দ্বিতীয় দিনে কত আয় করলো ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’?

দ্বিতীয় দিনে কত আয়

বলিউডের সিনেমার শনির দশা অব্যাহত রয়েছে। অতীতে বক্স অফিসে ঝড় তোলা তারকা-নির্মাতারাও পারছেন বলিউড বক্স অফিসের বাস্তবতা পরিবর্তন করতে। ‘বচ্চন পাণ্ডে’, ‘হিরোপান্তি’, ‘জার্সি’, ‘রানওয়ে ৩৪’, ‘জয়েসভাই জোর্দার’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘শমশেরা’-এর মত বড় তারকাদের নিয়ে নির্মিত বড় বাজেটের সিনেমাগুলো বক্স অফিসে ডিজাস্টার হচ্ছে একে একে। বলিউড সংশ্লিষ্টদের হতাশ করে ডিজাস্টারের খাতায় এবার নাম লিখাচ্ছে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো।

- Advertisement -

১১ই আগস্ট মুক্তির প্রথম দিনে আংশিক ছুটিতে সিনেমাগুলো বক্স অফিসে হতাশা নিয়ে যাত্রা শুরু করেছিলো। ধারনা করা হয়েছিলো সময়ের সাথে সাথে সিনেমাগুলো দর্শক টানতে ব্যর্থ হবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে দ্বিতীয় দিনে দুটি সিনেমার আয়েই পতন লক্ষ করা গেছে। এছাড়া দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে দর্শক শূন্যতার কারনে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার ১,৩০০ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমার ১,০০০ প্রদর্শনী হ্রাস করেছেন প্রদর্শকরা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির আয় কমেছে প্রায় ৪০%-এর মত। প্রথম দিনের ১১.৫০ কোটির পর দ্বিতীয় দিনে সিনেমাটির আয় ছিলো মাত্র ৭ থেকে ৭.৫০ কোটি রুপি। যদিও স্বাভাবিক কাজের দিন হিসেবে দ্বিতীয় দিনে আয় কমে যাওয়াটা প্রত্যাশিত কিন্তু সমস্যা হচ্ছে প্রথম দিনেও সিনেমাটি প্রত্যাশার চেয়ে অনেক কম করেছিলো। দ্বিতীয় দিনের পতন তাই সিনেমাটির ভবিষ্যতকে আশঙ্কায় ফেলে দিয়েছে।

- Advertisement -

মুক্তির প্রথম দুই দিন পর সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ১৮.৫০ কোটি রুপি। ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির মূল সমস্যা হচ্ছে একক স্ক্রিনে সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ শূন্যের কাতারে নেমে এসেছে। বড় শহর কেন্দ্রিক মাল্টিপ্লেক্সেরও সিনেমাটি দেখতে দর্শক সমাগম কমছে ধারাবাহিকভাবে। প্রথম দুই সিনেমাটির আয়ের পরিমাণ নিম্নরূপ –

প্রথম দিন – ১১.৫০ কোটি রুপি
দ্বিতীয় দিন – ৭.৫০ কোটি রুপি
মোট – ১৮.৫০ কোটি রুপি

- Advertisement -

অন্যদিকে অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’ সিনেমাটির প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে আয় কমেছে ২৫% এর মত। রক্ষা বন্ধনের ছুটির দিনে মুক্তিপ্রাপ্ত সিনেমাটির প্রথম দিনে আয় ছিলো মাত্র ৮ কোটি রুপি। আর দ্বিতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে ৬.২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। ‘লাল সিং চাড্ডা’ সিনেমার চেয়ে দ্বিতীয় দিন আয় কমার পরিমাণ কম হলেও প্রথম দিনই আসলে প্রত্যাশার চেয়ে কম আয়ে শুরু করেছিলো সিনেমাটি।

মুক্তির প্রথম দুই দিন শেষে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৪.২৫ কোটি রুপি। অক্ষয় কুমারের চলতি বছরের অন্য ডিজাস্টার ‘বচ্চন পাণ্ডে’ প্রথম দিনেই এর কাছাকাছি আয় করতে সক্ষম হয়েছিলো। ‘রক্ষা বন্ধন’ সিনেমাটির এখন পর্যন্ত বক্স অফিস পুরোটাই নির্ভর করছে ছোট শহরগুলোর একক স্ক্রিনে দর্শকদের আগ্রহের উপর। প্রথম দুই সিনেমা ‘রক্ষা বন্ধন’ সিনেমার আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম দিন – ৮ কোটি রুপি
দ্বিতীয় দিন – ৬.২৫ কোটি রুপি
মোট – ১৪.২৫ কোটি রুপি

‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমা দুটির বক্স অফিস পর্যালোচনা করলে দেখা যাবে যে দুটি সিনেমার দর্শক দুই ভাগে বিভক্ত। ‘রক্ষা বন্ধন’ সিনেমাটি গুজরাট এবং রাজস্থানে ভালো ব্যবসা করছে। অন্যদিকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি মুম্বাই, দিল্লী এবং উত্তর প্রদেশের এলাকাগুলোতে তুলনামূলক ভাবে ভালো ব্যবসা করছে। তবে দ্বিতীয় দিনে দুটি সিনেমার পতনই সারা দেশে লক্ষ করা গেছে।

এদিকে দ্বিতীয় দিনে অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাটি বক্স অফিস আয়ে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার সাথে ব্যবধান কমাতে সক্ষম হয়েছে। ধারনা করা হচ্ছে সপ্তাহের বাকী দিনগুলোতে আমিরের সিনেমাকে পিছনে ফেলে দিবে অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’। পারিবারিক গল্পের সিনেমার হওয়ার কারনে শনিবার এবং রবিবার সিনেমাটি দেখতে আরো বেশী দর্শক সমাগমের প্রত্যাশা করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। তবে এখন পর্যন্ত বক্স অফিসের ধারা বিবেচনায় সিনেয়াম দুটির ফ্লপ হওয়া অনেকটাই নিশ্চিত।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

উল্লেখ্য যে, ‘রক্ষা বন্ধন’ সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। এর আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমায় অভিনয় করেছিলনে।

আরো পড়ুনঃ
দ্বিতীয় দিনেই বক্স অফিসে পতনঃ হ্রাস করা হয়েছে দুই সিনেমারই প্রদর্শনী
আগের দুই ফ্লপ সিনেমার চেয়েও কম আয়ে শুরু করলো অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’
প্রথম দিনে বক্স অফিস আয়ে হতাশ করলো আমিরের ‘লাল সিং চাড্ডা’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ