বক্স অফিসে ভালো শুরু করতে ব্যর্থ হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

আর মাধবন এবং বিজয় সেতুপতি অভিনীত তামিল সুপারহিট ‘বিক্রম ভেধা’ সিনেমার হিন্দি সংস্করণ মুক্তি পেয়েছে ৩০শে সেপ্টেম্বর। হৃতিক রোশন এবং সাইফ আলি খান অভিনীত একই নামের এই সিনেমাটি নিয়ে বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। সিনেমাটির ট্রেলার প্রকাশের পর থেকেই দর্শকরা এই অ্যাকশন বিনোদন নির্ভর সিনেমাটির মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তবে আশ্চর্যজনকভাবে মুক্তির উদ্বোধনী দিনে বক্স অফিসে ভালো শুরু করতে ব্যর্থ হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির প্রথম দিনে সকালের প্রদর্শনীতে মাত্র ১৫% থেকে ২০% দর্শক সমাগম দেখা গেছে। সিনেমাটির প্রথম দিনে বক্স অফিসের শুরু অনেকটা চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘শমশেরা’ সিনেমাটির মত হয়েছে। ছোট শহরের একক পর্দার প্রেক্ষাগৃহে ‘বিক্রম ভেধা’ সিনেমার সংগ্রহ একই রকম হলেও মাল্টিপ্লেক্সে ‘শমশেরা’ এর তুলনায় কিছুটা ভালো অবস্থানে রয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। এছাড়া সিনেমাটি ‘শমশেরা’ সিনেমার চেয়ে বড় পড়িসরে মুক্তি পেয়েছে।

অবশ্য ‘শমশেরা’ সিনেমাটি প্রথম দিনে আরো খারাপ শুরু করেছিলো। বিশেষ করে সকালের পর দুপুর এবং বিকেলের প্রদর্শনীতে ‘শমশেরা’ সিনেমার দর্শক সমাগমে কোন উন্নতি দেখা যায়নি। তবে ‘বিক্রম ভেধা’ সিনেমার ক্ষেত্রে এমনটা হবে না বলে আশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এছাড়া নভরাত্রির কারনে একক পর্দার প্রেক্ষাগৃহে সকালের প্রদর্শনীতে দর্শক সমাগম কম হয়েছে বলে মনে করছেন অনেকে। সময়ের সাথে সাথে দুপুর এবং বিকেলে সিনেমাটি দেখতে আরো বেশী দর্শক আসবে বলে মনে করছেন সবাই।

এখন পর্যন্ত পাওয়া ধারনা অনুযায়ী হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি মূলত মাল্টিপ্লেক্স দর্শকদের কাছে অপেক্ষাকৃত বেশী গ্রহণযোগ্যতা পাবে। অ্যাকশন নির্ভর গল্প হওয়ার কারনে বাকী জায়গায় সিনেমাটি কেমন আয় করে সেটা অনেকটাই নির্ভর করছে প্রথম সপ্তাহান্তে সিনেমাটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়ার উপর। প্রথম সপ্তাহান্তে মাল্টিপ্লেক্সে মোটামুটি ভালো আয় করতে পারলে এবং দর্শকদের কাছে ইতিবাচক প্রতিক্রিয়া পেলে সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে ভারতের অন্যান্য জায়গায়ও সিনেমাটি ভালো আয়ের সম্ভাবনা রয়েছে।

আশ্চর্যজনক হলেও, ব্যাপক আলোচনা জন্ম দেয়া এই সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিও ছিলো গড়পড়তা। সব মিলিয়ে ভারতে ‘বিক্রম ভেধা’ সিনেমার প্রায় ১৫০,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। মুক্তির আগের রাত পর্যন্ত প্রথম দিনে অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৪.২৫ থেকে ৪.৫০ কোটি রুপি। যা উদ্বোধনী দিনের প্রত্যাশিত অগ্রিমের চেয়ে কম। প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছিলো উদ্বোধনী দিনে ‘বিক্রম ভেধা’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় করবে ৭ থেকে ৮ কোটি রুপি।

এদিকে সিনেমাটি নিয়ে সমালোচকদের কাছ থেকে দুর্দান্ত ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়া গেছে। নির্মানের পাশাপাশি সিনেমাটিতে হৃতিক রোশন এবং সাইফ আলী খানের অভিনয়ের প্রশংসা করেছেন ভারতের চিত্র সমালোচকরা। জানা গেছে সিনেমাটি বিশ্বব্যাপী ৫৬০০-এর বেশী পর্দায় মুক্তি পেয়েছে। এর মধ্যে ভারতে সিনেমাটি ৪০০৭টি প্রেক্ষাগৃহে প্রদর্শীত হচ্ছে। আর ভারতের বাইরে ১০৪টি দেশে সিনেমাটি ১৬৩৩টি প্রেক্ষগৃহে মুক্তি পেয়েছে। সর্বশেষ ধারনা অনুযায়ী প্রথম দিনে ১৪-১৫ কোটি রুপি আয় করতে পারে এই সিনেমা।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
গড়পড়তা অগ্রিমঃ প্রথম দিনে এই পরিমাণ আয়ের পথে ‘বিক্রম ভেধা’
হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ!
অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত