চতুর্থ দিনেই মুখ থুবড়ে পরলো রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’

রনভির সিং অভিনীত

গত বছর মুক্তিপ্রাপ্ত কবির খানের পরিচালনায় রনভির সিং অভিনীত ‘৮৩’ সিনেমাটি বক্স অফিসে ব্যার্থ হয়েছিলো। ভারতের বিশ্বকাপ জয়ের গল্পে বিগ বাজেটের এই সিনেমাটি নিয়ে ট্রেড বিশেষজ্ঞরা আশাবাদী থাকলেও শেষ পর্যন্ত বক্স অফিসে তার প্রতিফলন দেখা যায়নি। ‘৮৩’ সিনেমাটির পর টানা আরো একটি সিনেমায় ব্যর্থতার মুখোমুখি রনভির সিং। জানা গেছে মুক্তির চতুর্থ দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমাটি।

- Advertisement -

বলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, মুক্তির চতুর্থ দিন সোমবার রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমাটি বক্স অফিসে আয় করেছে মাত্র ১.৬ থেকে ১.৮ কোটি রুপি। প্রথমদিনের অর্ধেক আয়ের মাধ্যমে মুক্তির চতুর্থ দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পরা নিশ্চিত করলো রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমাটি। সোমবারের আয়ের হিসেবে প্রথম চার দিনে সিনেমাটির আয় দাঁড়াচ্ছে মাত্র ১৩ কোটি রুপির কাছাকাছি।

এর আগে মুক্তির প্রথমদিনে রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমাটি আয় করেছিলো ৩ কোটি রুপি। এরপর দ্বিতীয় এবং তৃতীয় দিনে সিনেমাটির আয় কিছুটা বাড়লে তা যতেষ্ট ছিলো না। পরের দুইদিন সিনেমাটি আয় ছিলো যথাক্রমে ৪ এবং ৪.৭৫ কোটি রুপি। সোমবারের আয় বক্স অফিসে সিনেমাটির ভাগ্য নিশ্চিত করেছে যা বলিউডের জন্য মোটেও সুখকর নয়।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী সিনেমাটির আয় ভারতজুড়েই কমেছে। আর প্রথম দিনে দর্শক প্রতিক্রিয়া অনুযায়ী এটা প্রত্যাশিতই ছিলো। আসলে, এটা বললে ভুল হবে না যে এই সোশ্যাল কমেডি দেখার জন্য দর্শকদের মধ্যে কোনো আগ্রহ ছিল না। এছাড়া এই সিনেমার বক্স অফিস আয় আরো কম হতে পারতো, কারন সোমবার ভারতের বেশ কিছু এলাকায় বৌদ্ধ পূর্ণিমার ছুটির কারণে এটি সামান্য সাহায্য পেয়েছে। প্রকৃত অর্থে সোমবার সিনেমাটির বক্স অফিস সংগ্রহ ১.৫ কোটির নিচে।

এছাড়া প্রথম দিনে দর্শক টানতে ব্যর্থ হওয়ার পাশাপাশি রনভির সিং অভিনীত ‘জয়েশভাই জর্দার’ সিনেমাটি নিয়ে হতাশা ব্যক্ত করেছেন বলিউডের আলোচিত সব চিত্র সমালোচক। মাইক্র ব্লগিং সাইট টুইটারে সিনেমাটি নিয়ে হতাশা প্রকাশ করেছেন তারান আদর্শ, রামেশ বালা, কামাল রশিদ খান সহ সব সমালোচকরা। দর্শকদের পাশাপাশি সমালোচকদের এই নেগেটিভ রিভিউ সিনেমাটির ব্যবসায়িক সম্ভাবনাকে নষ্ট করে দিয়েছে।

- Advertisement -

-আদিত্য চোপড়া এবং মানীশ শর্মার প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন দিব্যাং ঠক্কর। এছাড়া সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যও রচনা করেছেন এই নির্মাতা। যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটিতে রনভির সিং-এর বিপরীতে অভিনয় করেছেন শালিনী পান্ডে। সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বোমান ইরানি, রত্না পাঠক শাহ, জিয়া বৈদ্য, সময় রাজ ঠক্কর সহ আরো অনেকে।

বেশ কয়েকটি ব্যবসা সফল সিনেমার পর ‘৮৩’ এবং ‘জয়েশভাই জোয়ার্দার’ – পর দুটি ফ্লপ সিনেমা উপহার দিলেন এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় তারকা রনভির সিং। তবে নিজের পরবর্তি সিনেমা দিয়ে আবারো বক্স অফিসের ইঁদুর দৌড়ে শামিল হতে যাচ্ছেন এই তারকা। চলতি বছরের ক্রিসমাসে মুক্তি পেতে যাচ্ছে রনভির সিং অভিনীত রোহিত শেঠি পরিচালিত সিনেমা ‘সার্কাস’। কমেডি ভিত্তিক এই সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করবে বলে করছেন সবাই।

প্রসঙ্গত, করোনা মহামারীর পর ‘জয়েশভাই জোয়ার্দার’ সিনেমার মাধ্যমে আবারো ব্যর্থতা দেখলো বলিউড। ২০২১ সালের অক্টোবরে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের অনুমতির পর দুই ডজনের মত সিনেমা মুক্তি পেয়েছে বলিউডে। এরমধ্যে ‘সুরিয়াবংশী’, গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘কাশ্মীর ফাইলস’ ছাড়া আর কোন সিনেমা ব্যবসায়িক সাফল্য অর্জন করতে পারেনি। মুক্তি কয়েকদিনের মধ্যেই বক্স অফিসের লড়াই থেকে ছিটকে পরেছে ‘৮৩’, ‘রানওয়ে ৩৪’, ‘হিরোপান্তি ২’ এবং ‘জার্সি’ এরমত আলোচিত সিনেমা।

আরো পড়ুনঃ
ব্যর্থতার বৃত্তে বলিউড: এবার দর্শক টানতে ব্যর্থ হলো ‘জয়েশভাই জর্দার’
মুম্বাইয়ে অ্যাকশন দৃশ্য দিয়ে শুরু হলো ভাইজানের ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’
কার্তিক আরিয়ানের সাথে বক্স অফিসে লড়াই প্রসঙ্গে যা বললেন কঙ্গনা রানাউত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ