‘রক্ষা বন্ধন’ বক্স অফিস: প্রত্যাশার অনেক কম আয়ে শুরু করলেন অক্ষয়

‘রক্ষা বন্ধন’ বক্স অফিস

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পাণ্ডে’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার বিশাল ব্যর্থতার পর ভারতের স্বাধীনতা দিবসের সপ্তাহে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত নতুন সিনেমা ‘রক্ষা বন্ধন’। সিনেমাটি পরিচালনা করেছেন আলোচিত নির্মাতা আনন্দ এল রাই। পারিবারিক গল্পের সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ‘রক্ষা বন্ধন’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে প্রত্যাশার অনেক কম আয়ে শুরু করলেন অক্ষয় কুমার।

- Advertisement -

ভারতের সার্বজনীন উৎসব রক্ষা বন্ধনকে উপলক্ষ্য করে নির্মিত সিনেমাটি নিয়ে বলিউডের ট্রেড বিশেষজ্ঞদের প্রত্যাশাও অনেক। ভাই বোনের সম্পর্ক এবং ভালোবাসার গল্প নিয়ে নির্মিত সিনেমাটি পারিবারিক দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিসের যাত্রাটা প্রত্যাশা অনুযায়ী হয়নি। ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, মাত্র ১২% দর্শক সমাগম নিয়ে শুরু হয়েছে সিনেমাটির প্রদর্শনী।

অক্ষয় কুমার অভিনীত এই সিনেমাটির বক্স অফিসে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মুখোমুখি হয়েছে। মুক্তির আগে সিনেমাগুলোর মধ্যে স্ক্রিন ভাগাভাগি নিয়ে কিছুটা জটিলতা দেখা গিয়েছিলো। এই জটিলতার কারনে দুটি সিনেমারই অগ্রিম টিকেট বিক্রিতে প্রভাব পরেছিলো। এছাড়া একই দিনে দুটি বড় বাজেটের সিনেমা মুক্তি ‘রক্ষা বন্ধন’ এবং ‘লাল সিং চাড্ডা’ উভয় সিনেমাই ব্যাপকভাবে প্রভাবিত করেছে। প্রত্যাশার চেয়ে কম শুরুটা এই বক্স অফিস সংঘর্ষেরই প্রতিফলন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

যাইহোক, আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ মুলত শহর কেন্দ্রিক মাল্টিপ্লেক্সের দর্শকদের লক্ষ্য করে নির্মিত হয়েছে। অন্যদিকে, অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ টায়ার টু এবং টায়ার থ্রি শহর, একক স্ক্রিনের দর্শকদের কাছে বেশী গ্রহণযোগ্যতা পাবে বলে ধারনা করা হয়েছিলো। এছাড়া পারিবারিক গল্পের সিনেমাগুলো সাধারণত সময়ের সাথে বেশী দর্শক টানতে সক্ষম হয়ে থাকে।

সকালের প্রদর্শনীতে আশানুরূপ দর্শক সমাগম না হলেও বিকেলের এবং রাতের প্রদর্শনীগুলোতে দর্শক সমাগম বাড়বে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এছাড়া পারিবারিক গল্পের সিনেমা হওয়ার কারনে সপ্তাহের বাকী দিনগুলোতে আরো বেশী পরিমাণ দর্শক পাবে সিনেমাটি। তবে এরকম খারাপ শুরু পর বক্স অফিসে সিনেমাটির ভাগ্য পুরপুরি নির্ভর করছেন সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের প্রতিক্রিয়ার উপর। দর্শকদের প্রতিক্রিয়া ভালো হলে সিনেমাটি ভালো আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন অনেকে।

- Advertisement -

‘রক্ষা বন্ধন’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দুটির মধ্যে মূল পার্থক্য হল সিনেমাগুলোর প্রতি প্রত্যাশা। আমির খানের সিনেমাটির তুলনায় অক্ষয় কুমারের সিনেমাটির শুরু নিয়ে প্রত্যাশা কিছুটা কম ছিলো। তবে সেই প্রত্যাশাও এতোটা কম ছিলো না। মোটামুটি ভালো আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রার প্রত্যাশা ছিলো। তবে আগামীকাল থেকে বক্স অফিসে ভালো ফলাফলের জন্য দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়া খুবই জরুরী। এছাড়া সিনেমাটির ভাগ্য দিল্লি/ইউপি, বিহার, রাজস্থান, সিপিসিআই এবং গুজরাট জুড়ে পারিবারিক দর্শকদের সমর্থনের উপর নির্ভর করছে।

উল্লেখ্য যে, ‘রক্ষা বন্ধন’ সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। এর আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমায় অভিনয় করেছিলনে।

আরো পড়ুনঃ
‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসঃ আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ