দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে ভালো শুরুঃ হিট হওয়ার পথে ‘ব্রহ্মাস্ত্র’

দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে

‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিসে হিট হবে না ফ্লপ সেটা নির্ভর করছিলো সিনেমাটির দ্বিতীয় সপ্তাহের আয়ের উপর। বাণিজ্যিক সাফল্য অর্জনের জন্য ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির দ্বিতীয় শুক্রবার বক্স অফিসে ভালো আয়ের ধারা অব্যাহত রাখাটা জরুরী ছিলো। মুক্তির দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন সেটা ধরে রাখতে সক্ষম হয়েছে বহুল আলোচিত এই সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে ভালো শুরু করেছে এই সিনেমা। আর এর মাধ্যমে হিট হওয়ার পথে আছে ‘ব্রহ্মাস্ত্র’।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে দ্বিতীয় শুক্রবার সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ ছিলো প্রায় ৯ কোটি রুপি। ১৬ই সেপ্টেম্বর বলিউডের নতুন কোন সিনেমা মুক্তি না পাওয়ার কারনে অধিকাংশ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে চলতি বছরের বলিউডের অন্যতম আলোচিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। প্রথম সপ্তাহের শেষদিনে এসে সিনেমাটির আয়ের কিছুটা নিম্নমুখী পতন দেখা গেলেও অষ্টম দিনে আবারো আয়ের ধারায় ফিরেছে ‘ব্রহ্মাস্ত্র’। বক্স অফিসে সিনেমাটির প্রত্যাশিত আয় ইতিমধ্যে নিশ্চিত হয়েছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রথম সপ্তাহে ভালো আয় করলেও বিশাল বাজেটের কারনে সিনেমাটির বক্স অফিস ভাগ্য নিয়ে কিছুটা অনিশ্চয়তায় ছিলেন বলিউড সংশ্লিষ্টরা। কিন্তু দ্বিতীয় সপ্তাহের আয়ে প্রবৃদ্ধি দর্শকদের কাছে সিনেমাটির গ্রহণযোগ্যতার ইঙ্গিত দিয়েছে। যদিও সিনেমাটির প্রতি গ্রহণযোগ্যতা ভারতজুড়ে পাওয়া যায়নি, এটা অনেকটাই মাল্টিপ্লেক্সে সীমাবদ্ধ রয়েছে। এরকম বড় বাজেটের সিনেমা ব্লকবাস্টার হওয়ার মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিন জন্য সব জায়গায় সিনেমার গ্রহণযোগ্যতা সমান হওয়া প্রয়োজন। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার ক্ষেত্রে এমনটি দেখা যায়নি।

- Advertisement -

তবে দ্বিতীয় শুক্রবার ভালো আয়ের পর শনিবার সিনেমাটির বক্স অফিস প্রবৃদ্ধি হিট হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার বক্স অফিস আয়ের ধারা অনেকটা হলিউডের সিনেমাগুলোর মত। এখন পর্যন্ত এই সিনেমাটির আয়ের সিংহভাগ এসেছে বড় শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্স থেকে। আর এই সিনেমাগুলোর ক্ষেত্রে সপ্তাহান্তের দিনগুলোতে বক্স অফিসে ভালো আয়ের ধারা দেখা যায়। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার ক্ষেত্রেও এর ব্যাতিক্রম দেখা যায়নি। দ্বিতীয় সপ্তাহের শুরুতে তাই সহজেই সিনেমাটি বক্স অফিসে ‘হিট’ হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে।

আশা জাগানিয়া প্রথম সপ্তাহের পর মুক্তির প্রথম আটদিনে হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫৪ কোটি রুপিতে। এছাড়া ভারতের অন্য ভাষা থেকে সিনেমাটি আয় করেছে আরো ১৯ কোটি রুপি। সব ভাষা মিলিয়ে ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৭৩ কোটি রুপিতে। হিন্দি ছাড়া অন্য সংস্করণগুলোর মধ্যে সবচেয়ে বেশী আয় এসেছে তেলুগু সংস্করণ থেকে। অন্য ভাষার ১৯ কোটি রুপির মধ্যে শুধুমাত্র তেলুগু সংস্করণ থেকে সিনেমাটি আয় করেছে ১৫ কোটি রুপি।

- Advertisement -

এখন পর্যন্ত বক্স অফিসে সিনেমাটির আয়ের ধারা থেকে অনুমান করা যাচ্ছে যে, শেষ পর্যন্ত সিনেমাটির মোট ২৫০ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। ইতিমধ্যে বক্স অফিসে সিনেমাটির আয় ২৪০ কোটি নিশ্চিত বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। চলতি বছরে বলিউডের সিনেমাগুলোর বক্স অফিসের খারাপ অবস্থাকে পিছনে ফেলে অবশেষে নতুন আশার আলো দেখিয়েছে অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। এছাড়া মাল্টিপ্লেক্স দর্শকদের কাছে গ্রহণযোগ্যতাও যে সিনেমাকে বক্স অফিসে সফল করতে পারে সেটা আরো একবার প্রমাণিত হলো।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, প্রায় ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। প্রথম সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছিলো। এর মধ্যে ভারতে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হয়েছে। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির এই প্রথম পর্বটি  হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহ শেষে বক্স অফিসে ২০০ কোটির পথে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’
বক্স অফিসে নতুন রেকর্ড স্থাপন করলো তেলুগু সিনেমা ‘কার্তিকেয়া ২’
আন্তর্জাতিক বক্স অফিসেও দুর্দান্ত আয় করছে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ