উদ্বোধনী দিনের আয়ে প্রত্যাশা পূরণে ব্যার্থ বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’

বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’

বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’

৯ই সেপ্টেম্বর মুক্তিপ্রাপ্ত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে বলিউডের চলতি বছরের বক্স অফিসে খারাপ অবস্থা কাটিয়ে উঠার কিছুটা ইঙ্গিত পাওয়া গিয়েছিলো। বক্স অফিসে ২০০ কোটির বেশী আয়ের মাধ্যমে সিনেমাটি নির্মাতাদের নতুন করে স্বপ্ন দেখাচ্ছিলো অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। সেই ধারাবাহিকতায় ৩০শে সেপ্টেম্বর মুক্তিপ্রাপ্ত হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত ‘বিক্রম ভেধা’ নিয়েও সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো অনেক। কিন্তু জানা গেছে উদ্বোধনী দিনের আয়ে সেই প্রত্যাশা পূরণে ব্যার্থ বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত চলতি বছরের বলিউডের বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী মুক্তির প্রথম দিনে প্রত্যাশার চেয়ে অনেক কম করেছে এটি। প্রাথমিক হিসেব অনুযায়ী উদ্বোধনী সিনেমাটির বক্স অফিস আয় ৯.৫০ থেকে ১০.৫০ কোটি রুপির আশেপাশে থাকবে। যা মুক্তির আগের অনুমান থেকে প্রায় ২৫% কম। ট্রেলার প্রকাশের পর ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো অ্যাকশন গল্পের এই সিনেমাটি। কিন্তু গড়পড়তা অগ্রিম টিকেট বিক্রির পর বক্স অফিসে আয়েও দেখা গেছে ধীর গতি।

সিনেমাটি নিয়ে বলিউড এবং ট্রেড বিশেষজ্ঞদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। ট্রেলার প্রকাশের পর অনুমান করা হয়েছিলো হৃতিক এবং সাইফ অভিনীত এই সিনেমা খুব সহজেই ২০ কোটি রুপির উদ্বোধনী পাবে। কিন্তু এক সপ্তাহ আগে শুরু হওয়া সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে তেমন গতি দেখা না যাওয়ায় শেষ পর্যন্ত সিনেমাটি প্রথম দিনে ১৫ থেকে ১৭ কোটি রুপি আয় করবে বলে ধারনা করা হয়েছিলো। অবশেষে মুক্তির পর বক্স অফিসে তার চেয়েও কম আয়ের সাক্ষী হয়ে রইলো ২০২২ সালের বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

‘বিক্রম ভেধা’ সিনেমাটির প্রথম দিনের আয় অনেকটা রণবীর কাপুর অভিনীত ‘শমশেরা’ সিনেমার মত। বিশেষ করে গুজরাট এবং মহারাষ্ট্রে ‘শমশেরা’ এবং ‘বিক্রম ভেধা’ একই ধরনের আয় করছে। তবে বড় শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্সে ‘শমশেরা’ সিনেমার তুলনায় ‘বিক্রম ভেধা’ অপেক্ষাকৃত ভালো আয় করলেও ভারতজুড়ে তার প্রতিফিলন দেখা যায়নি। তবে সম্ভবত ‘নভরাত্রি’ এবং ‘দোসেরা’ পূজার কারণে ‘বিক্রম ভেধা’ সিনেমার আয়ে কিছুটা প্রভাব পরেছে। বিশেষ করে পশ্চিম বাংলায় হৃতিকের বিশাল একটি ভক্ত সমাজ রয়েছে যারা পূজার কারনে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে আসতে পারেননি।

মুক্তির প্রথম সপ্তাহান্তে ভালো আয়ের মাধ্যমে বক্স অফিসে সিনেমাটির অবস্থান শক্ত করার ক্ষেত্রে শনিবার এবং রবিবার দুর্দান্ত কামব্যাক খুবই জরুরী হয়ে দাঁড়িয়েছে। প্রথম সপ্তাহান্তে ভালো ব্যবসা করতে পারলে সপ্তাহের বাকী দিনগুলোতে একক পর্দার দর্শক টানতে সক্ষম হবে সিনেমাটি। সে ক্ষেত্রে প্রথম সপ্তাহে বক্স অফিসে একটি সম্মানজনক সংগ্রহ নিশ্চিত করতে পারবেন এই সিনেমাটি। এছাড়া সমালোচক এবং দর্শকদের কাছে বেশ ইতিবাচক সাড়া পেয়েছে সিনেমাটি, যা সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে দর্শক টানতে সাহায্য করবে।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
বক্স অফিসে ভালো শুরু করতে ব্যর্থ হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’
গড়পড়তা অগ্রিমঃ প্রথম দিনে এই পরিমাণ আয়ের পথে ‘বিক্রম ভেধা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত