উদ্বোধনী দিনে ভালো শুরুর অপেক্ষায় ‘রকি অর রানী কি প্রেম কাহানী’

উদ্বোধনী দিনে ভালো

দীর্ঘ সাত বছর পর নতুন সিনেমা নিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতা করণ জোহর। ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ নামের এই সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনভির সিং এবং আলিয়া ভাট। আগের দিন পর্যন্ত সিনেমাটি মোটামুটি ভালো অগ্রিম টিকেট বিক্রি করতে সক্ষম হয়েছে এই সিনেমা। ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স পিভিআর, ইনোক্স এবং সিনেপলিসে অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ আগ্রহ দেখিয়েছেন দর্শকরা। অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ বিবেচনায় উদ্বোধনী দিনে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমাটি বক্স অফিসে ভালো শুরু করতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ভারতের জাতীয় তিন চেইন মাল্টিপ্লেক্সে সিনেমাটির ৭৫,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। এর মধ্যে কর্পোরেট বুকিংও রয়েছে বলে জানিয়েছে উক্ত সংবাদ মাধ্যমটি। প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার সাথে সংশ্লিষ্ট ব্র্যান্ডগুলো সিনেমাটির ১৫,০০০ থেকে ২০,০০০ টিকেট বুকিং দিয়েছে। সে হিসেবে কর্পোরেট বুকিং হিসেবের বাইরে রাখলে মুক্তির আগের দিন পর্যন্ত করণ জোহর পরিচালিত সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ দাঁড়াচ্ছে ৬০,০০০। অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ শুধুমাত্র তিনটি চেইন মাল্টিপ্লেক্সের।

৭৫,০০০ টিকেট বিক্রির মাধ্যমে সিনেমাটি ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাকে ছাড়িয়ে গেছে। অবশ্য ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে এই সিনেমার বিক্রিত পরিমাণ বেশী প্রত্যাশিত ছিলোই। সে হিসেবে ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমার তুলনায় মাত্র ২,০০০ বেশী অনেকটাই হতাশার ছিল বলে মনে করছেন অনেকে। মুক্তির আগের দিন পর্যন্ত রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটির ৭৩,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। তবে হোলিতে মুক্তিপ্রাপ্ত সিনেমার হিসেবে ‘তু ঝুটি ম্যা মাক্কার’-এর অগ্রিম টিকেট বিক্রির পরিমাণও প্রত্যাশার চেয়ে কম ছিলো।

কর্পোরেট বুকিং বাদ দিলে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমা অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ মহামারী পরবর্তি সময়ের গড়পড়তা বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এর আগে ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘বিক্রম ভেধা’, ‘লাল সিং চাড্ডা’, ‘জুগ জুগ জিও’ এবং ‘সত্যপ্রেম কি কাঁথা’ সিনেমার কাছাকাছি ছিলো। মুক্তির আগের দিন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি থেকে অনুমান করা হচ্ছে সিনেমাটি উদ্বোধনী দিনে বক্স অফিসে ১১ থেকে ১৩ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। করণ জোহরের পরিচালনার সাথে একঝাক তারকার উপস্থিতির কারনে প্রথম দিনে ১৬ কোটি রুপির বেশী প্রত্যাশা করেছিলেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে সিনেমাটি নিয়ে সমালোচকদের প্রাথমিক প্রতিক্রিয়া ইতিবাচক বলেও জানা গেছে। বিশেষ প্রদর্শনীতে উপস্থিত দর্শক এবং সমালোচকরা সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন। রোম্যান্টিক কমেডি ধরণের পারিবারিক গল্পে নির্মিত সিনেমাটি নিয়ে তাই দর্শকদের আগ্রহ বাড়তে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পাল্টফর্মে। দীর্ঘ বিরতির পর পরিচালক হিসেবে আবারো সবাইকে মুগ্ধ করতে আসছেন করণ জোহর। সেই সাথে আবারো একসাথে বড় পর্দায় ফিরছেন বলিউডের অন্যতম সফল এবং জনপ্রিয় জুটি রনভির সিং এবং আলিয়া ভাট।

করণ জোহর পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘এ দিল হ্যা মুশকিল’, যাতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর, আনুশকা শর্মা এবং ঐশ্বরিয়া রায় বচ্চন। ‘রকি অর রানী কি প্রেম কাহানী’ সিনেমার মাধ্যমে করণ জোহরের পরিচালনায় প্রথমবারের মত অভিনয় করছেন রনভির সিং। আর আলিয়া ভাটের সাথে রনভির সিং-এর দ্বিতীয় সিনেমা হতে যাচ্ছে ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। রনভির সিং এবং আলিয়া ভাট সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমি। ২৮শে জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
রনভীর সিং এবং আলিয়া ভাটকে নিয়ে সঞ্জয়লীলা বানসালির ‘বাইজু বাওরা’
ব্যাক্তিগত পছন্দে করণ জোহর পরিচালিত সিনেমাগুলোর ধারাবাহিক তালিকা
শতভাগ সাফল্যের রেকর্ড ধরে রাখতে বড় পর্দায় ফিরছেন করণ জোহর

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d