অগ্রিম টিকেট বিক্রিতে দ্বিতীয় দিনে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে ‘লাল সিং চাড্ডা’

এগিয়ে ‘লাল সিং চাড্ডা’

সাম্প্রতিক সময়ের অন্যতম বড় বক্স অফিস সংঘর্ষ হতে যাচ্ছে আগামী ১১ই আগস্ট। বলিউডের সুদিন ফিরিয়ে আনার প্রত্যাশায় একই দিনে মুক্তি পাচ্ছে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’। দুটি সিনেমা নিয়েই দর্শকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। ইতিমধ্যে প্রেক্ষাগৃহে শুরু হয়েছে সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি। ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী অগ্রিম টিকেট বিক্রিতে দ্বিতীয় দিনে ‘রক্ষা বন্ধন’ থেকে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

- Advertisement -

২০১৮ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘থাগ অফ হিন্দুস্থান’ সিনেমাটির ব্যর্থতার পর প্রায় চার বছর বিরতিতে রূপালি পর্দায় ফিরছেন বলিউড সুপারস্টার আমির খান। অন্যদিকে এই সময়ে অক্ষয় কুমার অভিনীত পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে, যার মধ্যে শুধুমাত্র ‘সুরিয়াবংশী’ সিনেমাটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হয়েছে। এছাড়া আমির খানের দুর্দান্ত প্রচারণার কৌশলের কারনে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি আলোচনার জন্ম দিয়েছে। আর এর প্রতিফলন দেখা গেছে প্রথম দুই দিনের অগ্রিম টিকেট বিক্রিতে।

তবে পারিবারিক ড্রামা হওয়ার পাশাপাশি আনন্দ এল রাই পরিচালক হওয়ার কারনে ‘রক্ষা বন্ধন’ সিনেমাটিও বেশ শক্তিশালী গুঞ্জন তৈরি করেছে। তবে ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে অগ্রিম টিকেট বিক্রিতে দ্বিতীয় দিনে অক্ষয়ের সিনেমা থেকে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে রয়েছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি। বিশেষ করে বড় শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্সে সিনেমাটি নিয়ে আগ্রহ আকাশচুম্বী। প্রাথমিক হিসেব অনুযায়ী ভারতের মোট স্ক্রিনের ৬০ শতাংশ স্ক্রিনে প্রদর্শীত হতে যাচ্ছে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

- Advertisement -

সর্বশেষ হিসেব অনুযায়ী, দ্বিতীয় দিন শেষে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মোট ১২,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে বিক্রি হয়েছে। এরমধ্যে ৭,০০০ টিকেট মুক্তির প্রথম দিনের। অন্যদিকে অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ৫,৬০০ টি। বিক্রিত এই টিকেটগুলোর মধ্যে ৩,৪৫০ টি টিকেট মুক্তির প্রথম দিনের। দুই দিনের অগ্রিম টিকেট বিক্রি বিবেচনা করলে বোঝা যাচ্ছে যে, প্রথম দিনের বক্স অফিস আয়ে অক্ষয়ের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে থাকবেন আমির খান।

এখন পর্যন্ত প্রাথমিক ধারনা অনুযায়ী, আমির খানের ‘লাল সিং চাড্ডা’ অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে ৮ কোটি রুপি আয় করেছে। সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি গত বছরের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত রনভির সিং অভিনীত ‘৮৩’ সিনেমার মত হতে যাচ্ছে। কবির খান পরিচালিত এই সিনেমাটি মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ১২.৬৪ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। সবকিছু ঠিক থাকলে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির প্রথম দিনের আয় ‘৮৩’ সিনেমার চেয়ে বেশী হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

- Advertisement -

এদিকে অগ্রিম টিকেট বিক্রিতে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার চেয়ে বেশ পিছিয়ে রয়েছে অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাটি। প্রাথমিক হিসেবে ‘রক্ষা বন্ধন’ সিনেমাটি ৩ কোটি টাকার অগ্রিম টিকেট বিক্রি করতে সক্ষম হবে। তবে বর্ধিত সপ্তাহান্ত এবং ছুটির দিন হওয়ার কারনে দুটি সিনেমারই বক্স অফিসের শুরুটা ভালো হবে বলে ধারনা করছেন অনেকে। অবশ্য ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির টিকেট মূল্য ‘রক্ষা বন্ধন’ সিনেমার টিকেটের মূল্যের চেয়ে একটু বেশী রাখা হয়েছে।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

‘রক্ষা বন্ধন’ সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। এর আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমায় অভিনয় করেছিলনে।

আরো পড়ুনঃ
প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রিতে এগিয়ে আমিরের ‘লাল সিং চাড্ডা’
বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ আমির খানের!
শুরু হলো অক্ষয় কুমার এবং ভূমি পেডনেকার অভিনীত ‘রক্ষা বন্ধন’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ