হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ!

হৃতিক রোশনের ক্যারিয়ারের

বলিউডের গ্রিক দেবতা খ্যাত অভিনেতা হৃতিক রোশন। ‘কাহো না পেয়ার হ্যাঁ’ সিনেমার মাধ্যমে রাতারাতি তারকার স্বীকৃতি পেয়েছিলেন হৃতিক। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে উপহার দিয়েছেন বেশ কয়েকটি রেকর্ড আয়ের সিনেমা। হৃতিক অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ওয়ার’ বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছে। অ্যাকশন গল্পের এই সিনেমাটি মুক্তির পর বলিউডের একাধিক রেকর্ড ভেঙ্গে দিয়েছিলো। এর আগে ‘সুপার ৩০’ সিনেমাটিও বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো।

- Advertisement -

আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশন অভিনীত নতুন সিনেমা ‘বিক্রম ভেধা’। একই নামের তামিল একটি সিনেমা এই রিমেকে তার সাথে আরো আছেন সাইফ আলী খান এবং রাধিকা আপ্তে। সিনেমাটি বক্স অফিসে ‘পোনিয়িন সেলভান’ নামের বিগ বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমার মুখোমুখি হতে যাচ্ছে। তারকাবহুল এই সিনেমাটি পরিচালনা করেছেন মনি রত্নম। তবে বক্স অফিসে সংঘর্ষ হৃতিক রোশনের জন্য নতুন কিছু নয়। এর আগেও অনেকবার তার সিনেমা বক্স অফিসে মুখোমুখি হতে দেখা গেছে। হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে!

হৃতিক রোশনের ক্যারিয়ারের

- Advertisement -

০১। মিশন কাশ্মীর বনাম মোহাব্বতে
হৃতিক রোশনের ‘মিশন কাশ্মীর’ এমন একটি পরিবারের একমাত্র জীবিত ব্যক্তি উপর ভিত্তি করে নির্মিত যার পরিবারকে একজন পুলিশ অফিসার দ্বারা গণহত্যা করা হয়েছিল। পরিস্থিতি অন্যদিকে মোড় নেয় যখন সে জানতে পারে যে তার পরিবারকে হত্যাকারী সেই পুলিশ অফিসার আর কেউ নয় তার দত্তক বাবা। অন্যদিকে আদিত্য চোপড়া পরিচালিত রোম্যান্টিক গল্পের ‘মোহাব্বতে’ সিনেমাটিতে অভিনয় করেছেন শাহরুখ খান এবং অমিতাভ বচ্চন। সিনেমা দুটি বক্স অফিস সংঘর্ষে লিপ্ত হয়েছিলো। ‘মোহাব্বতে’ সিনেমাটি বক্স অফিসে বড় বাণিজ্যিক সাফল্য অর্জন করেছিলো আর হৃতিক রোশনের মিশন কাশ্মীর তার আকর্ষক গল্প এবং আকর্ষণীয় প্লটের জন্য প্রশংসিত হয়েছিল।

- Advertisement -

০২। ব্যাং ব্যাং বনাম হায়দার
২০১৪ সালে হৃতিক রোশন এবং ক্যাটরিনা কাইফ অভিনীত ‘ব্যাং ব্যাং’ সিনেমাটি বক্স অফিসে মুখোমুখি হয়েছিলো শাহীদ কাপুর অভিনীত ‘হায়দার’ সিনেমার। টম ক্রুজের ‘নাইট এন্ড ডে’ সিনেমার রিমেক ‘ব্যাং ব্যাং’ পরিচালনা করেছেন সিদ্ধার্ত আনন্দ। অন্যদিকে ‘হায়দার’ সিনেমাটি পরিচালনা করছেন বিশাল ভারদ্বাজ। ‘হায়দার’ সিনেমাটি সমালোচকদের কাছে প্রশংসিত হলেও বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো। অন্যদিকে নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়া ‘ব্যাং ব্যাং’ বড় বাজেটের কারনে বক্স অফিসে ‘এভারেজ’ সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছিলো।

হৃতিক রোশনের ক্যারিয়ারের

০৩। মহেঞ্জো দারো বনাম রুস্তম
হৃতিক রোশনের ‘মহেঞ্জো দারো’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘রুস্তম’ সিনেমা দুটি মুক্তি পেয়েছিলো ২০১৬ সালের ১২ই আগস্ট। ভিন্ন ধরনের গল্প এবং প্লট হওয়া স্বত্বেও সিনেমা দুটি বক্স অফিসে বিপরীতমুখী ফলাফল নিয়ে হাজির হয়েছিলো। এই সংঘর্ষে হৃতিক রোশনের ঐতিহাসিক গল্পের ‘মহেঞ্জো দারো’ সিনেমাকে পিছনে ফেলে দেয় অক্ষয় কুমারের ‘রুস্তম’। একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘রুস্তম’ সিনেমাটি বক্স অফিসে সাফল্য অর্জনের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। অন্যদিকে নেতিবাচক প্রতিক্রিয়ার সাথে ‘মহেঞ্জো দারো’ বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

হৃতিক রোশনের ক্যারিয়ারের

০৪। রাইস বনাম কাবিল
২০১৭ সালে আবারো বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন হৃতিক রোশন এবং শাহরুখ খান। ‘রাইস’ এবং ‘কাবিল’ সিনেমাগুলোর একই দিনে মুক্তিকে সাম্প্রতিক সময়ের অন্যতম বড় বক্স অফিস সংঘর্ষ বলা হয়ে থাকে। একজন গ্যাংস্টারের জীবনী নিয়ে নির্মিত ‘রাইস’ সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান। অন্যদিকে স্ত্রীকে হত্যার প্রতিশোধ নিতে মরিয়া এক অন্ধ ব্যাক্তির গল্প নিয়ে নির্মিত হয়েছে হৃতিক রোশন এবং ইয়ামি গৌতম অভিনীত সিনেমা ‘কাবিল’। ব্যাপক আলোচনার জন্ম দেয়া এই সংঘর্ষে কোন সিনেমাই বড় বাণিজ্যিক সাফল্য না পেলেও দুটি সিনেমাই মোটামুটি ব্যবসা করতে সক্ষম হয়েছিলো।

০৫। ওয়ার বনাম সাই রা নরসিমহা রেড্ডি
২০১৯ সালের সর্বোচ্চ আয়ের সিনেমা সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘ওয়ার’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন এবং টাইগার শ্রফ। সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলে বলিউডের বেশ কয়েকটি রেকর্ড ভেঙ্গে দিয়েছিলো। হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’ সিনেমাটি বক্স অফিসে ‘সাই রা নরসিমহা রেড্ডি’ নামের প্যান ইন্ডিয়া সিনেমার মুখোমুখি হয়েছিলো। তারকাবহুল এই সিনেমায় অভিনয় করেছেন তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী, দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা, তামিল সুপারস্টার বিজয় সেতুপতি, তামান্না ভাটিয়া এবং বলিউডের অমিতাভ বচ্চন সহ আরো অনেকে। তবে ‘ওয়ার’ সিনেমার বিপরীতে এটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

আগামী ৩০শে সেপ্টেম্বর বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছে ‘বিক্রম ভেধা’ এবং ‘পোনিয়িন সেলভান’। ‘পোনিয়িন সেলভান’ তামিল সিনেমা হলেও প্যান ইন্ডিয়া মুক্তির মাধ্যমে হিন্দি সিনেমার বাজারে ‘বিক্রম ভেধা’-কে প্রতিযোগিতার মধ্যে ফেলতে যাচ্ছে। এছাড়া সিনেমাটিতে বলিউডের ঐশ্বরিয়া রাই বচ্চন সহ অভিনয় করেছেন ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির এক ঝাক জনপ্রিয় তারকা। আর সিনেমাটির নির্মাতা মনি রত্নম বলিউডের দর্শকদের কাছে খুবই পরিচিত একটি মুখ। শেষ পর্যন্ত কোন সিনেমাটি বক্স অফিসে আলোড়ন তোলে সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই
বলিউডের নতুন সুপারস্টার কার্তিক আরিয়ান অভিনীত আসন্ন সিনেমা
কমল হাসানের ক্যারিয়ারের আলোচিত ৫টি পরীক্ষামূলক সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ