশাবাদী ছিলেন বলিউড সংশ্লিষ্টরা। দীর্ঘ সাত বছর নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন এই নির্মাতা। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনভির সিং এবং আলিয়া ভাট। এছাড়া এতে আরো অভিনয় করেছেন বলিউডের একাধিক কিংবদন্তী অভিনেতারা। তারকাবহুল এই সিনেমাটির মুক্তির আগের দিন পর্যন্ত ভারতের জাতীয় তিন মাল্টিপ্লেক্সে প্রায় ৭৭,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছিল। সময়ের জনপ্রিয় দুই তারকার উপস্থিতির কারনে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ নিয়ে সবার আগ্রহ ছিল আকাশচুম্বী। তবে জানা গেছে বক্স অফিসে প্রত্যাশার চেয়ে কম উদ্বোধনী পেয়েছে করণ জোহরের ‘রকি অর রানী কি প্রেম কাহানী’।

নির্মাতা হিসেবে করণ জোহরের গ্রহণযোগ্যতা এবং অগ্রিম টিকেট বিক্রি থেকে উদ্বোধনী দিনে ১১ থেকে ১৩ কোটি রুপি আয়ের প্রত্যাশা করেছিলেন ট্রেড বিশেষজ্ঞরা। তবে শেষ পর্যন্ত বক্স অফিসে প্রত্যাশার চেয়ে কম উদ্বোধনী পেয়েছে করণ জোহরের নতুন এই সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন অনুসারে, উদ্বোধনী দিনে আয়ের পরিমাণ ছিলো ১০.৫০ থেকে ১১.২৫ কোটি রুপি। মাল্টিপ্লেক্সে সিনেমাটি ভালো আয় করলেও, ভারতের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে দর্শক টানতে পারেনি এটি। উদ্বোধনী দিনের মোট আয়ের ৬৫ ভাগ জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স থেকে এসেছে বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

করণ জোহরের নতুন সিনেমা ‘রকি অর রানী কি প্রেম কাহানী’-এর বাজেট এবং তারকা উপস্থিতি বিবেচনা করলে এটিকে গড়পড়তার নীচে বলেও মনে হতে পারে। তবে সিনেমাটির জন্য সবচেয়ে ভালো দিক হচ্ছে মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। এই ইতিবাচক প্রতিক্রিয়া যদি শেষ পর্যন্ত প্রেক্ষাগৃহে দর্শক টানতে সক্ষম হয়, তাহলে প্রথম সপ্তাহান্ত শেষে সম্মনাজনক আয় নিশ্চিত করতে সক্ষম হবে বহুল আলোচিত এই সিনেমা। তবে মুক্তির প্রথম দিনে রনভির সিং এবং আলিয়া ভাটের মত তারকাদের নিয়ে করণ জোহরের সিনেমার এই আয় মোটেও মেনে নিতে পারছেন না বলিউড সংশ্লিষ্টদের অনেকে।

তবে বক্স অফিসে প্রত্যাশার চেয়ে কম উদ্বোধনী পাওয়ার পিছনে কিছু কারণও আছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। সিনেমাটির গানগুলো তেমন জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়নি, যা ভালো একটি উদ্বোধনীর ক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা হিসেবে প্রতীয়মান হয়েছে। এছাড়া ভারতের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির কারনেও প্রথম দিনে আয় কিছুটা কম হয়েছে বলে মনে করছেন অনেকে। তবে সামনের দিনগুলোতে আয় এই মুহুর্তে নির্ভর করছে সিনেমাটির বিষয়বস্তুর উপর। মহামারী পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর সফলতা এসেছে মূলত বিষয়বস্তুর গ্রহণযোগ্যতার প্রেক্ষিতে। দর্শক এবং সমালোচকদের ইতিবাচক প্রতিক্রিয়া এ ক্ষেত্রে কেমন ভূমিকা রাখে এখন সেটিই দেখার বিষয়।

প্রসঙ্গত, ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমাটির উদ্বোধনী দিনের আয়ের বড় একটি অংশ এসেছে সংশ্লিষ্ট ব্র্যান্ডগুলোর কর্পোরেট বুকিং থেকে। কর্পোরেট বুকিং বাদ দিলে সিনেমাটির প্রথম দিনের আয় দাঁড়াবে ৯ কোটি রুপির কাছাকাছি। এরকম বিশাল আয়োজনে নির্মিত করণ জোহরের সিনেমার উদ্বোধনী ১৫ কোটি রুপির বেশী হওয়া খুবই প্রত্যাশিত ছিলো। নির্মাতাদের প্রত্যাশা ছিলো সিনেমাটি রনবীর কাপুরের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার চেয়ে বেশী আয় করবে। কিন্তু সেটি সম্ভব হয়নি, বরং ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমাটির প্রথম দিনের আয় একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘জুগ জুগ জিও’-এর কাছাকাছি এসে দাঁড়িয়েছে।

উল্লেখ্য যে, করণ জোহর পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘এ দিল হ্যা মুশকিল’, যাতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর, আনুশকা শর্মা এবং ঐশ্বরিয়া রায় বচ্চন। ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার মাধ্যমে করণ জোহরের পরিচালনায় প্রথমবারের মত অভিনয় করছেন রনভির সিং। আর আলিয়া ভাটের সাথে রনভির সিং-এর দ্বিতীয় সিনেমা হতে যাচ্ছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। রনভির সিং এবং আলিয়া ভাট সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমি। ২৮শে জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
উদ্বোধনী দিনে ভালো শুরুর অপেক্ষায় ‘রকি অর রানী কি প্রেম কাহানী’
শতভাগ সাফল্যের রেকর্ড ধরে রাখতে বড় পর্দায় ফিরছেন করণ জোহর
ব্যাক্তিগত পছন্দে করণ জোহর পরিচালিত সিনেমাগুলোর ধারাবাহিক তালিকা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d