‘লাল সিং চাড্ডা’ বক্স অফিস: ‘মেলা’ সিনেমার পর আমিরের সবচেয়ে বড় ডিজাস্টার

‘লাল সিং চাড্ডা’ বক্স অফিস

সাম্প্রতিক বছরগুলোতে বলিউডের তিন সুপারস্টার শাহরুখ খান, সালমান খান এবং আমির খানের সিনেমাগুলোর বক্স অফিস যাত্রা মোটেও ভালো হচ্ছে না। সর্বশেষ আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। প্রথম পাঁচ দিন শেষে সিনেমাটি বক্স অফিসে ডিজাস্টার হওয়ার পথে রয়েছে। গত ১৫ বছরে খানদের সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিজাস্টার হওয়ার পথে শাহরুখ খানের ‘জিরো’ সিনেমার সাথে প্রতিযোগিতা করছে। ‘লাল সিং চাড্ডা’ বক্স অফিস থেকে এমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

- Advertisement -

‘লাল সিং চাড্ডা’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির পাঁচ দিনের সপ্তাহান্ত শেষে সিনেমাটির ডিজাস্টার হওয়া ইতিমধ্যে নিশ্চিত হয়েছে। রক্ষা বন্ধন এবং স্বাধীনতা দিবসের দুই দিনের ছুটি সহ পাঁচ দিনের সপ্তাহান্তে সিনেমাটি বক্স অফিসে একাধিক পতনের শিকার হয়েছে। ১৫ই আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের ছুটির দিনেও সিনেমাটি বক্স অফিসে ভালো আয় করতে ব্যর্থ হয়েছে। প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী পঞ্চম দিনে সিনেমাটি বক্স অফিসে মাত্র ৭.৮০ থেকে ৮.৪০ কোটি রুপি আয় করেছে।

মুক্তির প্রথম বর্ধিত সপ্তাহান্তে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে মাত্র ৪৬ কোটি রুপি। স্বাধীনতা দিবসের ছুটির দিনে সিনেমাটির বক্স অফিসে এত কম আয় স্বাভাবিক সময়ে পুরপুরি মুখ থুবড়ে পরাটা নিশ্চিত করেছে। এখন পর্যন্ত হিসেব অনুযায়ী সিনেমাটির মোট আয় দাঁড়াবে ৭৫ কোটি রুপিতে। বক্স অফিস থেকে মুনাফা অর্জনের হিসেবে ‘মেলা’ সিনেমার পর আমির খানের সবচেয়ে বড় ডিজাস্টার হতে যাচ্ছে ‘লাল সিং চাড্ডা’। আমির খানের ‘মেলা’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০০০ সালে এবং বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

- Advertisement -

মুক্তির প্রথম দিন থেকেই ম্যাস দর্শকদের কাছ থেকে পুরপুরি প্রত্যাখ্যাত হয়েছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি। কিন্তু মাল্টিপ্লেক্স দর্শকদের কাছেও সিনেমাটি তেমন আগ্রহের জন্ম দিতে পারেনি। প্রথম দিন দুই অংকের আয় দিয়ে যাত্রা শুরু করা সিনেমাটি পরবর্তিতে বক্স অফিসে তেমন আয় করতে সক্ষম হয়নি। সিনেমাটির প্রদর্শক ভায়াকম ১৮ ইতিমধ্যে বিশাল অংকের ক্ষতির সম্মুখীন হয়েছে। সপ্তাহের সামনের দিনগুলোতে সিনেমাটি প্রেক্ষাগৃহ থেকে পুরপুরি হারিয়ে যাবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার বক্স অফিস ব্যর্থতার পর এবার সারাদেশে সিনেমাটির প্রদর্শকদের জন্য আর্থিক ক্ষতিপূরণের দাবী উঠেছে। সিনেমাটির প্রদর্শন স্বত্ব কেনার মাধ্যমে যারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আর্থিক ক্ষতিপূরণ দিতে পারেন আমির খান। জানা গেছে সহ-প্রযোজক হিসাবে , সিনেমাটির ব্যর্থতার দায় আমির খান নিয়েছেন এবং পরিবেশকদের ভারী ক্ষতির আংশিক ক্ষতিপূরণের জন্য কাজ করছেন তিনি।

- Advertisement -

মুক্তির প্রথম পাঁচ দিন শেষে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৪৬ কোটি রুপি। রবিবার এবং সোমবার ছুটির দিন হওয়া স্বত্বেও সিনেমাটি বক্স অফিসে খুবই কম আয় করতে সক্ষম হয়েছে। দুই ছুটি সহ পাঁচ দিনের সপ্তাহান্তেও সিনেমাটি ৫০ কোটি রুপি আয় করতে ব্যর্থ হয়েছে। এছাড়া মুক্তির দ্বিতীয় দিনেই প্রেক্ষাগৃহে দর্শক শূন্যতার কারনে সিনেমাটির ১,৩০০ প্রদর্শনী বাতিল করেছেন প্রদর্শকরা।

প্রসঙ্গত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’: আমিরের কাছে প্রদর্শকদের আর্থিক ক্ষতিপূরণ দাবী
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’
‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসঃ আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ