প্রথম দিনে বক্স অফিস আয়ে হতাশ করলো আমিরের ‘লাল সিং চাড্ডা’

আমিরের ‘লাল সিং চাড্ডা’

১১ই আগস্ট রক্ষা বন্ধন এবং স্বাধীনতা দিবসের সপ্তাহান্তে মুক্তি পেয়েছে বলিউডের চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। আমির খান এবং কারিনা কাপুর অভিনীত সিনেমাটি বলিউডের বক্স অফিসে চলমান খারাপ সময়কে পিছনে ফেলে ভালো কিছু করবে বলে আশা করেছিলনে সংশ্লিষ্টরা। কিন্তু মহামারী পরবর্তি সময়ে বলিউডের সিনেমাগুলোর ব্যর্থতার গল্প আরো একটু দীর্ঘায়িত করলো আমিরের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

- Advertisement -

গতকাল (১১ই আগস্ট) মুক্তির প্রথম দিনে সকালে ভারতের প্রেক্ষাগৃহগুলোতে মাত্র ১৫% দর্শক সমাগমের সাথে শুরু হয়েছিলো সিনেমাটির প্রদর্শনী। এর আগে আমিরের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রিও ছিলো খুবই কম। তবে ধারনা করা হচ্ছিলো মুক্তির পর সিনেমাটি দেখতে দর্শক বাড়বে। প্রথম দিনে বিকেলের প্রদর্শনীতে সকালের তুলনায় দর্শক কিছুটা বেশী পরিলক্ষিত করা গেলেও, সেটি এরকম আলোচিত এইটি সিনেমার জন্য যতেষ্ট ছিলো না।

‘লাল সিং চাড্ডা’ মুক্তির প্রথম দিনের প্রাথমিক হিসেব অনুযায়ী বক্স অফিসে সিনেমাটির আয় দাঁড়িয়েছে প্রায় ১১ কোটি রুপির মত। সেটাও বিকেলের প্রদর্শনীতে সকালের তুলনায় দর্শক সমাগম বাড়ার কারনে সম্ভব হয়েছে। প্রথম মনে করা হয়েছিলো সিনেমাটির প্রথম দিনের আয় একক অংকেই থামতে যাচ্ছে। আমির খানের মত তারকার সিনেমা বিবেচনায় প্রথম দিনের আয় খুবই কম। এছাড়া সিনেমাটি রক্ষা বন্ধনের উৎসবের দিনে মুক্তি পেয়েছিলো। কিন্তু সমস্যা হচ্ছে সিনেমাটির বিষয়বস্তু ম্যাস দর্শকদের জন্য না হওয়ার কারনে এর প্রভাব আয়ে পড়েছে।

- Advertisement -

এদিকে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির প্রথম দিনের বক্স অফিস আয় বলিউডের জন্য অনেকটাই অনাকাঙ্ক্ষিত। কারন সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশাও ছিলো অনেক। এই সিনেমাটির প্রথম দিনের আয় গত বছরের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘৮৩’ সিনেমাটির মত। হতাশার বিষয় হচ্ছে আমির খান এবং কারিনা কাপুরের তারকাদের উপস্থিতি স্বতেও সিনেমাটি ‘৮৩’ সিনেমার চেয়ে বেশী আয় করতে ব্যর্থ হয়েছে। সাধারণত ক্রিসমাসের চেয়ে রক্ষা বন্ধনে সিনেমার আয় বেশী হয়ে থাকে। কিন্তু এই সিনেমার ক্ষেত্রে সেরকম দেখা যায়নি।

এছাড়া রনভীর সিং অভিনীত ‘৮৩’ সিনেমার মত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটিও দিল্লী এবং দক্ষিণের এলাকায় ভালো আয় করতে সক্ষম হয়েছে। তবে বিকেলের দিকে পাঞ্জাবে সিনেমাটির আয়ে কিছুটা অগ্রগতি দেখা গেলেও পুর্ব পাঞ্জাবে আয়ের পরিমাণ আরো বেশী হওয়ার প্রত্যাশা ছিলো। অন্যদিকে হিন্দি সিনেমার বাজারে ‘লাল সিং চাড্ডা’ এখনো ভালো আয়ের সম্ভাবনা তৈরি করতে পারেনি। পাঁচ দিনের ছুটির এই সপ্তাহান্তে বক্স অফিসে ভালো করতে হলে হিন্দি সিনেমার বাজারে দর্শকদের প্রেক্ষাগৃহে টানতে পারতে হবে।

- Advertisement -

অন্যদিকে সিনেমাটি মুক্তির আগে থেকেই এর বিরুদ্ধে বয়কটের ডাক দিয়েছে দর্শকদের একাংশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি বর্জনের জন্য বিভিন্ন ধরনের মতামত ছাড়ানোর ঘটনা দেখা যাচ্ছে গত কিছুদিন থেকে। এই বর্জনের ডাকের বিপরীতে বক্স অফিসে ভালো করতে হলে দর্শকদের কাছ থেকে খুবই ইতিবাচক প্রতিক্রিয়া দরকার ছিলো। কিন্তু ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচক দুই ক্ষেত্রেই মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসঃ আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’
‘রক্ষা বন্ধন’ বক্স অফিস: প্রত্যাশার অনেক কম আয়ে শুরু করলেন অক্ষয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ