আমির এবং অক্ষয়ের সিনেমায় দর্শক নেইঃ আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’

আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’

গত ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো মুক্তির তিন দিনের মাথায়ই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। বড় বাজেটের এই সিনেমাগুলোর মুক্তির পর প্রেক্ষাগৃহে দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। প্রেক্ষাগৃহে দর্শকশূন্যতার কারনে দ্বিতীয় দিনেই সিনেমাটির প্রদর্শনী কমিয়েছেন নির্মাতারা। যেখানে হিন্দি সিনেমাগুলো দর্শকদের জন্য হাহাকার করছে সেখানে দুর্দান্ত দর্শকপ্রিয়তার কারনে আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’ সিনেমাটি।

- Advertisement -

চলতি বছরে বলিউড বক্স অফিসে চলমান খারাপ অবস্থা অব্যাহত রয়েছে। রক্ষা বন্ধন এবং স্বাধীনতা দিবসের ছুটিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো নিয়ে সবার প্রত্যাশা ছিলো অনেক। আমির খান এবং অক্ষয় কুমারের মত তারকাদের সিনেমা দিয়ে নিজস্ব ধারায় ফেরার প্রত্যাশা ছিলো বলিউড সংশ্লিষ্টদের। কিন্তু ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোও ব্যর্থতার খাতায় নাম লিখয়েছে। মাল্টিপ্লেক্স থেকে একক স্ক্রিন সব জায়গায় দর্শক সিনেমা দুটিকে প্রত্যাখ্যান করেছেন।

রক্ষা বন্ধনের ছুটিতে মুক্তিপ্রাপ্ত ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমা দুটি তিন দিনে বক্স অফিসে আয় করেছে যথাক্রমে ২৭ এবং ২০ কোটি রুপি। যেখানে প্রথম দিনে সিনেমাগুলোর আয় ২০ কোটি প্রত্যাশা করেছিলেন সবাই সেখানে তিন দিনে যৌথভাবেও সিনেমাগুলো ৫০ কোটি রুপি আয় করতে ব্যর্থ হয়েছে। প্রথম দিনে সীমিত সংখ্যক দর্শক সমাগমের পর দ্বিতীয় দিনে দুটি সিনেমারই বক্স অফিস আয়ের পতন লক্ষ করা গেছে। তৃতীয় দিনে আয় কিছুটা বাড়লেও সেটা যতেষ্ট ছিলো না। দর্শক শূন্যতায় বাতিল হয়েছে বেশ কিছু প্রদর্শনী।

- Advertisement -

এদিকে অভিনেতা নিখিল সিদ্ধার্থের সর্বশেষ রহস্য থ্রিলার ‘কার্তিকেয়া ২’ দীর্ঘকাল বিলম্বের পরে ১৩ই আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। যদিও ‘কার্তিকেয়া ২’ সিনেমাটিকে ২০১৪ সালের ‘কার্তিকেয়া’ সিনেমার সিক্যুয়াল বলা হচ্ছে, তবে এটি আগের সিনেমা বা এর প্লটের সাথে সাদৃশ্যপূর্ণ নয়। পুরোপুরি নতুন গল্পে নির্মিত হয়েছে সিনেমাটি। সত্য-সন্ধানী বিজ্ঞানের ছাত্র, একজন ডাক্তার, কুসংস্কার বা অব্যক্ত ঘটনাগুলির একটি রহস্য নাটকের অবতারণা করা হয়েছে সিনেমাটিতে।

জানা গেছে মুক্তির প্রথম দিনে শুধুমাত্র তেলুগু থেকে ‘কার্তিকেয়া ২’ সিনেমাটি ৫ থেকে ৭ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শকরা সামাজিক মাধ্যমে ব্যাপক ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। দর্শকদের কাছ থেকে সিনেমাটির প্রশংসার কারনে সিনেমাটি নিয়ে ভারতের অন্যান্য জায়গায়ও সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তৈরি হয়েছে। এছাড়া হিন্দি সিনেমার বাজারেও ভালো শুরু করেছে নিখিল সিদ্ধার্থের ‘কার্তিকেয়া ২’ সিনেমাটি।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, প্রথম দিনে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের প্রেক্ষিতে মুম্বাইয়ে দ্বিতীয় দিনে আরও নতুন স্ক্রিন যুক্ত করা হয়েছে। গুঞ্জন অনুযায়ী দ্বিতীয় সিনেমা মুম্বাইয়ে সিনেমাটির স্ক্রিন ৮ থেকে ২০ করা হয়েছে৷ তৃতীয় দিনে আরও স্ক্রিন যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। মুম্বাইয়ের গেইটি-গ্যালাক্সিতে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোর প্রদর্শনী কমিয়ে ‘কার্তিকেয়া ২’ সিনেমাটি প্রদর্শনের কথা জানিয়েছেন প্রেক্ষাগৃহটির নির্বাহী প্রযোজক মনোজ দেশাই।

নিখিল সিদ্ধার্থ ছাড়াও বলিউড কিংবদন্তি অনুপম খের ‘কার্তিকেয়া ২’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছিলেন। পিপল মিডিয়া ফ্যাক্টরি এবং অভিষেক আগরওয়াল আর্টস দ্বারা প্রযোজিত এই হিট সিনেমায় আরো অভিনয় করেছেন হর্ষ চেমুডু, শ্রীনিবাস রেড্ডি এবং আদিত্য মেননও। আর সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন কালা ভৈরব।

নিখিলের অভিনয়, চান্দু মন্ডেটির আকর্ষক বর্ণনা এবং কালা ভৈরবের ভয়ঙ্কর বিজিএম ছিল সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষণ। প্রথম দিনের ভালো শুরুর পর দ্বিতীয় দিনেও সিনেমাটি ভারতজুড়ে ভালো আয় করতে সক্ষম হয়েছে। এছাড়া হিন্দি সিনেমার বাজারে স্ক্রিন সংখ্যা বৃদ্ধির কারনে চলতি সপ্তাহে স্বাধীনতা দিবসের ছুটিতে সিনেমাটি আরো বেশী আয়ের সম্ভাবনা তৈরি করেছে। ‘আরআরআর’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর আরো একটি দক্ষিনি সিনেমা বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরো পড়ুনঃ
বিজয়ের ‘থালাপতি ৬৭’ সিনেমায় থাকছেন ৬ ভিলেন এবং ২ নায়িকা!
বক্স অফিসে ভালো শুরু করেছে কার্তি অভিনীত নতুন সিনেমা ‘ভিরুমান’
দ্বিতীয় দিনে কত আয় করলো ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’?

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ