২০২৩ সালের জুনে বক্স অফিস ধামাকাঃ এক মাসে পাঁচ সিনেমা

২০২৩ সালের জুনে

চলতি বছর ভারতীয় সিনেমার জন্য খুবই গুরুত্বপূর্ন একটি বছর হিসেবে আবির্ভূত হয়েছে। একদিনে বলিউডের বড় বাজেটের সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরছে, অন্যদিকে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো প্যান ইন্ডিয়া দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। তবে আগামী বছরটি বিশেষ করে বলিউড বক্স অফিসে গল্পটা অন্যরকম হতে যাচ্ছে। মুক্তি পেতে যাচ্ছে অনেকগুলো বড় বাজেটের সিনেমা। সেই ধারাবাহিকতায় এক মাসে পাঁচ সিনেমা মুক্তির মাধ্যমে ২০২৩ সালের জুনে আসছে বিশাল বক্স অফিস ধামাকা।

২০২৩ সালের জুনে মুক্তি প্রতীক্ষিত প্রথম সিনেমা হচ্ছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। অ্যাটলি কুমার পরিচালিত বলিউড বাদশার প্রথম প্যান ইন্ডিয়া এই সিনেমাটি মুক্তি পাচ্ছে ২রা জুন। ঘোষণার পর থেকেই সিনেমাটি দর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে অভিনয় করছেন একঝাক তারকা। এর মধ্যে রয়েছেন নয়নতারা, প্রিয়ামনি এবং বিজয় সেতুপতির মত দক্ষিণের বেশ কয়েকজন জনপ্রিয় তারকা। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

এদিকে সম্প্রতি প্রভাস অভিনীত মেগা বাজেটের সিনেমা ‘আদিপুরুষ’ ১২ই জানুয়ারি থেকে পিছিয়ে মুক্তি পাচ্ছে ২০২৩ সালের ১৬ই জুন। এই সিনেমাটিও অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্যান ইন্ডিয়া মুক্তি লক্ষ্যে নির্মিত সিনেমাটির টিজারে ভিএফএক্স নিয়ে সমালোচনার প্রেক্ষিতে মুক্তি পিছিয়ে দিয়েছেন নির্মাতারা। জানা গেছে সিনেমাটির ভিএফএক্সের কাজ নতুন করে করার জন্য এই সময় নিচ্ছেন এর পরিচালক ওম রাউত।

অন্যদিকে অজয় দেবগণ আগেই ঘোষণা করেছিলেন ২০২৩ সালের ১৬ই জুন মুক্তি পাবে তার নতুন সিনেমা ‘চাণক্য’। সিনেমাটি পরিচালনা করছেন আলোচিত নির্মাতা নিরাজ পাণ্ডে। গত অক্টোবরে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এই সিনেমার ঘোষণা দিয়েছিলেন অজয় দেবগণ। যদি সবকিছু ঠিক থাকে তাহলে ১৬ই জুন বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন প্রভাস এবং অজয় দেবগণ। ‘আদিপুরুষ’ সিনেমায় আরো অভিনয় করছেন কৃতি শেনন এবং সাইফ আলী খান।

‘আদিপুরুষ’ এবং ‘চাণক্য’ সিনেমা মুক্তির পরের সপ্তাহেই মুক্তি পাচ্ছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ড্রিম গার্ল ২’। এই তারকার ব্যবসা সফল সিনেমা ‘ড্রিম গার্ল’-এর দ্বিতীয় পর্বে তার সাথে এবার যুক্ত হয়েছেন অনন্যা পাণ্ডে। প্রথম পর্বের বাণিজ্যিক সাফল্যের কারনে এই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। আগের পর্বের মত এই পর্বেই আয়ুষ্মান পূজা নামের এক নারীর চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। কমেডি গল্পের এই সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসার প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

আর ৩০শে জুন ‘সত্য প্রেম কি কাঁথা’ সিনেমার মাধ্যমে শেষ হচ্ছে ভারতীয় সিনেমার অন্যতম সেরা মাস। জুনের শেষ তারিখে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। চলতি বছরের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর কার্তিক এবং কিয়ারা জুটির সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা অনেক। এই সিনেমাটিও বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

২০২৩ সালের জুনে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশী আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘জওয়ান’ এবং ‘আদিপুরুষ’ সিনেমাগুলো। বিশাল বাজেট এবং বড় তারকা নিয়ে নির্মিত হওয়ার কারনে দুটি সিনেমা নিয়েই সবার প্রত্যাশা অনেক। এই সিনেমাগুলোর বক্স অফিসে সাফল্য নির্মাতাদের পাশাপাশি সিনেমা শিল্পের জন্য খুবই গুরুত্বপূর্ন। জুনে মুক্তি প্রতীক্ষিত পাঁচটি সিনেমাই প্রেক্ষাগৃহে ভালো আয় করবে বলে প্রত্যাশা করছেন সবাই।

আরো পড়ুনঃ
ক্যারিয়ারের সবচেয়ে খারাপ সময়ে অক্ষয় কুমারঃ এক বছরে চারটি ডিজাস্টার
মহামারী পরবর্তি বলিউড বক্স অফিসঃ উৎসবে মুক্তির পরও ব্যর্থ বড় বাজেটের সিনেমা
ঈদের পর দীপাবলিঃ বলিউড বক্স অফিসের ব্যর্থতার ধারাবাহিকতা অব্যাহত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত