বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই

বলিউড বনাম দক্ষিণের

গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করছে। চলতি বছরে বলিউড বক্স অফিসের অচলাবস্থাকে পিছনে ফেলে অয়ন মুখার্জি পরিচালিত সিনেমাটি প্রথম সপ্তাহে ১৭০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর চলতি মাসে মুক্তি পেতে যাচ্ছে আরো একটি প্রতীক্ষিত সিনেমা। আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত সিনেমা ‘বিক্রম ভেধা’। এর মাধ্যমে বক্স অফিসে আবারো দেখা যাবে বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই।

- Advertisement -

ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটির ট্রেলার। ট্রেলারের মাধ্যমে ইন্ডাস্ট্রিকে আবারও উদযাপন করার সুযোগ এনে দিচ্ছেন হৃতিক রোশন এবং সাইফ আলি খান। প্রকাশিত ট্রেলারে দুর্দান্ত অ্যাকশন আবতারে হাজির হয়েছেন এই দুই তারকা। প্রকাশিত সেই ট্রেলারটি সিনেমাটির প্রতি সবার আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়কেগুন। প্রধান দুই তারকার মুখোমুখি অ্যাকশন দৃশ্যের পাশাপাশি সিনেমাটির শক্তিশালী সংলাপ আলোচনার কেন্দ্রবিন্দুতে। হৃতিকের পাশাপাশি পুলিশের চরিত্রে সাইফ আলী খানকে অসাধারণভাবে উপস্থাপন করা হয়েছে সিনেমাটিতে।

এদিকে একই দিনে মুক্তি পাচ্ছে দক্ষিণ ভারতীয় একটি সিনেমা। ‘পোনিয়িন সেলভান’ নামের বিগ বাজেটের তামিল এই সিনেমাটি আগামী ৩০শে সেপ্টেম্বর প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। জানা গেছে ৫০০ কোটি রুপি বাজেটের এই সিনেমাটি ভারতে হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটিতে অভিনয় করেছেন ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির একঝাক তারকা। কালকি কৃষ্ণমূর্তির একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন আলোচিত নির্মাতা মনি রত্নম।

- Advertisement -

‘পোনিয়িন সেলভান’ সিনেমাটির ট্রেলারও ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। সদ্য প্রকাশিত ‘পোনিয়িন সেলভান’ ট্রেলার থেকে মহাকাব্যিক সেই সময়ের প্রধান চরিত্র এবং তাদের লড়াইয়ের এক ঝলক দেখা গেছে। ৩.২৩ মিনিটের ট্রেলারটি দুর্দান্ত ভিজ্যুয়ালের মাধ্যমে ঐতিহাসিক রাজ্যের চরিত্রগুলো এবং সেই মহাকাব্যিক সময়ের সাথে দর্শকদের পরিচয় করিয়ে দেয়৷ এছাড়া ট্রেলারটি অভ্যন্তরীণ দ্বন্দ্ব, রাজাদের মধ্যে কৌশল এবং সেই সময়ের শাসনে মহিলাদের গুরুত্বের আভাসও প্রদর্শন করে। প্রেক্ষাগৃহের পর্দায় দর্শকদের অসাধারণ সিনেম্যাটিক অভিজ্ঞতার ইঙ্গিত দিয়েছে ট্রেলারটি।

সাম্প্রতিক সময়ে বক্স অফিসে দক্ষিণের সিনেমা কতৃক বলিউডের সিনেমাকে ছাপিয়ে যাওয়ার ঘটনা নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত বছরের ‘পুষ্পা’ সিনেমার চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘আরআরআর’, ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলোর হিন্দি সংস্করণ ভেঙ্গে দিয়েছে বলিউডের অনেকগুলো রেকর্ড। বিশেষ করে ‘পোনিয়িন সেলভান’-এর মত ঐতিহাসিক প্রেক্ষাপটের সিনেমা খুব সহজেই আঞ্চলিকতার সীমানা পেরিয়ে ভারতজুড়ে বক্স অফিসে ঝড় তুলছে। আগামী ৩০শে সেপ্টেম্বর আরো একটি জমজমাট বক্স অফিস লড়াইয়ের অপেক্ষায় সংশ্লিষ্টরা।

- Advertisement -

অন্যদিকে ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

প্রসঙ্গত, ৫০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমায় অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্থি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে।

উল্লেখ্য যে, যুগল নির্মাতা পুষ্কর ও গায়ত্রী পরিচালিত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি বিশাল পরিসরে মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। হৃত্বিক রোশন এবং সাইফ আলী খানের জনপ্রিয়তা বিবেচনায় সর্বাধিক সংখ্যক স্ক্রিনে সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছেন তারা। সম্প্রতি জানা গেছে প্রায় ১০০টি দেশে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে।

আরো পড়ুনঃ
‘বিক্রম ভেধা’ ট্রেলার: ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর চলতি মাসের দ্বিতীয় ধামাকা!
‘পোনিয়িন সেলভান’ ট্রেলার: একটি মহাকাব্যিক সময়ের উপাখ্যান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ