দ্বিতীয় দিনেই বক্স অফিসে পতনঃ হ্রাস করা হয়েছে দুই সিনেমারই প্রদর্শনী

দ্বিতীয় দিনেই বক্স অফিসে

বলিউড সিনেমার বক্স অফিস দুর্ভাগ্য পরিবর্তনের কোন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে না। মহামারী পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে ডিজাস্টার হচ্ছে। বড় বাজেটে নির্মিত বড় তারকাদের একের পর এক সিনেমা মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে। সেই তালিকায় এবার যুক্ত হলো ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে দ্বিতীয় দিনেই বক্স অফিসে পতনের শিকার হওয়ার প্রেক্ষিতে হ্রাস করা হয়েছে দুই সিনেমারই প্রদর্শনী।

- Advertisement -

রক্ষা বন্ধন এবং স্বাধীনতা দিবসের ছুটিকে সমানে রেখে ১১ই আগস্ট মুক্তি পেয়েছিলো আমির খানের ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’। মুক্তির প্রথম দিনে সিনেমাগুলো বক্স অফিসে প্রত্যাশার চেয়ে অনেক কম আয় করেছিলো। ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটিতে ১৫% এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমায় ১২% এর মত দর্শক সমাগম দেখা গিয়েছিলো। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেই বক্স অফিস পতনের মুখে পড়েছে সিনেমা দুটি। প্রথম দিনের দুর্বল শুরুর পর দ্বিতীয় দিন বলিউড সংশ্লিষ্টদের জন্য নিয়ে এসেছে আরো বড় দুঃসংবাদ।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে দ্বিতীয় দিনে বক্স অফিস আয়ে পতনের পর ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ দুই সিনেমারই প্রদর্শনী হ্রাস করেছে সিনেমাগুলোর প্রদর্শকরা। ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে সিনেমাগুলো দেখতে দর্শকদের সংখ্যা আশংক্ষাজনকভাবে কমে যাওয়ার কারনে এই সিদ্ধান্ত নিয়েছে প্রদর্শকরা। সব মিলিয়ে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মোট ১৩০০ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমার ১,০০০ প্রদর্শনী হ্রাস করা হয়েছে বলে জানা গেছে।

- Advertisement -

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘দুটি সিনেমা ভারতে প্রায় ১০,০০০ প্রদর্শনী নিয়ে মুক্তি পেয়েছিলো। কিন্তু কোন সিনেমাই সে অনুযায়ী দর্শক টানতে সমর্থ হয়নি। এমনকি মুক্তির প্রথম দিনে সিনেমাগুলোর বেশীরভাগ প্রদর্শনীতে মাত্র ১০ থেকে ১২ জন দর্শকের উপস্থিতি দেখা গেছে। সিনেমাগুলোর প্রতি দর্শকদের কোন আগ্রহ না দেখে দ্বিতীয় দিনে দুটি সিনেমারই প্রদর্শনী কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রদর্শকরা। এর মাধ্যমে প্রতি প্রদর্শনীতে দর্শকের উপস্থিতির হার বাড়ানোর চেষ্টা করছেন তারা।‘

প্রদর্শনী কমানোর পরও শুক্রবার সকালে দর্শকশূন্যতার কারনে দুটি সিনেমার বেশ কয়েকটি প্রদর্শনী বাতিল করা হয়েছে বলেও জানিয়েছে সূত্রটি। এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে যে, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি একক স্ক্রিনের প্রেক্ষাগৃহ থেকে ইতিমধ্যে হারিয়ে গেছে। অন্যদিকে ‘রক্ষা বন্ধন’ সিনেমার ক্ষেত্রে একই ঘটনা দেখা গেছে মাল্টিপ্লেক্সে। এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘সিনেমাগুলোর প্রদর্শনী কমানোর পরও কোন দর্শক না থাকার কারনে বেশ কয়েকটি প্রদর্শনী বাতিল করা হয়েছে।‘

- Advertisement -

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

‘রক্ষা বন্ধন’ সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। এর আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমায় অভিনয় করেছিলনে।

আরো পড়ুনঃ
প্রথম দিনে বক্স অফিস আয়ে হতাশ করলো আমিরের ‘লাল সিং চাড্ডা’
আগের দুই ফ্লপ সিনেমার চেয়েও কম আয়ে শুরু করলো অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ