ঐতিহাসিক শুক্রবারের পর তৃতীয় সপ্তাহেও ভালো আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

ভালো আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

ভালো আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

অয়ন মুখার্জির পরিচালনায় রণবির কাপুর এবং আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিস আয়ে স্বপ্নের ধারা অব্যাহত রেখেছে। মুক্তির ১৫তম দিন অর্থাৎ তৃতীয় শুক্রবার সিনেমাটি ঐতিহাসিক রেকর্ড গড়েছে। সিনেমা দিবস উপলক্ষ্যে কম মূল্যে টিকেট বিক্রির মাল্টিপ্লেক্সের এই আয়োজনে সিনেমাটি দেখতে ৮০% থেকে ৯০% দর্শক সমাগম দেখা গেছে। মুক্তির তৃতীয় সপ্তাহের প্রথম দিনে সিনেমাটির এই দর্শক সমাগম বলিউডের বক্স অফিসের ইতিহাসে প্রথমবারের মত দেখা গেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিস থেকে জানা গেছে তৃতীয় শুক্রবার সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৮.৫ কোটি রুপি। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত অনেক বড় বাজেটের সিনেমাও মুক্তির প্রথম দিনে এই পরিমাণ আয় করতে সক্ষম হয়নি। আর দর্শক সমাগমের দিন থেকে সিনেমাটির তৃতীয় শুক্রবারের দর্শক ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রথম দিনের দর্শকের সাথে তুলনা করা যায়। এছাড়া সিনেমাটির টিকেট বিক্রি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘আরআরআর’ সিনেমার মত ছিলো। সিনেমা দিবস উপলক্ষ্যে টিকেটের মূল্য কম থাকার কারনে মোট আয় কম ছিলো।

জানা গেছে সিনেমাটির টুডি, থ্রিডি এবং আইম্যাক্স থ্রিডি সব প্রদর্শনীতে ৮৫% এর মত আসনে দর্শক সমাগম দেখে গেছে। বলিউডের ইতিহাসের সে কোন সিনেমার জন্য এটি নতুন রেকর্ড। তৃতীয় সপ্তাহের প্রথম দিনের আয়ের মাধ্যমে সিনেমাটি ২৫০ কোটি রুপি আয়ের পথে আরো একধাপ এগিয়ে গেলো। ইতিমধ্যে সিনেমাটিকে হিট হিসেবে ঘোষণা করেছে বক্স অফিস সংক্রান্ত মাধ্যমগুলো। শেষ পর্যন্ত সিনেমাটি সুপার হিট হতে পারে কিনা সেটা সময়ই বলে দিনে। তবে আপাত দৃষ্টিতে এটিকে একটি কঠিন কাজ বলে মনে হচ্ছে সিনেমাটির জন্য।

এদিকে শুক্রবারের দুর্দান্ত দর্শক সমাগমের কারনে তৃতীয় সপ্তাহের শনিবার এবং বরিবার সিনেমাটির আয়ে বিশাল প্রভাব পরবে বলে মনে করেছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু সব অনুমানকে মিথ্যা প্রমাণ করে তৃতীয় সপ্তাহের শনিবারও বক্স অফিসে আয়ের ধারা ধরে রেখেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। প্রাথমিক ধারনা অনুযায়ী মুক্তির তৃতীয় শনিবার (১৬তম দিন) সিনেমাটি বক্স অফিসে ৫ কোটি রুপি আয় করবে। সে হিসেবে রবিবারও সিনেমাটি ভালো আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। তাই তৃতীয় সপ্তাহেও সিনেমাটির বক্স অফিস সংগ্রহ শক্তিশালী হবে বলে আশা করা হচ্ছে।

তবে এই সপ্তাহের পর সিনেমাটির বক্স অফিস আয়ে তেমন কোন নাম্বার যুক্ত হওয়ার সম্ভাবনা নেই। কারন আগামী শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে বড় বাজেটের দুটি সিনেমা। হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি ছাড়াও একই দিনে প্যান ইন্ডিয়া মুক্তি পাচ্ছে মনি রত্নম পরিচালিত তারকা বহুল সিনেমা ‘পোনিয়িন সেলভান – পার্ট ওয়ান’। এই দুই সিনেমার মুক্তির কারনে ভারতের প্রেক্ষাগৃহে ‘ব্রহ্মাস্ত্রর-এর প্রদর্শনীর সংখ্যা অনেক কমে যাবে। এই দুটি সিনেমাই দর্শকদের আগ্রহের শীর্ষে থাকবে আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে।

হিন্দির পাশাপাশি অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায়ও মুক্তি পেয়েছে। এরমধ্যে তেলুগু ভাষায় সিনেমাটি ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমাণ নিম্নরূপ –

সময়সীমা হিন্দি (কোটি রুপি) অন্যান্য (কোটি রুপি) মোট (কোটি রুপি)
প্রথম সপ্তাহ ১৪২.৯১ ১৮.৮২ ১৬১.৭৩
দ্বিতীয় সপ্তাহ ৫০.১ ৩.২৫ ৫৩.২৫
তৃতীয় শুক্রবার ৮.৫ ০.২ ৮.৭
তৃতীয় শনিবার ০.১ ৫.১
সর্বমোট ২০৬.৫১ ২২.৩৭ ২২৮.৭৮

চলতি বছরের বলিউডের সিনেমার বক্স অফিসের খারাপ অবস্থাকে পিছনে ফেলে নির্মাতাদের নতুন কিছুর স্বপ্ন দেখাচ্ছে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। এই সিনেমাটি মুক্তির আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা দেখা গিয়েছিলো। কিন্তু ‘ব্রহ্মাস্ত্র’ প্রমাণ করলো যে, বক্স অফিসে সিনেমার ব্যর্থতা তথাকথিত বয়কটের উপর নির্ভর করে না। চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’, ‘থ্যাঙ্ক গড’, ‘রাম সেতু’ এবং ‘কিসি কি ভাই কিসি কি জান’ সিনেমাগুলো এই ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, প্রায় ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। প্রথম সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছিলো। এর মধ্যে ভারতে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হয়েছে। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির এই প্রথম পর্বটি  হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
তৃতীয় সপ্তাহেও বক্স অফিসে দুর্দান্ত ‘ব্রহ্মাস্ত্র’: সম্ভাব্য টার্গেট ২৭৫ কোটি রুপি
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই
‘পোনিয়িন সেলভান’ দ্বিতীয় পর্ব মুক্তির সময় জানালেন নির্মাতা মণি রত্নম

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত