অগ্রিম টিকেট বিক্রি থেকে সর্বোচ্চ আয়ের সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’

অগ্রিম টিকেট বিক্রি

সম্ভাব্য সব রেকর্ড ভেঙ্গে বলিউডের পর্দায় প্রত্যাবর্তন করছেন কিং খান শাহরুখ খান। ‘জিরো’ সিনেমার ব্যর্থতার চার বছর পর রাজকীয় প্রত্যাবর্তন হতে যাচ্ছে এই তারকার। এছাড়া মহামারী পরবর্তি বক্স অফিসের অচলাবস্থা কাটিয়ে বলিউড ইন্ডাস্ট্রি ফিরছে তার চেনা রুপে। রাজার হাত ধরেই বলিউড ফিরে পেতে যাচ্ছে হারানো ঐতিয্য। অগ্রিম টিকেট বিক্রি শুরু পর থেকেই ভারত সহ বিশ্বব্যাপী দর্শকদের মাঝে দেখা গেছে উম্মাদনা। জানা গেছে অগ্রিম টিকেট বিক্রি থেকে সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি।

‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি সংক্রান্ত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। ইতিমধ্যে অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের দিন থেকে সিনেমাটির ছাড়িয়ে গেছে ২০১৯ সালের ব্লকবাস্টার ‘ওয়ার’ সিনেমার আয়কে। শুধুমাত্র উদ্বোধনী দিনে ভারতের প্রেক্ষাগৃহে সিনেমাটির মোট টিকেট বিক্রি হয়েছে প্রায় ৮ লাখ। আর এখন পর্যন্ত ধারাবাহিকতা বিবেচনা করলে শেষ পর্যন্ত প্রথম দিনে ভারতে অগ্রিম টিকেট বিক্রি দাঁড়াবে ১০ লাখে।

এখন পর্যন্ত বিক্রিত ৮ লাখ অগ্রিম টিকেটের মধ্যে ভারতের তিনটি চেইন মাল্টিপ্লেক্সে বিক্রি হয়েছে ৪.১৯ লাখ টিকেট। এর আগে এই তিনটি চেইন মাল্টিপ্লেক্সে ‘ওয়ার’ সিনেমার মোট ৪.১০ লাখ টিকেট বিক্রি হয়েছিলো। মুক্তির আগের দিন বলিউডের সিনেমার অগ্রিম টিকেট বিক্রির সেরা দিন হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। তাই মুক্তির আগেই এই চেইন মাল্টিপ্লেক্সে ‘পাঠান’ সিনেমার ৫ লাখ টিকেট অগ্রিম বিক্রি হবে বলে মনে করছেন সবাই। আর পুরো ভারতে অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ হতে পারে ১০ লাখ।

যদি অগ্রিম টিকেট বিক্রির এই ধারাবাহিকতা মঙ্গলবার রাত পর্যন্ত অব্যাহত থাকে তাহলে ১০ লাখ টিকেটের অগ্রিম বিক্রি ‘পাঠান’ সিনেমার জন্য খুবই সম্ভাব্য লক্ষ্য হতে যাচ্ছে। আর এটি করতে পারলে প্রথম বলিউড সিনেমা হিসেবে এই মাইলফলক অতিক্রম করবে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। জাতীয় চেইন মাল্টিপ্লেক্সের পাশাপাশি ভারতের একক স্ক্রিনেও দেখা গেছে একই উম্মাদনা। মুক্তির আগের দিন রাতে যদি অগ্রিম টিকেট বিক্রিতে মুম্বাই এবং গুজরাট ভালো গতি পায় তাহলে আরো বড় কিছুর সম্ভবনা আছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে শুধু বলিউড সিনেমা ছাড়াও, হিন্দিতে ডাব সিনেমা বিবেচনা করলে অগ্রিম টিকেট বিক্রির ক্ষেত্রে ‘পাঠান’ সিনেমা থেকে এগিয়ে আছেন ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘বাহুবলী ২’ সিনেমাগুলো। তবে এই দুটি সিনেমা নিয়ে দর্শকদের আগ্রহের প্রধান কারণ ছিলো সিনেমাগুলো প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্য। অন্যদিকে, ‘পাঠান’ সিনেমাটির ক্ষেত্রে বিষয়টি পুরোপুরি ভিন্ন। ‘পাঠান’ কোন সিক্যুয়েল না হওয়া স্বত্বেও শুধুমাত্র শাহরুখ খানকে দীর্ঘ বিরতির পর বড় পর্দায় দেখতে পাওয়ার সুযোগ হাতছাড়া করতে চান না।

অগ্রিম টিকেট বিক্রি নিয়ে দর্শকদের উম্মাদনা থেকে অনেকেই ধারণা করছেন যে, উদ্বোধনী দিনে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে ‘পাঠান’ সিনেমাটি। সাধারণ কর্ম দিবসে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর ক্ষেত্রে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে ‘বাহুবলী ২’ সিনেমার হিন্দি সংস্করণ। ‘পাঠান’ সিনেমাটিও সাধারণ কর্মদিবসে মুক্তি পাচ্ছে। বলিউড সংশ্লিষ্টদের অনেকের মতে ‘বাহুবলী ২’ সিনেমার এই রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছে ‘পাঠান’। প্রাথমিক অনুমান অনুযায়ী, মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটি ৪৫ থেকে ৫০ কোটি রুপি আয় করতে সক্ষম হবে।

উদ্বোধনী দিনে বলিউড বক্স অফিসে নতুন রেকর্ডের পাশাপাশি আর একটি রেকর্ডের সামনে দাড়িয়ে আছে ‘পাঠান’ সিনেমাটি। মুক্তির দ্বিতীয় দিন অর্থাৎ ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস হিসেবে ভারতে ছুটি থাকছে। ছুটির দিনে সিনেমাটি বক্স অফিসে নতুন রেকর্ড গড়বে বলে বিশ্বাস অনেকের। সব কিছু ঠিক থাকলে দ্বিতীয় দিনে ‘পাঠান’ সিনেমার ৫৫ কোটি রুপির বেশী আয়ের সম্ভাবনা রয়েছে। এটি করতে পারলে বলিউডের প্রথম সিনেমা হিসেবে মুক্তির দুই দিনে ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের গৌরব অর্জন করবে এই সিনেমা।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
মুক্তির আগেই সর্বকালের রেকর্ডঃ ‘পাঠান’ দিয়ে খুলছে ২৫টি বন্ধ প্রেক্ষাগৃহ
বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ উন্মাদনা: উচ্ছ্বসিত প্রদর্শকরা
মুক্তির দুই দিন আগেই বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার নতুন রেকর্ড

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত