‘কার্তিকেয়া ২’ বক্স অফিস: দর্শকদের পছন্দের শীর্ষে তেলুগু সিনেমাটি

‘কার্তিকেয়া ২’ বক্স অফিস

বেশ লম্বা বিরতির পর মুক্তি পেয়েছে অভিনেতা নিখিল সিদ্ধার্থের রহস্য থ্রিলার ‘কার্তিকেয়া ২’। গত ১৩ই আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এই মুহুর্তে ভারতীয় বক্স অফিসে দর্শকদের পছন্দের শীর্ষে রয়েছে। পেয়েছে। যদিও ‘কার্তিকেয়া ২’ সিনেমাটিকে ২০১৪ সালের ‘কার্তিকেয়া’ সিনেমার সিক্যুয়াল বলা হচ্ছে, তবে এটি আগের সিনেমা বা এর প্লটের সাথে সাদৃশ্যপূর্ণ নয়। পুরোপুরি নতুন গল্পে নির্মিত হয়েছে সিনেমাটি। ‘কার্তিকেয়া ২’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে ইতিমধ্যে দর্শকদের পছন্দের শীর্ষে চলে এসেছে এই তেলুগু সিনেমাটি।

- Advertisement -

মুক্তির প্রথম দিনে শুধুমাত্র তেলুগু বক্স অফিসে ‘কার্তিকেয়া ২’ সিনেমাটির আয় ছিলো ৫ থেকে ৭ কোটি রুপি। সিনেমাটি নিয়ে দর্শকরা সামাজিক মাধ্যমে ব্যাপক ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। দর্শকদের কাছ থেকে সিনেমাটির প্রশংসার কারনে ভারতের অন্যান্য জায়গায়ও সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তৈরি হতে দেখা গেছে। হিন্দি সিনেমার বাজারেও সীমিত সংখ্যক পর্দায় মুক্তি পাওয়ার পর ধীরে ধীরে নিখিল সিদ্ধার্থের ‘কার্তিকেয়া ২’ সিনেমাটির স্ক্রিন এবং আয় দুটিই বৃদ্ধি পেয়েছে।

এছাড়া ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত বলিউডের ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরার কারনে হিন্দি সিনেমার বাজারে ভালো আয় করতে শুরু করেছে সিনেমাটি। আমির খান এবং অক্ষয় কুমারের সিনেমাগুলো প্রদর্শনী বাতিল করে ‘কার্তিকেয়া ২’ সিনেমাটির প্রদর্শনী করেছে অনেক প্রেক্ষাগৃহ। প্রথম হিন্দি সিনেমার বাজারে মাত্র ৭ লক্ষ রুপি দিয়ে যাত্রা শুরু করা সিনেমাটি ষষ্ট দিনে হিন্দিতে আয় করেছে ১.৬৪ কোটি রুপি।

- Advertisement -

তেলুগুর পাশাপাশি শুধুমাত্র হিন্দিতে মুক্তি পেয়েছিলো এই সিনেমাটি। চলতি বছরে তেলুগু সিনেমার হিন্দি সংস্করণের ভালো আয়ের ধারাবাহিকতা ধরে রাখলো নতুন এই সিনেমাটি। প্রথমে সিনেমাটির হিন্দি সংস্করণ স্ক্রিন পাচ্ছিলো না বলে জানা গেছে। কিন্তু মুক্তির কিছুদিনের মাথায়ই সিনেমাটি বলিউডের সিনেমাকেও ছাড়িয়ে গেছে বলে জানা গেছে। প্রথম ছয়দিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৩০ কোটি রুপি, যার মধ্যে তেলুগু সংস্করণ থেকে আয় ২৪.৪৫ কোটি রুপি।

প্রথম সপ্তাহের ছয়দিনে কোটি রুপিতে ‘কার্তিকেয়া ২’ বক্স অফিস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

দিন তেলুগু হিন্দি মোট
প্রথম দিন (শনিবার) ৪.৯৭ ০.০৭ ৫.০৪
দ্বিতীয় দিন (রবিবার) ৫.৫১ ০.২৮ ৫.৭৯
তৃতীয় দিন (সোমবার) ৬.১৯ ১.১০ ৭.২৯
চতুর্থ দিন (মঙ্গলবার) ৩.০৮ ১.২৮ ৪.৩৬
পঞ্চম দিন (বুধবার) ২.৫০ ১.৩৮ ৩.৮৮
ষষ্ট দিন (বৃহস্পতিবার) ২.২০ ১.৬৪ ৩.৮৪
মোট ২৪.৪৫ ৫.৭৫ ৩০.২
- Advertisement -

প্রথম সপ্তাহে ‘কার্তিকেয়া ২’ বক্স অফিস থেকে বোঝা যাচ্ছে যে সামনের সপ্তাহগুলোতে সিনেমাটি বক্স অফিসে আরো ভালো ব্যবসা করতে সক্ষম হবে। বিশেষ করে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক ইতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে সবাই প্রশংসা করছেন। সত্য-সন্ধানী বিজ্ঞানের ছাত্র, একজন ডাক্তার, কুসংস্কার বা অব্যক্ত ঘটনাগুলির একটি রহস্য নাটকের অবতারণা করা হয়েছে সিনেমাটিতে।

নিখিল সিদ্ধার্থ ছাড়াও ‘কার্তিকেয়া ২’ সিনেমার একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অনুপম খের । পিপল মিডিয়া ফ্যাক্টরি এবং অভিষেক আগরওয়াল আর্টস দ্বারা প্রযোজিত এই হিট সিনেমায় আরো অভিনয় করেছেন হর্ষ চেমুডু, শ্রীনিবাস রেড্ডি এবং আদিত্য মেননও। আর সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন কালা ভৈরব। নিখিলের অভিনয়, চান্দু মন্ডেটির আকর্ষক বর্ণনা এবং কালা ভৈরবের ভয়ঙ্কর বিজিএম ছিল সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষণ।

আরো পড়ুনঃ
আমির এবং অক্ষয়ের সিনেমায় দর্শক নেইঃ আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’
অর্ধেকের বেশী প্রদর্শনী বাতিলঃ বলিউডের এক দশকের সবচেয়ে বড় ডিজাস্টার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ