বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো ডিসি’র নতুন সিনেমা ‘দ্যা ব্যাটম্যান’

‘দ্যা ব্যাটম্যান’

‘দ্যা ব্যাটম্যান’

অবশেষে বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ডিসি’র নতুন আয়োজন ‘দ্যা ব্যাটম্যান’ সিনেমা। ওয়ার্নার ব্রাদার্সের পরিবেশনায় সিনেমাটি মুক্তির আগেই বক্স অফিসে দারুন কিছুর ইঙ্গিত দিচ্ছে বলে জানিয়েছে হলিউডের সংবাদ মাধ্যমগুলো। জানা গেছে মুক্তির আগেরদিন বিশেষ প্রদর্শনি থেকে সিনেমাটির আয় ছিলো ২০ মিলিয়ন মার্কিন ডলারের চেয়ে বেশী। ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার মত না হলেও এই আয়কে বক্স অফিসে দুর্দান্ত শুরু বলে মনে করছেন সিনেমা বিশেষজ্ঞরা।

করোনা মহামারীর পর বিশ্বের সিনেমার বাজারের প্রেক্ষিত বিবেচনায় ২০ মিলিয়ন ডলারকে সুখবর হিসেবে দেখছেন সবাই। বিশেষ প্রদর্শনিতে সিনেমাটির আয় সমালোচকদের প্রশংসার কারনে বক্স অফিসে দারুন কিছু হবে বলেই মনে করছেন সবাই। এছাড়া আরো জানা গেছে বিশেষ প্রদর্শনির ৩,৩০০ টি স্ক্রিনের সাথে নতুন করে যোগ হয়েছে আরো ১,০০০ স্ক্রিন। শুরুতে ৪,২০০ স্ক্রিনের দর্শকরা সিনেমাটি উপভোগ করতে পারবেন বলে জানা গেছে।

বিশেষ প্রদর্শনিতে ২১.৬ মিলিয়ন ডলার আয়ের মাধ্যমে সিনেমাটি ‘জাস্টিস লীগ’ এবং ‘ওয়ান্ডার ওমেন’ সিনেমাগুলোকে পিছনে ফেলে দিয়েছে। তবে ‘দ্যা ব্যাটম্যান’ সিনেমাটি এই ফ্র্যাঞ্ছাইজির আগের দুটি সিনেমা ‘দ্যা ডার্ক নাইট’ এবং ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যানঃ ডাউন অফ জাস্টিস’ সিনেমাগুলো থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে। এদিকে সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের প্রশংসা আশার আলো দেখাচ্ছে নির্মাতাদের। হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী ৮০ ভাগ দর্শক সিনেমাটির প্রশংসা করেছেন।

হলিউডের সিনেমা বিশেষজ্ঞরা মনে করছেন প্রথম তিনদিন শেষে সিনেমাটি বক্স অফিসে ২০০ মিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যাবে। প্রাথমিক ধারনা অনুযায়ী প্রথম তিনদিনে সিনেমাটি বক্স অফিসে ২২৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হবে। এদিকে সাম্প্রতিক চলমান যুদ্ধের প্রেক্ষিতে রাশিয়াতে মুক্তি পাচ্ছেনা ‘দ্যা ব্যাটম্যান’। তবে সিনেমা বিশেষজ্ঞরা মনে করছেন রাশিয়ায় মুক্তি না পাওয়া খুব বেশী প্রভাব ফেলবে না সিনেমাটির আয়ে। রাশিয়া থেকে আনুমানিক আয়ের পরিমাণ ধরা হয়েছিলো মাত্র ৫ মিলিয়ন মার্কিন ডলার।

ম্যাট রিভস দ্বারা পরিচালিত, ‘দ্যা ব্যাটম্যান’ সিনেমার মাধ্যমে রবার্ট প্যাটিনসন ডিসি কমিকসের ডার্ক নাইট-এর সাথে একটি নতুন সিনেমাটিক দৃষ্টি চালু করতে যাচ্ছেন। সিনেমাটিতে পেঙ্গুইন চরিত্রে কলিন ফারেল, দ্য রিডলার চরিত্রে পল ড্যানো, ক্যাটওম্যান চরিত্রে জো ক্রাভিটজ, কারমাইন ফ্যালকোনের চরিত্রে জন তুর্তুরো, গিল কলসন চরিত্রে পিটার সার্সগার্ড, বেলা রিয়াল চরিত্রে জেমে লসন, অফিসার স্ট্যানলি মার্কেলের চরিত্রে ব্যারি কেওহান এবং অ্যান্ডি সার্কিস চরিত্রে আলফ্রেড পেনিওয়ার্থ অভিনয় করেছেন।

আরো পড়ুনঃ
যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘অ্যাভাটার’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘স্পাইডার-ম্যান’
‘ডক্টর স্ট্রেঞ্জ মাল্টিভার্স ’ দেখার আগে যে সিনেমাগুলো দেখা উচিৎ!
ফাস্ট এন্ড ফিউরিয়াস ১০: জানা গেলো সিনেমাটির মুক্তির নতুন তারিখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত