বক্স অফিসে নতুন রেকর্ড স্থাপন করলো তেলুগু সিনেমা ‘কার্তিকেয়া ২’

বক্স অফিসে নতুন রেকর্ড

বেশ লম্বা বিরতির পর গত ১৩ই আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো অভিনেতা নিখিল সিদ্ধার্থের রহস্য থ্রিলার ‘কার্তিকেয়া ২’। তেলুগুর পাশাপাশি হিন্দিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোকে পিছনে ফেলে ভারতীয় বক্স অফিসে দর্শকদের পছন্দের শীর্ষে রয়েছে চলে আসে। প্রথমদিনে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয়ের পরিমাণ খুবই নগণ্য হলেও, ধীরে ধীরে ‘কার্তিকেয়া ২’ হিন্দি সিনেমার দর্শকদের মাঝে আলোচনার ঝড় তুলতে সক্ষম হয়েছে। জানা গেছে বলিউড বক্স অফিসে নতুন রেকর্ড স্থাপন করেছে তেলুগু সিনেমা ‘কার্তিকেয়া ২’।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে কার্তিকেয়া ২’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির প্রথম দিনে হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয় ছিলো মাত্র ০.০৭ কোটি রুপি। এরপর দ্বিতীয় দিনে বক্স অফিসে সিনেমাটির আয় ৩০০% বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ০.২৮ কোটি রুপিতে। সিনেমাটি নিয়ে দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়ার প্রেক্ষিতে তৃতীয় দিনে আবারো বক্স অফিস আয়ে বিশাল প্রবৃদ্ধি দেখা যায়। তৃতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে আয় করে ১.১০ কোটি রুপি।

প্রথম তিনদিনের আয়ের এই ধারাবাহিক প্রবৃদ্ধি অব্যাহত ছিলো সপ্তাহের বাকী দিনগুলোতেও। সেই ধারাবাহিকতায় প্রথম সপ্তাহ শেষে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দারিয়েছিলো ৫.৭৫ কোটি রুপি। অন্যদিকে একই দিনে মুক্তিপ্রাপ্ত বলিউডের দুটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরে। দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়ার মাধ্যমে আমির খান এবং অক্ষয় কুমারের সিনেমাগুলোকে বক্স অফিসে ছাড়িয়ে যায় ‘কার্তিকেয়া ২’। ধীরে ধীরে তেলুগুর পাশাপাশি সিনেমাটির হিন্দি সংস্করণ ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে।

- Advertisement -

মুক্তির পঞ্চম সপ্তাহ শেষে ‘কার্তিকেয়া ২’ সিনেমাটির হিন্দি সংস্করণের আয় ৩০.৫৫ কোটি রুপি। এর মাধ্যমে বলিউড বক্স অফিসে নতুন রেকর্ড স্থাপন করলো তেলুগু সিনেমা ‘কার্তিকেয়া ২’। প্রেক্ষাগৃহে প্রদর্শন শেষে মুক্তির প্রথম দিনের তুলনায় সিনেমাটির মোট আয়ের ৪৩৬ গুন বেশী। প্রথম দিনে যেখানে মাত্র ০.০৭ কোটি রুপি আয় করেছিলো এই সিনেমা, সেখানে এটির মোট আয় দাঁড়িয়েছে ৩০ কোটি রুপির বেশী। বক্স অফিসে এরকম ঘটনা এর আগে কখনো দেখা যায়নি।

তেলুগু এবং হিন্দি মিলে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৮৫ কোটি রুপি। উল্লেখযোগ্য বড় তারকা ছাড়া এবং তেমন কোন প্রচারণা ছাড়াই শুধুমাত্র বিষয়বস্তুর জোরে সিনেমাটি ইতিমধ্যে ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটির অর্জিত আয়ের ৫৪ কোটি রুপি এসেছে তেলুগু সংস্করণ থেকে। আর হিন্দি সংস্করণ থেকে আয় করেছে প্রায় ৩১ কোটি রুপি। এখনো ভারতের বিশেষ কিছু জায়গায় সীমিত পরিসরে প্রদর্শিত হচ্ছে তেলুগু সিনেমা ‘কার্তিকেয়া ২’।

- Advertisement -

অন্যদিকে গ্রোস আয়ের হিসেবে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ইতিমধ্যে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপির পর সিনেমাটির ভারতের বাইরে আয় করেছে আরো ১৫ কোটি রুপি। বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের হিসেব নিম্নে দেওয়া হলো –
ভারতীয় বক্স অফিসে গ্রোস – ৯৯.৯৫ কোটি রুপি
ভারতের বাইরে গ্রোস – ১৫.৫ কোটি রুপি
বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস – ১১৫.৪৫ কোটি রুপি

যদিও ‘কার্তিকেয়া ২’ সিনেমাটিকে ২০১৪ সালের ‘কার্তিকেয়া’ সিনেমার সিক্যুয়াল বলা হচ্ছে, তবে এটি আগের সিনেমা বা এর প্লটের সাথে সাদৃশ্যপূর্ণ নয়। পুরোপুরি নতুন গল্পে নির্মিত হয়েছে সিনেমাটি। নিখিল সিদ্ধার্থ ছাড়াও ‘কার্তিকেয়া ২’ সিনেমার একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অনুপম খের । পিপল মিডিয়া ফ্যাক্টরি এবং অভিষেক আগরওয়াল আর্টস দ্বারা প্রযোজিত এই হিট সিনেমায় আরো অভিনয় করেছেন হর্ষ চেমুডু, শ্রীনিবাস রেড্ডি এবং আদিত্য মেননও।

আরো পড়ুনঃ
‘কার্তিকেয়া ২’ বক্স অফিস: দর্শকদের পছন্দের শীর্ষে তেলুগু সিনেমাটি
আমির এবং অক্ষয়ের সিনেমায় দর্শক নেইঃ আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ