বক্স অফিস আয়ে ‘কেজিএফ’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘কান্তারা’ হিন্দি সংস্করণ

‘কান্তারা’ হিন্দি

‘কান্তারা’ হিন্দি

চলতি বছরে ‘কাশ্মীর ফাইলস’ এর পর ভারতীয় সিনেমায় নতুন চমক হিসেবে হাজির হয়েছে ‘কান্তারা’। মুক্তির পর কন্নড়ে দুর্দান্ত সাফল্যের পর প্যান ইন্ডিয়া আলোড়ন সৃষ্টি করেছিলো সিনেমাটি। ভারতীয় বক্স অফিসের পাশাপাশি আন্তর্জাতিক বক্স অফিসে ঝড় তুলেছে ‘কান্তারা’। একের পর এক রেকর্ডের পর বিশ্বব্যাপী বক্স অফিসে ইতিহাস সৃষ্টির পথে রয়েছে সিনেমাটি। সম্প্রতি বক্স অফিস আয়ে ‘কেজিএফ’ সিনেমাকেও ছাড়িয়ে গেলো ‘কান্তারা’ হিন্দি সংস্করণ।

‘কান্তারা’ সিনেমাটির সর্বশেষ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী, হিন্দি সংস্করণ ইতিমধ্যে নতুন মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে। কন্নড় ভাষায় মুক্তির দুই সপ্তাহ পর ‘কান্তারা’ সিনেমাটির হিন্দি ডাব সংস্করণ মুক্তি দিয়েছিলেন নির্মাতারা। মুক্তির ২১ দিনে বক্স অফিস ‘কান্তারা’ হিন্দি সংস্করণ আয় করেছে ৫১.৫৬ কোটি রুপি। এর মাধ্যমে বক্স অফিস আয়ে সিনেমাটি ‘কেজিএফ চ্যাপ্টার ১’ এবং ‘কার্তিকায়া ২’ সিনেমাকে ছাড়িয়ে গেছে।

আর হিন্দিতে ডাব করে মুক্তি পাওয়া দক্ষিনি সিনেমার মধ্যে ‘কান্তারা’ অষ্টম অবস্থানে রয়েছে। ইতিমধ্যে সিনেমাটি হিন্দিতে ছাড়িয়ে গেছে ‘কেজিএফ চ্যাপ্টার ১’ (৪৪.০৯ কোটি রুপি) এবং ‘কার্তিকায়া ২’ (৩১.০৫ কোটি রুপি) সিনেমাগুলোকে। চলতি বছরে প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত দক্ষিনি সিনেমার সাফল্যে নতুন করে যুক্ত হয়েছে ‘কান্তারা’ হিন্দি সংস্করণ। এরমধ্যে বেশ কয়েকটি হিন্দি সিনেমা মুক্তি পেলেও ‘কান্তারা’ প্রেক্ষাগৃহে এখনো প্রদর্শিত হচ্ছে।

হিন্দি সংস্করণে মুক্তি পাওয়া সর্বোচ্চ আয়ের শীর্ষ দশটি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম বক্স অফিস আয়
০১ বাহুবলী ২ – দ্যা কনক্লুশন ৫১০.৯৯ কোটি রুপি
০২ কেজিএফ চ্যাপ্টার ২ ৪৩৪.৭০ কোটি রুপি
০৩ আরআরআর ২৭৪.৩২ কোটি রুপি
০৪ টু পয়েন্ট জিরো ১৮৯.৫৫ কোটি রুপি
০৫ সাহো ১৪২.৯৫ কোটি রুপি
০৬ বাহুবলী ১ – দ্যা বিগিনিং ১১৮.৭ কোটি রুপি
০৭ পুষ্পা – দ্যা রাইজ ১০৮.২৬ কোটি রুপি
০৮ কান্তারা ৫১.৬৫ কোটি রুপি
০৯ কেজিএফ চ্যাপ্টার ১ ৪৪.০৯ কোটি রুপি
১০ কার্তিকায়া ২ ৩১.০৫ কোটি রুপি

বর্তমানে নতুন হিন্দি সিনেমা মুক্তি পাওয়ার পরও ‘কান্তারা’ প্রেক্ষাগৃহে ভালো আয় করছে। এমনকি দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোকে পিছনে ফেলে দিয়েছে এই সিনেমা। দর্শক চাহিদার কথা বিবেচনা করে অক্ষয় এবং অজয়ের সিনেমাগুলোর পরিবর্তে ‘কান্তারা’ হিন্দি সংস্করণ প্রদর্শন করছেন প্রেক্ষাগৃহ মালিকরা। ট্রেড বিশেষজ্ঞরা মনে করছেন শেষ পর্যন্ত ‘কান্তারা’ হিন্দি সংস্করণ বক্স অফিসে ৬০ কোটি রুপি ছাড়িয়ে যেতে পারে।

১৮৭০ সালে প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বহুল আলোচিত কন্নড় সিনেমা ‘কান্তারা’। সিনেমাটি স্থানীয় দেবতার (ভুটা) গল্পে নির্মিত, যে সুখের বিনিময়ে একজন রাজার সাথে উপজাতির লোকদের বনভূমির ব্যবসা করে। এর বহু বছর পরে, যখন রাজার ছেলে লোভী হয়ে ওঠে এবং জমি ফেরত চায়, তখন ভূতের ক্রোধে সে মারা যায়। গল্পের ভিন্নতা এবং সুন্দর নির্মানশৈলীর কারনে সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

পরিচালনার পাশাপাশি অ্যাকশন থ্রিলার ‘কান্তারা’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন ঋষভ শেট্টি। হোম্বালে ফিল্মসের অধীনে সিনেমাটি প্রযোজনা করেছেন ‘কেজিএফ’ সিরিজ খ্যাত বিজয় কিরাগান্দুর। সিনেমাটিতে শেট্টি একজন কাম্বালা চ্যাম্পিয়নের চরিত্রে অভিনয় করেছেন, যিনি একজন ন্যায়পরায়ণ ডিআরএফও অফিসার মুরালি (কিশোর) এর সাথে বিরোধে জড়ান। এছাড়া সিনেমাটির অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন অচ্যুত কুমার এবং সপ্তমী গৌড়া।

আরো পড়ুনঃ
২০২২ সালের সর্বোচ্চ আয়ের ৫টি সিনেমাঃ দক্ষিণের ৪টির বিপরীতে বলিউডের ১টি
বাতিল হচ্ছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ প্রদর্শনীঃ বাড়ছে ‘কান্তারা’ পর্দার সংখ্যা
প্রথম কন্নড় সিনেমা হিসেবে এক মিলিয়ন ডলার অতিক্রম করেছে ‘কান্তারা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত