ফাইটার বনাম সালারঃ এবার বক্স অফিসে মুখোমুখি হৃত্বিক এবং প্রভাস

হৃত্বিক এবং প্রভাস

কন্নড় সিনেমার আলোচিত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ব্যবসা করছে। পাঁচ ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এক সপ্তাহেই ছাড়িয়ে গেছে অনেকগুলো ব্লকবস্টার সিনেমার বক্স অফিস আয়কে। বর্তমানে প্রশান্ত নীলের ‘সালার’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার সফলতায় প্রভাসের ‘সালার’ নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী। সম্প্রতি ঘোষণা অনুযায়ী হৃত্বিক এবং প্রভাস বক্স অফিসে মুখোমুখি হওয়া নিশ্চিত হয়েছে।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী বছরের ২৮শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে প্রভাস অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সালার’। ফার্স্ট লুক প্রকাশের পর থেকেই বিজয় কিরাগান্দুর প্রযোজিত হাই ভোল্টেজ অ্যাকশন সিনেমাটি দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে। প্রশান্ত নীলের স্বভাব সুলভ অ্যাকশন গল্পে সিনেমাটিতে প্রভাসকে দেখা যাবে দুর্ধর্ষ একজন গ্যাংস্টার হিসেবে। ভারতের স্বাধীনতা দিবসে নতুন একটি পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করেছেন নির্মাতারা।

- Advertisement -

‘বাহুবলী’ সিরিজের ঐতিহাসিক সাফল্যের পর প্রভাস বর্তমান সময়ের সবচেয়ে বড় প্যান-ইন্ডিয়া তারকা। হিন্দি সিনেমার বাজারেও প্রভাস ব্যাপকভাবে জনপ্রিয়। এই তারকার ‘বাহুবলী’ পরবর্তি দুটি সিনেমাই প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছিলো। যদিও এর মধ্যে ‘রাধে শ্যাম’ সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো, ‘সাহো’ সিনেমাটি উত্তর ভারতে হিট ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। আগের সিনেমাগুলোর মত প্রভাসের ‘সালার’ সিনেমাটিও মোট পাঁচটি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে।

এদিকে আগেই জানা গিয়েছিলো ২০২৩ সালের ২৮শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে হৃত্বিক রোশন অভিনীত বিগ বাজেটের সিনেমা ‘ফাইটার’। সিনেমাটি পরিচালনা করছেন সিদ্ধার্ত আনন্দ আর এতে হৃত্বিকের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন নির্ভর এই সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মত একসাথে কাজ করছেন হৃত্বিক রোশন এবং সিদ্ধার্ত আনন্দ। এর আগে এই অভিনেতা-নির্মাতা জুটি ২০১৯ সালের ব্লকবাস্টার ‘ওয়ার’ সিনেমায় একসাথে কাজ করেছিলেন।

- Advertisement -

ভারতীয় সিনেমার সময়ের সেরা এই দুই তারকাকে এবার দেখা যাবে বক্স অফিস লড়াইয়ে। যদিও সিনেমা দুটি দুই ভিন্ন ইন্ডাস্ট্রি থেকে নির্মিত হয়েছে, ‘সালার’ প্যান ইন্ডিয়া মুক্তির কারনে বলিউডের বাজারে হৃত্বিক রোশনকে শক্ত প্রতিযোগিতার মুখে পরতে হচ্ছে। ‘বাহুবলী’ এবং ‘সাহো’ সিনেমার মাধ্যমে প্রভাস যেমন প্যান ইন্ডিয়া নিজের জনপ্রিয়তা প্রমাণ করেছেন, তেমনি ‘কেজিএফ’ সিরিজের মাধ্যমে নির্মাতা প্রশান্ত নীল তার প্যান ইন্ডিয়া গ্রহণযোগ্যতা ইতিমধ্যে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। তাই, স্বাভাবিকভাবেই সিনেমাটি নিয়ে ভারতজুড়ে উম্মাদনা কাজ করবে।

প্রসঙ্গত, হৃত্বিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। ‘বিক্রম ভেধা’ সিনেমায় হৃত্বিকের সাথে অভিনয় করেছেন সাইফ আলী খান। আর নির্মাতা সিদ্ধার্ত আনন্দ বর্তমানে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার পোষ্ট-প্রোডাকশনের কাজে ব্যস্ত রয়েছেন। আগামী বছরের ২৫শে জানুয়ারি মুক্তি পাবে এই সিনেমা।

অন্যদিকে প্যান ইন্ডিয়া তারকা প্রভাস অভিনীত বেশ কয়েকটি সিনেমা বর্তমানে নির্মানাধীন রয়েছে। এরমধ্যে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটি আগামী জানুয়ারিতে মুক্তি পেতে যাচ্ছে। এছাড়াও প্রভাস নাগ আশ্বিন পরিচালিত নাম ঠিক না হওয়া একটি সিনেমার কাজ করছেন। ‘প্রোজেক্ট কে’ নামে পরিচিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন। আর ‘অর্জুন রেড্ডি’ খ্যাত নির্মাতা সন্দ্বীপ ভাঙ্গা রেড্ডি পরিচালিত ‘স্পিরিট’ নামে একটি সিনেমায়ও অভিনয় করছেন প্রভাস।

আরো পড়ুনঃ
আগামী বছরের সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে প্রভাসের বহুল প্রতীক্ষিত ‘সালার’
যে ছয়টি তামিল সিনেমার হিন্দি সংস্করণ আপনার অবশ্যই দেখা উচিৎ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ