প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রিতে এগিয়ে আমিরের ‘লাল সিং চাড্ডা’

আমিরের ‘লাল সিং চাড্ডা’

বলিউডের বক্স অফিসের খারাপ সময়কে পিছনে ফেলে চলতি মাসে নতুন করে শুরু হয়েছে উত্তেজনা। আগামী ১১ই আগস্ট বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন সময়ের সেরা দুই তারকা। এই দিনে একই সাথে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘রক্ষা বন্ধন’। দুটি সিনেমারই বক্স অফিসে ভালো ব্যবসা করার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে প্রেক্ষাগৃহগুলো। জানা গেছে প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রিতে এগিয়ে আমিরের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

- Advertisement -

আমির খান এবং অক্ষয় কুমার দুইজনেরই নির্দিষ্ট ভক্ত এবং অনুরাগী আছেন। সিনেমাগুলো নিয়ে বলিউড দর্শকদের উত্তেজনা বিরাজ করছে। সিনেমাগুলোর মধ্যে আমিরের ‘লাল সিং চাড্ডা’ শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্স দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে অন্যদিকে অক্ষয় কুমারের সিনেমাটি একক স্ক্রিনের দর্শকদের আগ্রহে রয়েছে। মাল্টিপ্লেক্স দর্শকদের আগ্রহে থাকার কারনে অক্ষয় কুমারের সিনেমার চেয়ে প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রিতে এগিয়ে আমিরের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী গতকাল থেকে শুরু হয়েছে সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি। গতকাল পর্যন্ত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির ৭৪ লক্ষ টাকার টিকেট বিক্রি হয়েছে যাত বিপরীতে ‘রক্ষা বন্ধন’ সিনেমাটির টিকেট বিক্রির পরিমাণ ছিলো ৬৭ লক্ষ। অগ্রিম টিকেট বিক্রির হিসেবে স্বাভাবিকভাবেই অক্ষয়ের সিনেমার চেয়ে কিছুটা এগিয়ে রয়েছে আমির খানের সিনেমাটি।

- Advertisement -

তবে সিনেমাগুলোর দৈর্ঘের কারনে দেখা গেছে নতুন জটিলতা। আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির দৈর্ঘ অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমার চেয়ে বেশী। দৈর্ঘ তুলনামূলক কম হওয়ার কারনে অক্ষয় কুমারের সিনেমাটির বেশী সংখ্যক প্রদর্শনী রাখতে চাচ্ছেন প্রদর্শকরা। প্রাথমিকভাবে দুটি সিনেমাকে ‘রক্ষা বন্ধন’ সিনেমার থেকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রদর্শনী বেশী রাখার ব্যাপারে সম্মত ছিলেন প্রেক্ষাগৃহ মালিকরা। কিন্তু সিনেমার দৈর্ঘ বিবেচনায় নতুন করে ভাবছেন তারা।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘প্রদর্শকরা এখন রক্ষা বন্ধন সিনেমার সময় কম হওয়ায় আরও বেশী প্রদর্শনী দেওয়ার ব্যাপারে আগ্রহী হচ্ছেন। তবে লাল সিং চাড্ডা সিনেমার পরিবেশক ভায়াকম ১৮, প্রদর্শকদের তা না করার জন্য অনুরোধ করেছে কারণ প্রেক্ষাগৃহগুলো আমির খান অভিনীত সিনেমাটিকে বেশি প্রদর্শনী দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। এটি একটি খুব অদ্ভুত পরিস্থিতি এবং এর সাথে সংশ্লিষ্ট সবাই একটি ঐক্যমতে আসার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন।‘

- Advertisement -

সিনেমাগুলো মুক্তির এখনো পাঁচদিন বাকী আছে। আর এর পাঁচদিনে মুক্তির আগেই এর একটি সমাধান চলে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সূত্রটি আরো জানিয়েছে, ‘লাল সিং চাড্ডা এবং রক্ষা বন্ধন সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। তবে সবগুলো মাল্টিপ্লেক্স একটি মাত্র স্ক্রিনের অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে। স্ক্রিন ভাগাভাগির বিষয়টি নিয়ে প্রদর্শকরা একটি সমঝোতায় আসলে সবগুলো স্ক্রিনের অগ্রিম টিকেট বিক্রি শুরু করবে প্রেক্ষাগৃহগুলো।‘

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

‘রক্ষা বন্ধন’ সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। এর আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমায় অভিনয় করেছিলনে।

আরো পড়ুনঃ
শুরু হলো অক্ষয় কুমার এবং ভূমি পেডনেকার অভিনীত ‘রক্ষা বন্ধন’
বর্জন না করে সবাইকে ‘লাল সিং চাড্ডা’ দেখার অনুরোধ আমির খানের!
নিশ্চিত হলো আমির খান এবং অক্ষয় কুমারের বক্স অফিস লড়াই

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ