বাতিল হচ্ছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ প্রদর্শনীঃ বাড়ছে ‘কান্তারা’ পর্দার সংখ্যা

বাতিল হচ্ছে ‘রাম সেতু’

বাতিল হচ্ছে ‘রাম সেতু’

দীপাবলির উৎসবে মুক্তি পাওয়ার পরও অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ এবং অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। মুক্তির পর থেকেই ধারাবাহিকভাবে কমছে প্রেক্ষাগৃহে দর্শক সমাগম। দীপাবলির ছুটির কারনে প্রথম তিনদিন প্রেক্ষাগৃহে কিছুটা দর্শক সমাগম হলেও এরপর সিনেমাগুলো থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা। জানা গেছে সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে দর্শকশূন্যতার কারনে বাতিল হচ্ছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ প্রদর্শনী।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ৬ দিনের ছুটির পর স্বাভাবিক অবস্থায় ফিরছেন ভারতীয় দর্শকরা। আর সুস্পষ্টভাবে এর প্রভাব পরেছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোর বক্স অফিসে আয়ে। এই অবস্থায় দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো প্রেক্ষাগৃহে প্রদর্শন করা প্রেক্ষাগৃহ মালিকদের জন্য ক্ষতির কারন হয়ে দাঁড়িয়েছে। তাই ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ প্রদর্শনী বাতিল হচ্ছে ভারতীয় প্রেক্ষাগৃহে।

অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ সিনেমাটির ছয়দিনের বর্ধিত সপ্তাহান্তে আয় করেছে মাত্র ৫৭ কোটি রুপি। আর অজয় দেনগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ছয়দিনে আয় করেছে ২৭ কোটি রুপি। ইতিমধ্যে সিনেমাগুলোর বক্স অফিসে ফ্লপ হওয়া নিশ্চিত হয়ে গেছে। সামনের দিনগুলোতে বক্স অফিসে এই দুই সিনেমার কোন ভবিষ্যৎ দেখছেন না প্রেক্ষাগৃহ মালিক এবং প্রদর্শকরা। তাই প্রেক্ষাগৃহে সিনেমাগুলো প্রদর্শনের পরিবর্তে ‘কান্তারা’ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা।

দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত বলিউডের এই দুই সিনেমা যেখানে প্রথম সপ্তাহেই মুখ থুবড়ে পরেছে, সেখানে তৃতীয় সপ্তাহেও দুর্দান্ত আয় করে চলেছে কন্নড় ‘কান্তারা’ এর হিন্দি সংস্করণ। এছাড়া টিকেটের মূল্যের দিক থেকে ‘কান্তারা’ সিনেমাটির টিকেটের মূল্য ‘রাম সেতু’ থেকে ৪০% এবং ‘থ্যাঙ্ক গড’ থেকে ৩০% কম। ‘কান্তারা’ সিনেমাটির বক্স অফিসে ধারাবাহিক ভালো আয়ের কারনে ২৫% বেশী পর্দায় ‘কান্তারা’ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা।

‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমা দুটির বক্স অফিস ব্যর্থতার কারনে চলতি সপ্তাহেই অনেক প্রদর্শনী বাতিল হতে যাচ্ছে। মুক্তির ছয়দিনের মাথায়ই প্রেক্ষাগৃহে দর্শকশূন্যতা দেখা গেছে। জানা গেছে সোমবার থেকেই ভারতের প্রেক্ষাগৃহের পর্দার একটি বড় অংশ চলে যাবে ‘কান্তারা’ সিনেমাএ দখলে। দর্শকশূন্য প্রদর্শনীর পরিবর্তে প্রদর্শনী বাতিলের ব্যাপারে মত দিয়েছেন প্রদর্শকরা। ইতিমধ্যে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোর সোমবার সকালের এবং দুপুরের বেশ কয়েকটি প্রদর্শনী বাতিল করেছেন প্রেক্ষগৃহ মালিকরা।

অন্যদিকে কন্নড় সিনেমা ‘কান্তারা’ সোমবার থেকে ২৫% থেকে ৩০% বেশী প্রদর্শনী উপভোগ করতে যাচ্ছে। এরমধ্যে মাল্টিপ্লেক্সের পাশাপাশি ভারতের একক পর্দার প্রেক্ষাগৃহও রয়েছে। কম মূল্যে টিকেটর কৌশল ‘কান্তারা’ সিনেমার জন্য আশীর্বাদ হিসেবে সামনে এসেছে। টিকেটের মূল্য কম হওয়ার কারনে ‘কান্তারা’ সিনেমায় ‘থ্যাঙ্ক গড’ সিনেমার চেয়ে বেশী দর্শক সমাগম দেখা গেছে। কিছু কিছু ক্ষেত্রে সিনেমাটির দর্শক সমাগমের পরিমাণ অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমার কাছাকাছি বলেও জানা গেছে।

১৮৭০ সালে প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বহুল আলোচিত কন্নড় সিনেমা ‘কান্তারা’। সিনেমাটি স্থানীয় দেবতার (ভুটা) গল্পে নির্মিত, যে সুখের বিনিময়ে একজন রাজার সাথে উপজাতির লোকদের বনভূমির ব্যবসা করে। এর বহু বছর পরে, যখন রাজার ছেলে লোভী হয়ে ওঠে এবং জমি ফেরত চায়, তখন ভূতের ক্রোধে সে মারা যায়। গল্পের ভিন্নতা এবং সুন্দর নির্মানশৈলীর কারনে সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

পরিচালনার পাশাপাশি অ্যাকশন থ্রিলার ‘কান্তারা’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন ঋষভ শেট্টি। হোম্বালে ফিল্মসের অধীনে সিনেমাটি প্রযোজনা করেছেন ‘কেজিএফ’ সিরিজ খ্যাত বিজয় কিরাগান্দুর। সিনেমাটিতে শেট্টি একজন কাম্বালা চ্যাম্পিয়নের চরিত্রে অভিনয় করেছেন, যিনি একজন ন্যায়পরায়ণ ডিআরএফও অফিসার মুরালি (কিশোর) এর সাথে বিরোধে জড়ান। এছাড়া সিনেমাটির অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন অচ্যুত কুমার এবং সপ্তমী গৌড়া।

উল্লেখ্য যে, অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা। অন্যদিকে ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ, রাকুল প্রীত সিং এবং সিদ্ধার্ত মালহোত্রা।

আরো পড়ুনঃ
ঈদের পর দীপাবলিঃ বলিউড বক্স অফিসের ব্যর্থতার ধারাবাহিকতা অব্যাহত
প্রথম কন্নড় সিনেমা হিসেবে এক মিলিয়ন ডলার অতিক্রম করেছে ‘কান্তারা’
প্রত্যাশার চেয়ে কম আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’

By নিউজ ডেস্ক

Related Posts